অংশীদারিত্ব কিনতে পারে আইটিসি, স্টক মার্কেটে ঘুরে দাঁড়াচ্ছে কফি ডে

0
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: ভারতবিখ্যাত ফুড চেন কাফে কফি ডে’র প্রতিষ্ঠাতা ভিজি সিদ্ধার্থর মৃত্যুর পর কফি ডে এন্টারপ্রাইজেস (সিডিই)-এর শেয়ারের দর হু-হু করে নামতে থাকে। গত ১৯ আগস্ট কয়েকটি সংবাদ মাধ্যমে খবর চাউর হয়ে যায়, সিডিই-কে কিনতে চলেছে কোকা কোলা। এর পরই নতুন মোড় নেয় স্টকের দাম। সেই ঊর্ধ্বগমনের ধারা অব্যাহত রেখেই টানা তিন দিন উপরের দিকে ধাবমান সিডিই-র শেয়ারের দাম।

নিখোঁজ হয়ে যাওয়ার দু’ দিন পর গত ৩১ জুলাই সকাল সাড়ে ছ’টা নাগাদ মৃতদেহ উদ্ধার হয় সিদ্ধার্থর। তার পর থেকে গত ১৯ আগস্টের আগে পর্যন্ত টানা ১৬টি কেনা-বেচার দিনে শেয়ার বাজারে পতনের সম্মুখীন হয় সিডিই। তবে ক্যাফে কফি ডে-র ঋণের বোঝা লাঘব করতে অংশীদারিত্ব বিক্রির সম্ভাবনা নতুন করে প্রাণসঞ্চার করে সংস্থায়। ওই দিন প্রায় ৫ শতাংশ বেড়ে সিডিই-র স্টকের দাম পৌঁছায় ৬৬.০৫ টাকায়।

মঙ্গলবারও প্রায় ৫ শতাংশ (৬৯.০৫ টাকা) বৃদ্ধি পাওয়ার পর এ দিন বিএসই-তে সিডিই-র স্টক ফের ৫ শতাংশের বৃদ্ধি দেখে। দাম পৌঁছায় ৭২.৫০ টাকায়।

মৃত্যুর আগে কোকাকোলার সঙ্গে সংস্থার অংশীদারিত্ব নিয়ে কথা বলেছিলেন সিদ্ধার্থ। বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, সিদ্ধার্থ ক্যাফে কফি ডের অংশীদারিত্ব বিক্রির জন্য কোকাকোলার সামনে প্রস্তাবিত মূল্য রেখেছিলেন ৮,০০০-১০,০০০ কোটি টাকা। তবে সেই পরিকল্পনা বাস্তবায়িত হয়নি।

সম্প্রতি জানা যায়, সিডিই-র অংশীদারিত্ব কিনতে আগ্রহ প্রকাশ করেছে আইটিসি। এই খবরের জেরেই বুধবারও লাভের মুখ দেখলেন সিডিই-র লগ্নিকারীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here