Connect with us

শরীরস্বাস্থ্য

করোনা কবচ-এ জুড়ল নতুন সুবিধা

একাধিক ব্যক্তিকে স্বাস্থ্যসুরক্ষা দিতে গ্রুপ ইন্সুরেন্সের ভিত্তিতেই ‘করোনা কবচ’ বিক্রি করতে পারবে বিমা সংস্থাগুলি।

Published

on

ওয়েবডেস্ক: স্বাস্থ্য বিমা (Health insurance) এবং সাধারণ বিমা (General Insurance) সংস্থাগুলির উদ্দেশে ‘করোনা কবচ’ (Corona Kavach) নিয়ে নতুন একটি অনুমোদন দিল নিয়ন্ত্রক সংস্থা ইন্সুরেন্স রেগুলেটরি অ্যান্ড ডেভেলপমেন্ট অথরিটি অব ইন্ডিয়া (IRDAI)।

করোনাভাইরাস (Coronavirus) সংক্রমণের আবহে বিশেষ স্বাস্থ্য বিমা ‘করোনা কবচ’ চালু করার সময় এটা শুধুমাত্র একক ভাবে কেনার সুযোগ ছিল। নতুন অনুমোদনে নিয়ন্ত্রক সংস্থা জানিয়েছে, এ বার থেকে একাধিক ব্যক্তিকে স্বাস্থ্যসুরক্ষা দিতে গ্রুপ ইন্সুরেন্সের ভিত্তিতেই ‘করোনা কবচ’ বিক্রি করতে পারবে বিমা সংস্থাগুলি। এ ক্ষেত্রে বিভিন্ন সংস্থা অথবা সংগঠনের কর্মীরাও একই সঙ্গে এই সুবিধা নিতে পারবেন।

সম্প্রতি সরকার বিভিন্ন সংস্থা কর্তৃপক্ষকে সীমিত সংখ্যক কর্মী নিয়ে পুনরায় কাজকর্ম শুরু করার অনুমতি দিয়েছে। লকডাউনের কারণে চরম সংকটে পড়া অর্থনীতির পুনরুদ্ধারে ধাপে ধাপে শুরু হচ্ছে শিল্পোৎপাদন। এমন পরিস্থিতিতে বিভিন্ন সংস্থা থেকেও করোনা সংক্রমণের খবর পাওয়া যাচ্ছে। ‘করোনা কবচ’-এ গ্রুপ বিমার সুযোগ মিললে অনেকেই উপকৃত হতে পারেন।

Loading videos...

আইআরডিএ একটি বিবৃতিতে জানিয়েছে, “এই পলিসিতে গ্রুপ বিমার সুবিধা মিললে সরকারি এবং বেসরকারি ক্ষেত্রের অসংখ্য কর্মী উপকৃত হবেন বলেই আশা করা হচ্ছে। এটি বিভিন্ন শ্রেণীর সামনের সারির কর্মীদের জন্য বিশেষ ভাবে কার্যকর হবে। গ্রুপটিতে যদি সম্পূর্ণ ভাবে চিকিৎসক, নার্স বা স্বাস্থ্য পরিষেবা কর্মীরা অন্তর্ভুক্ত থাকেন, তা হলে কোভিড -১৯ (Covid-19)-এর বিরুদ্ধে লড়াইয়ে অবদানের স্বীকৃতি হিসাবে ৫ শতাংশ ছাড়ও পাওয়া যাবে”।

করোনা কবচ

করোনাভাইরাস (Coronavirus) আক্রান্তের চিকিৎসার খরচে সুবিধা দিতে বিশেষ উদ্যোগ নেওয়ার নির্দেশ দিয়েছিল আইআরডিএ। গত সপ্তাহে ২৯টি সাধারণ এবং স্বাস্থ্য বিমা সংস্থা সেই উদ্যোগে শামিল হয়ে নিয়ে এসেছে করোনা কবচ।

এই পলিসিতে সাধারণ স্বাস্থ্য বিমার পলিসির থেকে প্রিমিয়ামের পরিমাণ কম। নিয়ন্ত্রক সংস্থার নির্দেশ মতোই পরিষেবা পাওয়া যাবে। সর্বনিম্ন সাড়ে তিন মাস থেকে সর্বোচ্চ সাড়ে ন’মাসের তিনটি মেয়াদে পলিসিটি করা যাবে।

এমনিতে সাধারণ স্বাস্থ্য বিমার ক্ষেত্রে যেখানে পলিসি কেনার ৩০ দিন পর চিকিৎসা পরিষেবা পাওয়া যায়, এ ক্ষেত্রে তা পাওয়া যাবে ১৫ দিন পর থেকেই। পলিসিধারকের সর্বোচ্চ বয়সসীমা ৬৫ বছর। বিমার অঙ্ক ৫০ হাজার থেকে পাঁচ লক্ষ টাকা পর্যন্ত।

একই সঙ্গে জানানো হয়েছে, গ্রুপ পলিসি নীতিটি উৎপাদন, পরিষেবা, ক্ষুদ্র-ছোটো-মাঝারি শিল্প, লজিস্টিক সেক্টর, অভিবাসী শ্রমিকদের সাথে সংযুক্ত বিপুল সংখ্যক কর্মচারীকে সুরক্ষা প্রদান করতে পারে। পাশাপাশি তাঁদের পরিবারের সদস্য এবং নিয়োগকারীকে মানসিক ভাবে শান্তি দিতে পারে। “

এ ক্ষেত্রে বিমা সংস্থাগুলি আইআরডিএ-র নির্দেশিকা মেনেই নতুন এই সুবিধা সাধারণ মানুষকে দিতে পারবে বলে জানানো হয়েছে।

দেদার বিকোচ্ছে ‘কবচ’?

পসিলিবাজার.কমের হেলথ ইন্সুরেন্সের প্রধান অমূত ছাবরা লাইভমিন্টকে বলেন,
“এই পলিসিগুলি কিনতে সাধারণ মানুষ বেশ আগ্রহ দেখাচ্ছেন। ফলে বর্তমান পরিস্থিতিতে এই পলিসির বিক্রি ভালোই হচ্ছে। এই পলিসি আমাদের ওয়েবসাইটের মাধ্যমেও পাওয়া যাচ্ছে, আমরা এখন প্রতিদিন ৩০০-৩৫০টি পলিসি বিক্রি করছি”।

তিনি বলেন, বেশির ভাগ ক্রেতাই বয়সে তরুণ। তাঁরা ২০৮ টাকার মাসিক পলিসিতেই বেশি আগ্রহ দেখাচ্ছেন। এটাই সব থেকে সস্তা।

ছবি: প্রতীকী, দ্য স্টেটসম্যান থেকে

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

শরীরস্বাস্থ্য

করোনাকালে শিশু এবং প্রাপ্তবয়স্কদের জন্য হু-র স্বাস্থ্য সতর্কতা

শারীরিক এবং মানসিক সুস্বাস্থ্যের জন্য হু-র একটি নির্দেশিকা!

Published

on

শরীরচর্চায় জোর দিচ্ছে হু। প্রতীকী ছবি

খবর অনলাইন ডেস্ক: কোভিড-১৯ অতিমারির (Covid-19 pandemic) আবহে শারীরিক এবং মানসিক সুস্বাস্থ্যের জন্য একটি নির্দেশিকা জারি করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা (HWO)।

হু-র হেলথ প্রমোশন বিভাগের ডিরেক্টর রুয়েদিগের ক্রেচ (Ruediger Krech) একটি সাংবাদিক বৈঠকে জানান, “নিয়মিত শরীরচর্চা শুধুমাত্র হৃদরোগ, টাইপ-২ ডায়াবেটিস এবং ক্যানসার প্রতিরোধ করতে সহায়তা করে তেমন নয়। এটি হতাশা এবং উদ্বেগের লক্ষণও হ্রাস করে, অ্যালঝাইমার-সহ স্মৃতিশক্তি সংক্রান্ত রোগের ঝুঁকি কমিয়ে তা উন্নত করে”।

প্রাপ্তবয়স্কদের জন্য পরামর্শ

নির্দেশিকায় বলা হয়েছে, কোনো প্রাপ্তবয়স্কের প্রতি সপ্তাহে ন্যূনতম আড়াই ঘণ্টা জোরালো শরীরচর্চা করা উচিত।

Loading videos...

কমবয়সিদের জন্য পরামর্শ

হু-র পরামর্শে বলা হয়েছে, শিশু অথবা কিশোর-কিশোরীদের জন্য দিনে কমপক্ষে এক ঘণ্টা শারীরিক অনুশীলন করা দরকার। পাশাপাশি টেলিভিশন, মোবাইল ফোন ইত্যাদি বৈদ্যুতিন মাধ্যমগুলি দেখার সময়ও সীমাবদ্ধ করা উচিত।

শরীরচর্চার প্রচার

কোভিড-আবহে ‘এভরি মুভ কাউন্ট’ নামে একটি প্রচারাভিযানের সূচনা করেছে হু। যে কোনো রোগ থেকে বাঁচতে সমস্ত বয়সের মানুষকে শারীরিক কার্যকলাপের প্রতি আকৃষ্ট করতে এই কর্মসূচি নেওয়া হয়েছে।

কোভিড-১৯ অতিমারি এবং তার জেরে লকডাউন এবং অন্যান্য সীমাবদ্ধতার কারণে শারীরিক কার্যকলাপ অনেকটাই হ্রাস পেয়েছে। এমন পরিস্থিতিতে স্বাভাবিক অবস্থায় ফিরে আসতে শরীরচর্চায় জোর দেওয়ার পরামর্শ দিচ্ছে হু।

কী করতে হবে?

প্রত্যেকের ক্ষেত্রে শরীরচর্চার জন্য পৃথক ভাবে সময় বের করা সম্ভব নয়। সে ক্ষেত্রে হাঁটাচলা, সাইকেল চালানো, বাগানের কাজ করার মতো সাধারণ বিষয়গুলিও অন্তর্ভুক্ত থাকতে পারে।

এ ধরনের নির্দেশিকার মূল্য লক্ষ্যই হল প্রতিদিন শরীরকে সচল রাখার দিকে নজর দেওয়া। হু-র ফিজিক্যাল অ্যাক্টিভিটি ইউনিটের প্রধান ফিওনা বুল (Fiona Bull) জানান, “কোভিডবিধিতে বিভিন্ন রকমের নিষেধাজ্ঞার কারণে সারা বিশ্ব এক অভূতপূর্ব অভিজ্ঞতার মুখোমুখি হয়েছে। এমন সময়ে শারীরিক এবং মানসিক স্বাস্থ্য ভালো রাখার জন্য শরীরকে সচল রাখতে হবে”।

আরও পড়তে পারেন: মানসিক স্বাস্থ্য সম্বন্ধে সচেতনতা বাড়াতে নীরজা বিড়লা এবং অমিতাভ বচ্চনের যৌথ প্রচেষ্টায় প্রচারাভিযান

Continue Reading

শরীরস্বাস্থ্য

২৪ ঘণ্টা ব্রা পরার ফল মারাত্মক হতে পারে

এটা কী ভাবে আপনার স্বাস্থ্যের উপর প্রভাব ফেলে, সে বিষয়ে কখনও ভেবে দেখেছেন কি?

Published

on

খবর অনলাইন ডেস্ক: আপনি যত সুন্দর পোশাকই পরুন না কেন, তার সঙ্গে মানানসই এবং আরামদায়ক অন্তর্বাস না পরলে সেই পোশাকে অস্বস্তি বাড়বেই। সচরাচর মহিলারা নিজের পোশাকের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ অন্তর্বাস পরতেই বেশি আগ্রহী। কিন্তু পছন্দের পাশাপাশি আরও বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় এ ক্ষেত্রে মাথায় রাখা দরকার।

অনেকই ভাবেন, ছোটো কাপ আকারের ব্রা (bra) স্তনকে দীর্ঘ সময়ের জন্য শক্ত রাখে। আবার কেউ কেউ মনে করেন, সারা দিন অন্তর্বাস পরে থাকা শারীরিক কাঠামো অটুট রাখার জন্য ভালো। কিন্তু আপনি জেনে অবাক হবেন যে এই দু’টি ধারণাই সম্পূর্ণ ভুল।

স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, ২৪ ঘণ্টা ব্রা পরে থাকার ফল বিপজ্জনক হতে পারে। এটা কী ভাবে আপনার স্বাস্থ্যের উপর প্রভাব ফেলে, সে বিষয়ে কখনও ভেবে দেখেছেন কি?

Loading videos...

২৪ ঘণ্টা ব্রা পরে থাকার ফলে ত্বক সে অর্থে বাতাসের সংস্পর্শে আসে না। এর ফলে স্বাস্থ্য সংক্রান্ত একাধিক সমস্যা হতে পারে। স্বাভাবিক ভাবেই অফিস থেকে বা বাইরে থেকে এসে অন্তর্বাস সরিয়ে ফেলাই উচিত। এতে স্বস্তি আসবে। আবার সারা দিন অন্তর্বাস পরে থাকলে ত্বকের দাগের সৃষ্টিও হয়।

২৪ ঘণ্টা ব্রা পরলে যে ৬টি পার্শ্বপ্রতিক্রিয়া হতে পারে-

১. স্তনে ব্যথা

যে সমস্ত মহিলা সারা দিন ব্রা পরেন, তাঁরা প্রায়শই স্তনে ব্যথার অভিযোগ করেন। বিশেষত যে মহিলারা সঠিক আকারের ব্রা পরেন না।

২. রক্ত ​​সঞ্চালন প্রভাবিত হয়

২৪ ঘণ্টা ব্রা পরে থাকলে রক্ত ​​সঞ্চালনও প্রভাবিত হয়। অনেক সময় ব্রা খুবই টাইট হলে স্তনের কোষেও ক্ষতির সম্ভাবনা থাকে।

৩.পিঠে ব্যথা

যদি ঘন ঘন পিঠে ব্যথা হয়, তবে আপনার ব্রা এর কারণ হতে পারে। যদি আপনি ২৪ ঘণ্টা ব্রা পরে থাকেন, তা হলে আপনার পিছনের অংশে ব্যথা হতে পারে। বিশেষত যে মহিলারা ছোট আকারের এবং খুব টাইট ব্রা পরেন।

৪. ত্বকের জ্বালা

২৪ ঘণ্টা ব্রা পরলে ত্বকের জ্বালা হতে পারে। কখনও কখনও চুলকানি, জ্বলুনির মতো অস্বস্তিকর লক্ষণগুলি দেখা দিতে পারে।

৫. হাইপারপিগমেন্টেশন

২৪ ঘণ্টা ব্রা পরা মহিলার হাইপারপিগমেন্টেশন সমস্যা হওয়ার ঝুঁকি থাকে।

৬. ছত্রাক ছড়াতে পারে

ব্রা পরলে ত্বক সবসময়ই ময়শ্চারাইজ হয়ে থাকে। এমন পরিস্থিতিতে ছত্রাক ছড়িয়ে যাওয়ার সম্ভাবনাও বেড়ে যায়।

আরও পড়তে পারেন: বাড়তি খরচ কমাতে অন্তর্বাস কেনায় অনীহা এ দেশের পুরুষদের!

Continue Reading

শরীরস্বাস্থ্য

কেন খাবেন মৌরি? জেনে নিন ১ ডজন উপকারিতা

Published

on

খবর অনলাইন ডেস্ক: মুখশুদ্ধি হিসেবে অনেকেই মৌরি খেয়ে থাকেন। মুখশুদ্ধি ছাড়াও মৌরির অনেক গুণাগুণ আছে। এতে রয়েছে পটাশিয়াম, ক্যালসিয়াম, জিঙ্ক, ম্যাংগানিজ, ভিটামিন সি, আয়রন, সেলেনিয়াম এবং ম্যাগনেশিয়ামের মতো খনিজ উপাদান।

মৌরির উপকারিতা ও গুণাগুণ

১। কোষ্ঠকাঠিন্য

মৌরি দিয়ে তৈরি চা হজম প্রক্রিয়ায় দারুণ ওষুধ। পেটের সমস্যা ও কোষ্ঠকাঠিন্য প্রতিরোধে মৌরির তেল উপকারী। গ্যাস্ট্রিক এনজাইম তৈরিতে মৌরি খুবই ভালো।

Loading videos...

২। চোখের জ্যোতি

মৌরিতে আছে ভিটামিন এ। ভিটামিন এ চোখের জন্য দরকারি। গ্লুকোমা দূর করতে পারে মৌরির চা।

৩। রক্ত পরিশুদ্ধ

মৌরিতে তেল ও তন্তু থাকে। এই উপাদানগুলি রক্ত থেকে বিষাক্ত পদার্থ দূর করতে পারে। শরীরকে সুস্থ করে।

৪। ত্বকের জন্য

নিয়মিত মৌরি খেলে শরীরে প্রয়োজনীয় মাত্রার জিঙ্ক, ক্যালসিয়াম ও সেলেনিয়ামের যুক্ত হয়। এগুলি হরমোন ও অক্সিজেনের ভারসাম্য রক্ষা করে। ফলে ত্বক ঠান্ডা হয়, ঔজ্জ্বল্য বাড়ে, ব্রন দূর হয়।

৫। রক্তচাপ

ফুড সায়েন্সে প্রকাশিত এক গবেষণায় দেখা গেছে, মৌরি চিবোলে লালায় নাইট্রেটের পরিমাণ বাড়ে। নাইট্রেট রক্তচাপ নিয়ন্ত্রণ করে। মৌরিতে পটাশিয়াম থাকে। এটি কোষ ও রক্তরসের জন্য দরকারি। হৃদস্পন্দনকে নিয়ন্ত্রণ করে।

৬। প্রস্রাবের সমস্যা

মৌরির চা নিয়মিত খেলে শরীর থেকে বিষাক্ত পদার্থ দূর হয়ে যায়। প্রস্রাবের সমস্যা দূর হয়। এটি মূত্রবর্ধক।

৭। শ্বাসের সমস্যা

এর যাবতীয় উপাদান মিলে শ্বাস-প্রশ্বাসের সমস্যাও দূর করে।

৮। হাঁপানি প্রতিরোধ

মৌরি চা খেলে হাঁপানির সমস্যায় উপকার পাওয়া যায়।

৯। সাইনাসে

মৌরিতে যে ফাইটোনিউট্রিয়েন্ট আছে, তা সাইনাসের সমস্যা দূর করে। ব্রঙ্কাইটিস ও কফের সমস্যা দূর করে।

১০। ক্যানসার

মৌরির আরেকটি গুরুত্বপূর্ণ গুণ ক্যানসার প্রতিরোধক। ত্বক, স্তন ও পেটের ক্যানসার তৈরিতে যে সব উপাদান কাজ করে, তা ঠেকাতে পারে মৌরি।

১১। শরীর ঠান্ডা করে

অতিরিক্ত গরমে মৌরি খেলে শরীরে ঠান্ডা হয়।

১২। স্নায়ুর জন্য

আয়ুর্বেদ শাস্ত্রেও মৌরির নানা গুণের কথা বলা হয়েছে। স্নায়ু ও মনকে শান্ত করতে মৌরির তেল মালিশ করা যায়। এর নানান উপাদান স্নায়ুর জন্য উপকারী।

পড়ুন – কেন খাবেন কামরাঙা? ১৩টি কারণ জেনে নিন

আরও – কেন খাবেন পুঁইশাক? জেনে নিন ১৫টি উপকারিতা

Continue Reading
Advertisement
Advertisement
দেশ20 mins ago

কোভিড-টিকার কাজকর্ম খতিয়ে দেখতে সেরাম ইনস্টিটিউটে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

দেশ55 mins ago

‘মুম্বই হামলা কোনো দিনই ভুলব না’: ভারতীয় হাই কমিশনার বিক্রম দোরাইস্বামী

বাংলাদেশ60 mins ago

‘মারাদোনার ক্রীড়া নৈপুণ্য যুগে যুগে ফুটবলারদের অনুপ্রেরণা জোগাবে’, শোকপ্রকাশ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার

রাজ্য2 hours ago

রাজ্যপালের বিরুদ্ধে মামলা রুজু হোক, পুলিশকে পরামর্শ তৃণমূলের

coronavirus flights west bengal
দেশ2 hours ago

আন্তর্জাতিক উড়ান পরিষেবা স্থগিতের মেয়াদ বাড়াল কেন্দ্র

ভ্রমণ কথা3 hours ago

রূপসী বাংলার সন্ধানে ২/ সাগর থেকে জঙ্গলমহলে

দেশ4 hours ago

ধর্মঘট আপডেট: জায়গায় জায়গায় পথ ও রেল অবরোধ বাম-কংগ্রেস কর্মীদের, ব্যাহত জনজীবন, বিক্ষিপ্ত অশান্তি

ফুটবল4 hours ago

রাত ১০টায় বিপুল হাততালি, রাজপুত্রকে আবেগপ্রবণ বিদায় জানাতে তৈরি হচ্ছে আর্জেন্তিনা

দেশ6 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৪৪৪৮৯, সুস্থ ৩৬৩৬৭

বিনোদন3 days ago

মাদক মামলায় জামিন পেলেন ভারতী সিংহ ও হর্ষ লিম্বাচিয়া

দেশ4 hours ago

ধর্মঘট আপডেট: জায়গায় জায়গায় পথ ও রেল অবরোধ বাম-কংগ্রেস কর্মীদের, ব্যাহত জনজীবন, বিক্ষিপ্ত অশান্তি

ফুটবল2 days ago

পিকে-চুণী স্মরণে ডার্বি শুরুর আগে নীরবতা পালন হোক, আইএসএল কর্তৃপক্ষকে অনুরোধ জানাল ইস্টবেঙ্গল

