টাটা, আদানি পিছনে, সবচেয়ে মূল্যবান তালিকাভুক্ত সংস্থার তকমা পেল অম্বানির রিলায়েন্স

0

মুম্বই: সবচেয়ে মূল্যবান তালিকাভুক্ত কোম্পানির তকমা পেয়েছে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ (Reliance Industries)। বৃহস্পতিবার প্রকাশিত একটি তালিকা অনুযায়ী, টাটা কনসালটেন্সি সার্ভিসেস (TCS) এবং এইচডিএফসি ব্যাঙ্ক (HDFC Bank) রয়েছে মুকেশ অম্বানি (Mukesh Ambani)-র সংস্থার পিছনে।

‘২০২২ বারগান্ডি প্রাইভেট হুরুন ইন্ডিয়া ৫০০ টপ ১০’ তালিকায় যে সংস্থাগুলি জায়গা করে নিয়েছে, সেগুলির গড় মূল্য ২২৬ লক্ষ কোটি টাকা (২.৭ ট্রিলিয়ন মার্কিন ডলার)। এই তালিকায় জায়গা পাওয়া সংস্থাগুলির ন্যূনতম মূল্য ৬,০০০ কোটি বা ৭২৫ মিলিয়ন মার্কিন ডলারের সমান।

ভারতের ৫০০টি সবচেয়ে মূল্যবান কোম্পানির তালিকার দ্বিতীয় সংস্করণ অনুযায়ী, মুকেশ অম্বানির নেতৃত্বাধীন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের মূল্য ১৭.২৫ লক্ষ কোটি, টাটা কনসালটেন্সি সার্ভিসের ১১.৬৮ লক্ষ কোটি। তালিকা অনুযায়ী, টিসিএসের থেকে প্রায় ৬ লক্ষ কোটির বেশি মূল্য রিলায়েন্সের।

তৃতীয় স্থানে রয়েছে এইচডিএফসি ব্যাঙ্ক, যার মূল্য ৮.৩৩ লক্ষ কোটি টাকা। শীর্ষ ১০-এর তালিকায় থাকা অন্যান্য সংস্থাগুলি হল ইনফোসিস (৬.৪৬ লক্ষ কোটি), চার নম্বরে রয়েছে, আইসিআইসিআই ব্যাঙ্ক (৬.৩৩ লক্ষ কোটি), পঞ্চম স্থানে ভারতী এয়ারটেল (৪.৮৯ লক্ষ কোটি), সপ্তমে হাউজিং ডেভেলপমেন্ট ফাইন্যান্স কর্পোরেশন (৪.৪৮ লক্ষ কোটি), আট নম্বরে আইটিসি (৪.৩২ লক্ষ কোটি), নবম স্থানে আদানি টোটাল গ্যাস (৩.৯৬ লক্ষ কোটি) এবং দশ নম্বরে আদানি এন্টারপ্রাইজেস (৩.৮১ লক্ষ কোটি)।

অর্থনৈতিক বিশেষজ্ঞদের মতে, এই রিপোর্ট প্রকাশের এটাই সবচেয়ে ভালো সময়। কারণ বিশ্বের বেশিরভাগ দেশের অর্থনীতিতে মন্দার ছাপ স্পষ্ট। তখন ভারত যে নিজের অর্থনীতির অগ্রগতি ধরে রাখতে পেরেছে সেটা স্পষ্ট হয়েছে বারগান্ডি প্রাইভেট হুরুন ইন্ডিয়া ৫০০ রিপোর্টের দ্বিতীয় সংস্করণ

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন