১৪ জানুয়ারি বাজাজ চেতক ইলেকট্রিক স্কুটারের আত্মপ্রকাশ

0

ওয়েবডেস্ক: বাজাজ যে চেতক নামের একটি নতুন বৈদ্যুতিক স্কুটার বাজারে নিয়ে আসছে, তা জানা গিয়েছিল গত বছরেই। সম্প্রতি সূত্রের খবর, চলতি মাসেই নতুন ওই ইলেকট্রিক স্কুটারের উদ্বোধন করছে বাজাজ।

চেতক স্কুটারের সঙ্গে ভারতীয়দের অন্য একটা আবেগ জড়িয়ে রয়েছে। স্বাভাবিক ভাবেই অত্যন্ত প্রত্যাশিত মডেলটি নিয়ে ক্রেতার মনেও সৃষ্টি হয়েছে বাড়তি আগ্রহ।

এনডিটিভিতে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, বাজাজ চেতক বৈদ্যুতিক স্কুটারটি আগামী ১৪ জানুয়ারি উদ্বোধন করা হবে। বাইক নির্মাতা নতুন চেতকের জন্য আকর্ষণীয় মূল্যের প্রতিশ্রুতি দিয়েছে এবং আশা করা হচ্ছে মডেলটির দাম পড়বে প্রায় ১.২ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

এমনটাও জানানো হয়েছে, বাজাজ প্রথমে পুনেতে চেতকের বিক্রি শুরু করবে। তার পরে পর্যায়ক্রমে বেঙ্গালুরু এবং অন্যান্য মেট্রো শহরগুলিতে বিক্রি শুরু হবে। সংস্থার প্রোবাইকিং শোরুমগুলি থেকে পাওয়া যাবে নতুন ওই বৈদ্যুতিক স্কুটার।

জানা গিয়েছে, উদ্বোধনের পরেই বাজাজ চেতকের বুকিং শুরু হবে। লিথিয়াম-আয়ন ব্যাটারি থেকে পাওয়ার ব্যবহার করে স্কুটারটি একটি ৪ কিলোওয়াট বৈদ্যুতিক মোটরের সাহায্যে গতিশীল হবে। এতে ইকো মোডে একবারের চার্জে ৯৫ কিলোমিটার এবং স্পোর্ট মোডে ৮৫ কিমি পর্যন্ত দৌড়াতে পারে।

[ আরও পড়ুন: ২০১৯-এর সব থেকে বেশি বিক্রি হওয়া গাড়ি মারুতি সুজুকি ডিজায়ার ]

নতুন এই মডেলে সুইচগিয়ার, এলইডি লাইট, সাইড স্ট্যান্ড ইন্ডিকেটর-সহ ডিস্ক ব্রেকও থাকছে বলে জানা গিয়েছে। তবে বৈদ্যুতিক চেতকের যাবতীয় বিবরণ আগামী ১৪ জানুয়ারি উদ্বোধনের দিনেই সঠিক ভাবে জানা যাবে। অগত্যা অপেক্ষা!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.