ফুটবল3 days ago

পেনাল্টি কাজে লাগিয়ে প্রথম ম্যাচে ৩ পয়েন্ট ঘরে তুলল হায়দরাবাদ

দেশ23 hours ago

সংক্রমণে লাগাম টানতে ১ ডিসেম্বর থেকে নতুন বিধিনিষেধ, নির্দেশিকা জারি কেন্দ্রের

দেশ2 days ago

দুর্ভাগ্য! ভ্যাকসিন নিয়ে রাজনীতি হচ্ছে, বৈঠকে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

শিক্ষা ও কেরিয়ার2 days ago

টেট-২০১৪ পাশ যোগ্য প্রার্থীদের শিক্ষকপদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি

কেনাকাটা

কেনাকাটা5 hours ago

শীতের নতুন কিছু আইটেম, দাম নাগালের মধ্যে

খবর অনলাইন ডেস্ক: শীত এসে গিয়েছে। সোয়েটার জ্যাকেট কেনার দরকার। কিন্তু বাইরে বেরিয়ে কিনতে যাওয়া মানেই বাড়ি এসে এই ঠান্ডায়...

কেনাকাটা2 days ago

ঘর সাজানোর জন্য সস্তার নজরকাড়া আইটেম

খবর অনলাইন ডেস্ক: ঘরকে একঘেয়ে দেখতে অনেকেরই ভালো লাগে না। তাই আসবারপত্র ঘুরিয়ে ফিরে রেখে ঘরের ভোলবদলের চেষ্টা অনেকেই করেন।...

কেনাকাটা5 days ago

লিভিংরুমকে নতুন করে দেবে এই দ্রব্যগুলি

খবর অনলাইন ডেস্ক: ঘরের একঘেয়েমি কাটাতে ও সৌন্দর্য বাড়াতে ডিজাইনার আলোর জুড়ি মেলা ভার। অ্যামাজন থেকে তেমনই কয়েকটি হাল ফ্যাশনের...

কেনাকাটা1 week ago

কয়েকটি প্রয়োজনীয় জিনিস, দাম একদম নাগালের মধ্যে

খবর অনলাইন ডেস্ক: কাজের সময় হাতের কাছে এই জিনিসগুলি থাকলে অনেক খাটুনি কমে যায়। কাজও অনেক কম সময়ের মধ্যে করে...

কেনাকাটা3 weeks ago

দীপাবলি-ভাইফোঁটাতে উপহার কী দেবেন? দেখতে পারেন এই নতুন আইটেমগুলি

খবর অনলাইন ডেস্ক : সামনেই কালীপুজো, ভাইফোঁটা। প্রিয় জন বা ভাইবোনকে উপহার দিতে হবে। কিন্তু কী দেবেন তা ভেবে পাচ্ছেন...

কেনাকাটা4 weeks ago

দীপাবলিতে ঘর সাজাতে লাইট কিনবেন? রইল ১০টি নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: আসছে আলোর উৎসব। কালীপুজো। প্রত্যেকেই নিজের বাড়িকে সুন্দর করে সাজায় নানান রকমের আলো দিয়ে। চাহিদার কথা মাথায় রেখে...

কেনাকাটা2 months ago

মেয়েদের কুর্তার নতুন কালেকশন, দাম ২৯৯ থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক: পুজো উপলক্ষ্যে নতুন নতুন কুর্তির কালেকশন রয়েছে অ্যামাজনে। দাম মোটামুটি নাগালের মধ্যে। তেমনই কয়েকটি রইল এখানে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র আরও ১০টি শাড়ি, পুজো কালেকশন

খবর অনলাইন ডেস্ক : সামনেই পুজো আর পুজোর জন্য নতুন নতুন শাড়ির সম্ভার নিয়ে হাজর রয়েছে এরশা। এরসার শাড়ি পাওয়া...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র পুজো কালেকশনের ১০টি সেরা শাড়ি

খবর অনলাইন ডেস্ক : পুজো কালেকশনে হ্যান্ডলুম শাড়ির সম্ভার রয়েছে ‘এরশা’-র। রইল তাদের বেশ কয়েকটি শাড়ির কালেকশন অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

পুজো কালেকশনের ৮টি ব্যাগ, দাম ২১৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : এই বছরের পুজো মানে শুধুই পুজো নয়। এ হল নিউ নর্মাল পুজো। অর্থাৎ খালি আনন্দ করলে...

নজরে