সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসের নতুন বছর উদ্‌যাপনে শামিল ২ হাজারের বেশি অনাথ শিশু

0

কলকাতা: দেশের অন্যতম জুয়েলারি রিটেল চেন সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস এ বার নতুন ভাবে নতুন বছর উদযাপন করল। সারা দেশের ১২৩টি স্টোরে ২ হাজারের বেশি অনাথ শিশুকে নিয়ে এ বারের নতুন বছরকে স্বাগত জানানো হল।

মা-বাবাকে হারানো দুঃস্থ বাচ্চারা এ বার সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসের এই নতুন বছর উদযাপন অনুষ্ঠানে আনন্দের সঙ্গে অংশ নেয়। ছবি আঁকা, বিভিন্ন ধরনের খেলা ও সংস্কৃতিক অনুষ্ঠানে তারা দারুণ উৎসাহ নিয়ে অংশগ্রহণ করে। এই অভিনব অনুষ্ঠানে শিশুরা গান, নাচ ও জাদু প্রদর্শন করে আনন্দে মেতে ওঠে। এমন আনন্দে ভরা অনুষ্ঠানের শেষে শিশুদের হাতে মিষ্টি, উপহার তুলে দেন সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসের প্রতিনিধিরা।

সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসের সিইও শুভঙ্কর সেন এই অনুষ্ঠান উপলক্ষে বলেন, “একটি দায়িত্বশীল কর্পোরেট সংস্থা হিসেবে আমরা চেষ্টা করেছিলাম যাতে সমাজে কিছুটা গুরুত্বপূর্ণ অবদান রাখা যায়! ছোটো ছোটো বাচ্চারাই আগামীর ভবিষ্যৎ। ওদের নিয়েই ভবিষ্যতের সমাজ গড়ে উঠবে। আমরা এই অনুষ্ঠানের মাধ্যমে উপলব্ধি করলাম, কী ভাবে ছোটো ছোটো ব্যাপার মানুষের মুখে হাসি ফুটিয়ে তোলে। কী ভাবে এই সমস্ত উদ্যোগ কিছু মানুষের জীবনে অনাবিল আনন্দ নিয়ে আসে। বাচ্চারা এই অনুষ্ঠানের মাধ্যমে নিজেদের প্রতিভা প্রদর্শন করার সুযোগ পেল। শিশুরা স্পেশাল, ওদের মুখে হাসি ফোটানো এবং ওদের আনন্দে রাখাটা একটা দারুন অনুভূতি”।

সংস্থার দাবি, সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস সবসময় সমাজকে কিছু ফিরিয়ে দেওয়ার কথা ভাবে। আর তাই সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস মহিলা ও কম বয়সিদের জন্য শংকর সেন ইনস্টিটিউট অব ভোকেশনাল স্টাডিজ গঠন করেছে। মধ্যমগ্রামের পিসি সেন চ্যারিটেবল ট্রাস্টের তত্ত্বাবধানে রয়েছে এই ইনস্টিটিউট। মহিলা ও কম বয়সিদের স্বনির্ভর করে তোলাই এই ইনস্টিটিউটের লক্ষ্য। গয়না ডিজাইন, রিটেল সেলস, হোম কেয়ার, বিউটি কেয়ার, হেলথ কেয়ারের মতো কম সময়ের কোর্স করিয়ে তাঁদের স্বনির্ভর করে তোলার চেষ্টা করে এই ইনস্টিটিউট।

আরও পড়তে পারেন:

শিলিগুড়ির সব ওয়ার্ডে তৃণমূলকে সমর্থন করবে গোর্খা জনমুক্তি মোর্চা, জানালেন রোশন গিরি

২৪ ঘণ্টার মধ্যে ফের ধাক্কা! যোগী মন্ত্রীসভা ছাড়লেন আরও এক মন্ত্রী

‘তুচ্ছ মানুষকে ভয় পাবে কেন’, শুভেন্দুর কটাক্ষে তুলোধনা ফিরহাদের

শুরু ১৮৪ টাকায়! আনলিমিটেড কল, ডেটা-সহ ৪টি প্রিপেড রিচার্জ প্ল্যান নিয়ে এল বিএসএনএল

সমস্ত হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রে পর্যাপ্ত মেডিক্যাল অক্সিজেন নিশ্চিত করুন, রাজ্যকে চিঠি কেন্দ্রের

হ্যাকারদের খপ্পরে তথ্য ও সম্প্রচার মন্ত্রকের টুইটার হ্যান্ডল, নাম বদলে হয়ে যায় ‘এলন মাস্ক’

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন