Connect with us

শিল্প-বাণিজ্য

১ নভেম্বর থেকে বদলে যাচ্ছে রান্নার গ্যাস সিলিন্ডার বুকিংয়ের পদ্ধতি

নতুন পদ্ধতিতে শুধুমাত্র সিলিন্ডার বুকিং করলেই প্রক্রিয়া সম্পূর্ণ হবে না।

Published

on

এলপিজি সিলিন্ডার। ফাইল ছবি

খবর অনলাইন ডেস্ক: বদলে যাচ্ছে রান্নার গ্যাস বা এলপিজি (LPG) সিলিন্ডার বুকিংয়ের নিয়ম। রিপোর্ট অনুযায়ী, আগামী ১ নভেম্বর থেকে এলপিজি সিলিন্ডার বুকিংয়ের জন্য লাগবে ওয়ানটাইম পাসওয়ার্ড বা ওটিপি (OTP)।

মোবাইলে কল অথবা এসএমএস বা এলপিজি বিতরণকারী সংস্থার ওয়েবসাইটে গিয়ে অনলাইনে এলপিজি সিলিন্ডার বুকিং করা যায়। বুকিংয়ের পর নির্দিষ্ট দিনে তা বাড়িতে পৌঁছে যায়। সূত্র উদ্ধৃত করে হিন্দুস্তান টাইমস-এর প্রতিবেদনে বলা হয়েছে, এলপিজি সিলিন্ডার নিয়ে কালোবাজারি রুখতে এবং সঠিক গ্রাহকের কাছে সিলিন্ডার পৌঁছে দিতে বুকিংয়ের নতুন পদ্ধতি নিয়ে আসছে বিতরণকারী সংস্থাগুলি।

Loading videos...

নতুন পদ্ধতিতে ডেলিভারি অথেন্টিকেশন কোড বা ডিএসি (DAC) চালু করা হবে। ওই কোডটি ডেলিভারি বয়কে দেখানোর পরই সিলিন্ডার পাওয়া যাবে।

এ বিষয়ে আপনার যা জেনে রাখা ভালো

১. প্রথম পর্যায়ে দেশের একশোটি শহরে এই ডিএসি পদ্ধতি চালু করা হবে।

২. নতুন পদ্ধতিতে শুধুমাত্র সিলিন্ডার বুকিং করলেই প্রক্রিয়া সম্পূর্ণ হবে না। মোবাইলে একটি কোড আসবে, সেটা দেখানোর পরই আপনি সিলিন্ডারটি হাতে পাবেন।

৩. যদি কারও মোবাইল নম্বর নথিভুক্ত না থাকে, তা হলে ডেলিভারি বয়ের কাছে থাকা অ্যাপের মাধ্যমে ওই কোড পাওয়া যাবে।

৪. স্বাভাবিক ভাবে যে গ্রাহকের বিস্তারিত বিবরণ, যেমন নাম, ঠিকানা ইত্যাদি আপডেট করা নেই, তাঁরা সিলিন্ডার পাওয়ার ক্ষেত্রে সমস্যায় পড়বেন।

৫. একশোটি শহরে চালু করার পর পরবর্তীতে বাকি জায়গাগুলিতেও এই পদ্ধতি কার্যকর হবে।

৬. বাণিজ্যিক উদ্দেশে ব্যবহৃত সিলিন্ডারের ক্ষেত্রে এই নতুন পদ্ধতি কার্যকর নয়।

আরও পড়তে পারেন: এলপিজি সংযোগের সঙ্গে কী ভাবে আধার নম্বর লিঙ্ক করাবেন?

শিল্প-বাণিজ্য

বৃহস্পতিবার প্রভিডেন্ট ফান্ডে সুদের হার ঘোষণা করতে পারে ইপিএফও

সুদের হার হ্রাস পাবে না কি বাড়বে, দীর্ঘ প্রতীক্ষিত সেই প্রশ্নের উত্তর মিলতে পারে বৃহস্পতিবার!

Published

on

খবর অনলাইন ডেস্ক: অবসরকালীন তহবিল সংস্থা কর্মচারী প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন (ইপিএফও) আজ ২০২০-২১ অর্থবছরের প্রভিডেন্ট ফান্ডের সুদের হার ঘোষণা করতে পারে।

কী বলছেন ট্রাস্টি সদস্য

আজ শ্রীনগরে বৈঠকে বসছে ইপিএফওর প্রধান সিদ্ধান্ত গ্রহণকারী সংস্থা কেন্দ্রীয় ট্রাস্টি বোর্ড (সিবিটি)। সূত্রের খবর, ২০২০-২১ আর্থিক বছরের সুদের হার ঘোষণার প্রস্তাব আজকের সভায় উঠে আসতে পারে।

Loading videos...

ইপিএফও-র এক ট্রাস্টি কেই রঘুনাথন সংবাদ সংস্থা প্রেস পিটিআই-কে বলেছেন, তিনি সোমবার জেনেছেন যে, ৪ মার্চ শ্রীনগরে সিবিটি বৈঠক অনুষ্ঠিত হবে। তবে একই সঙ্গে তিনি বলেন, ওই চিঠিতে সভার আলোচ্যসূচির কোনো উল্লেখ করা হয়নি।

কমার আশঙ্কা!

আশঙ্কা করা হচ্ছে, কোভিড-১৯ মহামারির কারণে সামগ্রিক অর্থনীতির পরিস্থিতি বিবেচনা করে এ বার প্রায় ৬ কোটি গ্রাহকের ইপিএফে সুদের হার কমানো হতে পারে। গত বারে তেমন আশঙ্কা থাকলেও পূর্ব নির্ধারিত হারেই সুদ পেয়েছেন সংস্থার সদস্যরা।

গত শনিবার প্রকাশিত পে-রোলের তথ্য অনুযায়ী, ২০১৯ সালের একই সময়ের তুলনায় ২০২০ সালের ডিসেম্বরে ইপিএফও-তে নতুন তালিকাভুক্তি ২৪% বৃদ্ধি পেয়ে ১২.৫৪ লক্ষ হয়েছে। শ্রমমন্ত্রক একটি বিবৃতিতে বলেছে, ইপিএফওর অস্থায়ী বেতনভিত্তিক তথ্যের জন্য একটি ইতিবাচক প্রবণতা তুলে ধরেছে নেট গ্রাহক বেস বৃদ্ধি।

তথ্য থেকে জানা গিয়েছে, কোভিড-১৯ মহামারি সত্ত্বেও, ইপিএফও চলতি অর্থবছরের প্রথম ন’মাসে প্রায় ৫৩.৭০ লক্ষ গ্রাহককে যুক্ত করেছে।

এর আগে কত ছিল?

২০১৯-২০ অর্থবর্ষে এই সুদের হার ছিল ৮.৫ শতাংশ। তার আগে অবশ্য এই হার আরও বেশ কিছুটা উপরেই ছিল। ২০১৬-১৭ সালেও ইপিএফে সুদের হার ছিল ৮.৬৫ শতাংশ। তার আগে ২০১৫-১৬ সালে এই সুদের হার ছিল ৮.৮ শতাংশ। তারও আগে ২০১৩-১৪ সালে এবং ২০১৪-১৫ সালে এই সুদের হার ছিল ৮.৭৫ শতাংশ। স্বাভাবিক ভাবেই ২০১৬-১৭ সাল থেকে ক্রমশ নীচের দিকে নেমেছে ইপিএফে সুদের হার। শেষবার .১ শতাংশ বাড়ানো হলেও পুরনো জায়গায় ফেরেনি সুদের হার। একই সঙ্গে ২০২০ অর্থবর্ষে ফের একবার সুদের হার কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

সূত্রের খবর, এ দিনই ইপিএফের সুদের হার ঘোষণা করা হতে পারে। সুদের হার আগের বারের থেকে হ্রাস পাবে না কি বাড়বে, দীর্ঘ প্রতীক্ষিত সেই প্রশ্নের উত্তর মিলতে পারে এ দিন।

আরও পড়তে পারেন: পেট্রোল, ডিজেল সাড়ে ৮ টাকা সস্তা হতে পারে! কী ভাবে

Continue Reading

শিল্প-বাণিজ্য

পেট্রোল, ডিজেল সাড়ে ৮ টাকা সস্তা হতে পারে! কী ভাবে

রাজস্বের ক্ষতি না করেই প্রতি লিটার পেট্রোল এবং ডিজেলে সাড় ৮ টাকা দাম কমাতে পারে কেন্দ্রীয় সরকার, বলছেন বিশ্লেষকরা!

Published

on

খবর অনলাইন ডেস্ক: পেট্রোল এবং ডিজেলের লাগাতার দাম বাড়ার সমস্যায় পড়েছে প্রতিটি ক্ষেত্রই। তবে শীঘ্রই স্বস্তির খবর আসতে পারে। বিশ্লেষকরা সেই সম্ভাবনা প্রকাশ করেছেন। তাঁরা বলেছেন, সরকার পেট্রোল ও ডিজেলের প্রতি লিটারে সাড়ে আট টাকা পর্যন্ত কমিয়ে দিতে পারে। বিশ্লেষকদের মতে, সরকার শুল্ক বাবদ এই আয় কমালেও তা রাজস্বকে প্রভাবিত করবে না। অর্থাৎ, এমন পন্থা অবলম্বন করেই সরকার সাধারণ মানুষকে স্বস্তি দিতে পারে।

গত ন’মাস ধরে পেট্রোল ও ডিজেলের দাম ক্রমাগত বৃদ্ধির পরে, বর্তমানে সর্বকালীন রেকর্ড উচ্চতায় পৌঁছেছে। এই ইস্যুতে সরকার শুধু বিরোধী দলের নিশানা নয়, সাধারণ মানুষও সমালোচনা করছেন এবং জ্বালানি তেলের দাম কমানোর প্রত্যাশা করছেন।

Loading videos...

পিটিআইয়ের প্রতিবেদনে বলা হয়েছে, আইসিআইসিআই সিকিউরিটিজ একটি নোটে অনুমান করেছে যে পেট্রোলিয়াম থেকে সরকারের অনুমানিত আয় ৩.২ লক্ষ কোটি টাকা। ২০২১-২০২২ অর্থবছরের বাজেট অনুযায়ী, সরকার যদি জ্বালানির উপর কর না কমায় তা হলে সেই জায়গায় ৪.৩৫ লক্ষ কোটি টাকা আয় করতে পারে।

এমন পরিস্থিতিতে, ২০২১ সালের ১ এপ্রিল বা তার আগে যদি আবগারি শুল্ক প্রতি লিটারে সাড়ে ৮ টাকা কমিয়ে দেওয়া হয়, তবে সরকারের বাজেটের অনুমান পূরণ করা যেতে পারে। অর্থাৎ, এ ধরনের পদক্ষেপ নিলে সরকারের রাজস্ব ক্ষতি হবে না।

শুল্ক গত বছর বাড়িয়ে দেওয়া হয়েছিল

বর্তমানে পেট্রোলের উপরে শুল্কের মূল্য প্রতি লিটারে ৩২.৯০ টাকা এবং ডিজেলের উপর প্রতি লিটারে ৩১.৮০ টাকা। মনে রাখতে হবে, ২০২০ সালের মার্চ থেকে মে মাসের মধ্যে, পেট্রোলের উপর আবগারি শুল্ক প্রতি লিটারে ১৩ টাকা এবং ডিজেলের উপর শুল্কের মূল্য প্রতি লিটারে ১৬ টাকা বাড়ানো হয়েছিল।
আন্তর্জাতিক স্তরে, সরকার দুই দশকের সর্বনিম্ন স্তরে পৌঁছানো অপরিশোধিত তেলের দামের সুবিধা নিতে আবগারি শুল্ক বাড়িয়েছিল। পেট্রোল এবং ডিজেলের দামের উপর বড়ো প্রভাব ফেলে এই আবগারি শুল্কের হার।

শুল্ক শুধু বেড়েছে, কিন্তু হ্রাস করা হয়নি

আইসিআইসিআই সিকিওরিটিজ বলেছে, অপরিশোধিত তেলের বাজার ফিরে এলেও সরকার আবগারি শুল্ক কমেনি। সরকার যদি অনুমানের নীচে শুল্ক অর্থাৎ লিটারে সাড়ে ৮ টাকা করে কমিয়ে দেয়, তবে আগামী অর্থবছরের বাজেট প্রস্তাবের থেকেও রাজস্ব আয় উপরেই থাকবে ।

উল্লেখ্য, পেট্রোলের খুচরো মূল্যে কেন্দ্রীয় ও রাজ্য সরকারের করের অংশ রয়েছে প্রায় ৬০ শতাংশ, আর ডিজেলের খুচরো মূল্যে যা ৫৪ শতাংশ।

প্রসঙ্গত, বুধবার কলকাতায় প্রতি লিটার পেট্রোলের দাম ৯১.৩৫ টাকা, অন্যদিকে ডিজেলের দাম লিটার পিছু ৮৪.৩৫ ‌টাকা।

আরও পড়তে পারেন: সেনসেক্সের লাফ ১,১৪৮ পয়েন্ট, নিফটি ১৫,২৫০-এর কাছে! উত্থানের নেপথ্যে কী কারণ?

Continue Reading

শিল্প-বাণিজ্য

সেনসেক্সের লাফ ১,১৪৮ পয়েন্ট, নিফটি ১৫,২৫০-এর কাছে! উত্থানের নেপথ্যে কী কারণ?

কী কারণে উত্থান? শেয়ার বাজারের অভিমুখ কোন দিকে?

Published

on

খবর অনলাইন ডেস্ক: ব্যাঙ্কিং ও আর্থিক শেয়ারের দাম বেড়ে যাওয়ার সঙ্গে সঙ্গেই ইক্যুইটি সূচকগুলি বুধবার তৃতীয় দিনের জন্য উত্থান ধরে রাখল। এ দিন সেনসেক্স বাড়ল ১১,০০ পয়েন্টের বেশি পাশাপাশি নিফ‌টি ফিফটিও বেড়েছে প্রায় আড়াইশো পয়েন্ট।

৩০ স্টকের সূচক সেনসেক্স এ দিন বন্ধ হয়েছে ৫১,৪৪৫ পয়েন্টে (বেড়েছে ১,১৪৮ পয়েন্ট)। অন্যদিকে ৩২৭ পয়েন্ট বেড়ে নিফ‌টি বন্ধ হয়েছে ১৫,২৪৬ পয়েন্টে।

Loading videos...

অন্যতম বৃদ্ধি

এ দিনের শীর্ষস্থানীয় উপার্জনকারী স্টকগুলির মধ্যে রয়েছে বাজাজ ফিনসার্ভ, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ, বাজাজ ফিনান্স, এইচডিএফসি, আইসিআইসিআই ব্যাঙ্ক এবং অ্যাক্সিস ব্যাঙ্ক।

অন্যদিকে মারুতি সুজুকি, বাজাজ অটো এবং মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা এ দিন নীচে নেমেই বন্ধ হয়েছে।

এনএসই প্ল্যাটফর্মে এক মাত্র নিফটি অটো বাদ দিয়ে বাকি সমস্ত উপ-সূচকগুলি সবুজে বন্ধ হয়েছে এ দিন। নিফটি মেটাল উল্লেখযোগ্য ভাবে বেড়েছে ৩.৩৪ শতাংশ।

কী কারণে উত্থান?

মূলত ব্যাঙ্কিং এবং আর্থিক স্টকগুলিতে ভর দিয়েই এ দিন উপরের দিকে উঠেছে ভারতীয় শেয়ার বাজার। নিফটিতে প্রাইভে‌ট ব্যাঙ্ক ইনডেক্স বেড়েছে ২.৭৫ শতাংশ, যেখানে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক ইনডেক্সের উত্থান ৩.১৬ শতাংশ।

নিফটি মেটাল বেড়েছে ৩.৩৪ শতাংশ। ফেব্রুয়ারিতে এই সূচকের বৃদ্ধি ঘ‌টেছিল ২৪.২ শতাংশ। যা মার্চেই বেড়েছে ৬ শতাংশ।

বন্ড ফলন হ্রাস পাওয়ায় বিনিয়োগকারীরা ইউরোপ এবং এশিয়ার শেয়ার বাজারগুলিতে মনোনিবেশ করেছেন। এটি সম্ভাব্য সুদের হার বৃদ্ধি নিয়ে উদ্বেগকে প্রশমিত করেছে।

তবে, আগামী মাসগুলিতে শক্তিশালী অর্থনৈতিক বৃদ্ধির প্রত্যাশাগুলি উদ্বেগকে বাড়িয়ে তুলেছে। ধারণা করা হচ্ছে সুদের হার আরও বেশি হবে।

করোনাভাইরাস মহামারি মোকাবিলায় ভারতের টিকাকরণ কর্মসূচিও নজর টেনেছে বিনিয়োগকারীদের। সাধারণ মানুষকে দেওয়ার জন্য পর্যাপ্ত ট‌িকা সরকারের ভাঁড়ারে মজুত রয়েছে, এমন এক‌টা বিশ্বাস সাহস জুগিয়েছে শেয়ার বাজারের বিনিয়োগকারীদেরও।

করোনা মহামারির জেরে লকডাউনের ধাক্কা সামলে অর্থনীতি ফের ধীরে হলেও ঘুরে দাঁড়াচ্ছে, তার বেশ কিছু ইঙ্গিত মিলেছে। ডিসেম্বর ত্রৈমাসিকে জিডিপি বৃদ্ধি, ফেব্রুয়ারিতে জিএসটি সংগ্রহের পরিমাণ বৃদ্ধি, ইত্যাদি।

আরও পড়তে পারেন: বেড়েছে নিয়োগের হদিশ দেওয়া সংস্থার সংখ্যা, বেশি সুযোগ আর্থিক এবং তথ্যপ্রযুক্তিতে

Continue Reading
Advertisement
Advertisement
রাজ্য32 mins ago

রাজনীতিতে ‘না’ সৌরভ গঙ্গোপাধ্যায়ের, সিদ্ধান্ত জানানো হল বিজেপি নেতৃত্বকে

শিল্প-বাণিজ্য34 mins ago

বৃহস্পতিবার প্রভিডেন্ট ফান্ডে সুদের হার ঘোষণা করতে পারে ইপিএফও

দেশ1 hour ago

নতুন সংক্রমণ ছাড়াল ১৭ হাজারের গণ্ডি, শুধু মহারাষ্ট্রেই ১০ হাজার

বেশন কার্ড
দেশ2 hours ago

রেশন কার্ড সম্পর্কিত সমস্যায় অভিযোগ জানান এই নম্বরগুলিতে, দেখে নিন সম্পূর্ণ তালিকা

রাজ্য2 hours ago

কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা নামল কুড়িতে, জেলায় পারদের আরও পতন

ক্রিকেট2 hours ago

টসে জিতে ইংল্যান্ডের ব্যাটিং, সিরাজকে ফেরাল ভারত

ভ্রমণের খবর3 hours ago

ব্যাপক ক্ষতির মুখে পর্যটন, রাঢ়বঙ্গে ভোট পেছোনোর আর্জি নিয়ে কমিশনের দ্বারস্থ পর্যটন ব্যবসায়ীদের সংগঠন

দেশ3 hours ago

আচরণবিধি ভঙ্গ! পেট্রোল পাম্প থেকে নরেন্দ্র মোদীর ছবি সরানোর নির্দেশ নির্বাচন কমিশনের

বিজেপিতে যোগ দিলেন শ্রাবন্তী
বিনোদন3 days ago

বিজেপিতে যোগ দিলেন অভিনেত্রী শ্রাবন্তী, ভোটে কি দাঁড়াবেন?

শিক্ষা ও কেরিয়ার3 days ago

৮ লক্ষ যুবক-যুবতীকে প্রশিক্ষণ দিয়ে কাজের সুযোগ করে দিচ্ছে কেন্দ্রের এই প্রকল্প, জানুন বিস্তারিত

রাজ্য3 days ago

বিজেপিকে রুখতে তৃণমূলকে সমর্থন, স্পষ্ট জানালেন তেজস্বী যাদব

রাজ্য2 days ago

৯২ আসনে লড়বে কংগ্রেস, জানালেন অধীর, আব্বাসকে নিয়ে জট অব্যাহত

প্রযুক্তি2 days ago

মাত্র ২২ টাকায় জিও ফোন প্রিপেড ডেটা ভাউচার! জানুন বিস্তারিত

Covid situation kolkata
রাজ্য3 days ago

গত ২৪ ঘণ্টায় গোটা রাজ্যে কারও মৃত্যু হল না কোভিডে

দেশ3 days ago

কোভিড-১৯ ভ্যাকসিনের প্রথম ডোজ নিলেন দুই মুখ্যমন্ত্রী

দেশ1 day ago

স্বামীর ‘দাসী’ নন স্ত্রী, এক সঙ্গে থাকতে বাধ্য করা যাবে না, বলল সুপ্রিম কোর্ট

কেনাকাটা

কেনাকাটা3 weeks ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা4 weeks ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা1 month ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা1 month ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা1 month ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা1 month ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা1 month ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা1 month ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা2 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা2 months ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

নজরে