টিসিএস-এর একশোর বেশি কর্মীর বার্ষিক আয় এক কোটি টাকার বেশি

0
Currency
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: ভারতের বৃহত্তম তথ্যপ্রযুক্তি সংস্থা টাটা কনসালট্যান্সি সার্ভিসেস (টিসিএস)-এ এক কোটি টাকার বেশি আয়ের কর্মীর সংখ্যা ২০১৯ আর্থিক বছরে একশো ছাড়াল। উল্লেখযোগ্য ভাবে, এই কর্মীদের এক চতুর্থাংশই টিসিএস থেকেই নিজেদের কর্মজীবন শুরু করেছিলেন।

বিগত ২০১৭ আর্থিক বছরে টিসিএসে এক কোটি টাকার বেশি আয়ের কর্মীর সংখ্যা ছিলেন ৯১ জন। এ বার সেই সংখ্যাই বেড়ে দাঁড়িয়েছে ১০৩ জনে। এই তালিকায় রয়েছেন সংস্থার সিইও রাজেশ গোপীনাথ এবং সিওও এন জি সুব্রহ্মণ্যমও। একই সঙ্গে ওই পরিসংখ্যানে প্রকাশ করা হয়েছে, ভারতের বাইরে সংস্থায় কর্মরতদের বেতনের তালিকাও।

ওই পরিসংখ্যান থেকে জানা গিয়েছে, টিসিএসের লাইফ সায়েন্সেস, হেল্‌থ কেয়ার এবং পাবলিক সার্ভিসেস বিভাগের প্রধান দেবাশিস ঘোষের বার্ষিক আয় ৪.৭ কোটি টাকার উপর। বিজনেস অ্যান্ড টেকনোলজি সার্ভিসেসের প্রধান কৃষ্ণান রামানুজমের বার্যিক আয় ৪.১ কোটি টাকার উপর। একই ভাবে সংস্থার ব্যাঙ্কিং, ফিনান্সিয়াল সার্ভিসেস এবং ইন্সুরেন্স বিভাগের প্রধান কীর্তি ভাসনের বার্ষিক আয় ৪.৩ কোটি টাকার উপর।

সংস্থা সূত্রে খবর, এই আয়ের মধ্যে রয়েছে বেতন, নগদ উৎসাহ ভাতা-সহ বিভিন্ন ধরনের ভাতা, প্রভিডেন্ট ফান্ডে সংস্থার অংশীদারিত্ব-সহ অন্যান্য প্রদেয়।

[ আগামী জুলাই থেকে জিএসটি জমা করার পদ্ধতিতে বড়োসড়ো পরিবর্তন! ]

তুলনামূলক ভাবে দেশের আর এক বৃহত্তম তথ্যপ্রযুক্তি সংস্থা ইনফোসিসে ১.০২ কোটি টাকার উপর আয়সম্পন্ন কর্মীর সংখ্যা ৬০ জন বলে জানা গিয়েছে।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here