LIC

নয়াদিল্লি: গ্রাহকদের আকৃষ্ট করার জন্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে বাড়ছে এলআইসি-র লোগো ব্যবহার। অনুমতি না নিয়েই লোগো ব্যবহারকারী অসাধু সংস্থাগুলির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার সতর্কতাবার্তা দিল দেশের বৃহত্তম বিমা সংস্থা।

বৃহস্পতিবার একটি সতর্কতা বিজ্ঞপ্তিতে এলআইসি বলেছে, টুইটার, ফেসবুক, ইনস্টাগ্রাম এবং ইউটিউব এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে সংস্থার লোগোর অপব্যবহার করছে অসাধুরা। জনসাধারণকে এই ধরনের সংস্থাগুলিকে এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে এলআইসি।

বলা হয়েছে, “এটাও আমাদের নজরে এসেছে যে কিছু অসাধু পরিষেবা প্রদানকারী এবং এজেন্ট নিজেদের ওয়েবসাইট এবং অ্যাপে এলআইসি-র অথবা এলআইসি-র মতো দেখতে লোগো জুড়ে দিচ্ছে। যা সাধারণ মানুষকে আকৃষ্ট করছে। এটা এক ধরনের প্রতারণামূলক কাজ”।

শুধু তাই নয়, এলআইসি-র লোগোর পাশাপাশি তারা এলআইসি-র মতোই ডোমেন নেম ব্যবহার করছে। যা নিয়ে সাধারণ মানুষ বিভ্রান্ত। পলিসি হোল্ডারদের ফাঁদে ফেলার কৌশল থাকতে পারে তাদের। এ ধরনের সংস্থাগুলি এলআইসি-র অনুমোদিত নয় বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

সংস্থা স্পষ্টতই জানিয়ে দিয়েছে, এ ভাবে অনুমোদন ছাড়াই অন্য়ায় ভাবে এলআইসি-র চিহ্ন ব্যবহার আদতে আইন লঙ্ঘন। এই ধরনের কর্মকাণ্ড রোধ করার জন্য দেওয়ানি ও ফৌজদারি উভয় ক্ষেত্রেই যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়তে পারেন:

উদ্বাস্তু কলোনি নিয়ে ৩ প্রতিশ্রুতি মমতা বন্দ্যোপাধ্যায়ের

বিরোধীদের দাবি সত্ত্বেও লখিমপুর-কাণ্ডে কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছে না বিজেপি

পুরভোটে কেন্দ্রীয় বাহিনী প্রসঙ্গে হাইকোর্টের একক বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে বিজেপি

বিজয় দিবসের সুবর্ণ জয়ন্তীতে মুক্তিযোদ্ধা ও ভারতীয় সেনাদের স্মরণ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

মিছিল ঘিরে রণক্ষেত্র উত্তরপাড়া, এসএফআই-টিএমসিপি সংঘর্ষে জখম বেশ কয়েক জন

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন