Connect with us

শিল্প-বাণিজ্য

সরষের তেল থেকে এলপিজি হয়ে ড্রাইভিং লাইসেন্স, ১ অক্টোবর থেকে যে ১০টি নিয়ম বদলে গেল

এক নজরে দেখে নেওয়া যাক, সেই পরিবর্তনগুলি-

Published

on

খবর অনলাইন ডেস্ক: ১ অক্টোবর থেকে পরিবর্তন এসেছে মোটর ভেহিকল রুলস, উজ্জ্বলা যোজনা, স্বাস্থ্য বিমা, ক্রেডিট এবং ডেবিট কার্ড ব্যবহারের নিয়মে। এক নজরে দেখে নেওয়া যাক, সেই পরিবর্তনগুলি-

১. ড্রাইভিং লাইসেন্স সঙ্গে রাখার দরকার নেই

কেন্দ্রীয় সড়ক পরিবহণ এবং জাতীয় সড়ক মন্ত্রক (MoRTH) ১৯৮৯ সালের কেন্দ্রীয় মোটর ভেহিকল অ্যাক্টে বেশ কিছু পরিবর্তনের একটি বিজ্ঞপ্তি জারি করেছে। বলা হয়েছে, নয়া মোটর ভেহিকল আইনের আওতায় ড্রাইভিং লাইসেন্স-সহ গাড়ির অন্যান্য কাগজ আর সঙ্গে রাখার দরকার নেই। বিস্তারিত পড়ুন এখানে: গাড়ির কাগজ থেকে ই-চালান, নয়া মোটর ভেহিকল আইনের পরিবর্তনগুলি আপনার জেনে রাখা উচিত

২. গাড়ি চালানোর সময় মোবাইল ফোন

নতুন আইনে বলা হয়েছে, চালকের মনোযোগ নষ্ট করতে পারে, এমন ভাবে মোবাইল ফোন বা অন্য কোনো হ্যান্ডসেট ব্যবহার করা যাবে না।

পথ চেনার জন্য চালক হ্যান্ডসেটে ম্যাপ অথবা আনুষঙ্গিক বিষয় দেখতে পারেন। তবে সেটাও নিরাপদ পদ্ধতি অনুসরণ করে।

৩. আর বিনামূল্যে রান্নার গ্যাস নয়

প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনায় বিনামূল্যে রান্নার গ্যাস বা এলপিজি সংযোগ দেওয়ার সময়সীমা শেষ ৩০ সেপ্টেম্বর। ফলে ১ অক্টোবর থেকে তা আর মিলবে না।

 সরকার ঘোষণা করেছিৱ, ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এই প্রকল্পে আবেদন জানানো যাবে। লে রাখা ভালো, করোনাভাইরাস মহামারির কারণে, এপ্রিলে মেয়াদ শেষ হওয়ার পর তা সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছিল।

৪. বিদেশি ফান্ড ট্রান্সফারে ৫% কর

বিদেশি ট্যুর প্যাকেজে ৫ শতাংশ শুল্ক জারি হয়েছে ১ অক্টোবর থেকে। এ ছাড়া ৭ লক্ষ টাকার উপর যে কোনো বিদেশি লেনদেনের উপর এই কর ধার্য হবে।

ইতিমধ্যেই এ ধরনের লেনদেনে উৎস থেকেই টিডিএস কেটে নেওয়া হতো।

৫. মিষ্টি কত দিন খাওয়া যাবে?

১ অক্টোবর থেকে বিপণিতে বা প্যাকেটের গায়ে ওষুধের মতো মিষ্টির ফুরান তারিখ বা ‘বেস্ট বিফোর’ সময়সীমা লিখতে হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

খাদ্য নিরাপত্তা ও মান নির্ণয় কর্তৃপক্ষের (ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ড অথরিটি অব ইন্ডিয়া বা এফএসএসএআই) এই নির্দেশিকা জারি করেছে।

৬. স্বাস্থ্য বিমায় পরিবর্তন

কোভিড-১৯ মহামারির পর থেকে স্বাস্থ্য বিমায় একাধিক পরিবর্তন এসেছে।

শেষ পর্যন্ত স্বাস্থ্যবিমার প্রিমিয়ামের পরিমাণ বাড়বে বলেই ধারণা করা হচ্ছে। নতুন যে স্বাস্থ্য বিমায় কোভিড অন্তর্ভুক্ত হবে, সেখানে ১৭টি স্থায়ী অসুস্থতা বিমার কভারের বাইরে চলে যেতে পারে।

৭. টেলিভিশনের দাম বাড়তে পারে

গত বছরের ওপেন সেল প্যানেলে আমদানি শুল্কে যে ৫ শতাংশ ছাড় দেওয়া হয়েছিল তা ৩০ সেপ্টেম্বর শেষ হতে চলেছে ৷ টেলিভিশন উদ্যোগ প্যানেল আগে থেকেই চাপে রয়েছে কারণ টিভি তৈরির খরচ প্রায় ৫০ শতাংশ বেড়ে গিয়েছে ৷

সব মিলিয়ে আশঙ্কা, আগামী ১ অক্টোবর থেকে দাম বাড়তে পারে টেলিভিশনের। তবে ব্যবসায়িক মহলে এ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া গিয়েছে।

৮. আরবিআইয়ের ডেবিট এবং ক্রেডিট কার্ড নিয়ম

ডেবিট এবং ক্রেডিট কার্ডের জন্য নতুন নির্দেশিকা জারি করেছে ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক। এই নতুন নিয়ম কার্যকর হয়েছে ১ অক্টোবর থেকে।

নতুন নির্দেশিকা অনুসারে, কার্ড ব্যবহারকারীরা এখন আন্তর্জাতিক লেনদেন, অনলাইন লেনদেনের পাশাপাশি যোগাযোগহীন কার্ডের লেনদেনের জন্য অপ্ট-ইন বা অপ্ট-আউট পরিষেবাগুলি ব্যবহার করতে পারবেন। বিস্তারিত দেখে নিন এখানে: বদলেছে ডেবিট কার্ডের নিয়ম, দেখে নিন অন্যতম ১০টি পরিবর্তন

৯. সরষের তেলে অন্য ভোজ্য তেলে মেশানো বন্ধ

ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ডস অথরিটি অব ইন্ডিয়া (এফএসএসএআই) নির্দেশ দিয়েছে, একশো শতাংশ খাঁটি সরষের তেল বিক্রি করতে হবে। কোনো রকম ভোজ্য তেল মেশানো যাবে না।

চালু নিয়মে, সরষের তেলে অন্য কোনো ভোজ্য তেল ২০ শতাংশ পর্যন্ত মিশিয়ে বিক্রি করা যায়। ১ অক্টোবর থেকে তা পুরোপুরি নিষিদ্ধ হওয়ার কথা জানানো হয়েছে।

১০. কর আদায়ে টিসিএস ব্যবস্থা

১ অক্টোবর থেকে শুরু হয়েছে ট্যাক্স কালেক্টেড অ্যাট সোর্স বা টিসিএস পদ্ধতি।

আয়কর বিভাগ টিসিএসের নিয়ম কার্যকরের জন্য নির্দেশিকা জারি করেছে। যার মধ্যে একটি ই-কমার্স অপারেটরকে পণ্য বিক্রি ও পরিষেবা সরবরাহে এক শতাংশ ট্যাক্স ছাড় দিতে হবে।

শিল্প-বাণিজ্য

মোরাটোরিয়াম: সুদের উপর সুদ ছাড়ে এ বার রিজার্ভ ব্যাঙ্কের নির্দেশিকা

মঙ্গলবার সমস্ত ঋণদাতাদের উদ্দেশে নির্দেশিকা জারি করল আরবিআই।

Published

on

RBI
৫ নভেম্বরের মধ্যে পরিকল্পনা বাস্তবায়নের নির্দেশ। প্রতীকী ছবি

খবর অনলাইন ডেস্ক: উৎসবের আবহে ঋণগ্রহীতাদের জন্য সুখবর দিয়ে ছ’মাসের মোরাটোরিয়াম (Moratorium) পর্ব চলাকালীন সুদের উপর সুদ মকুব পরিকল্পনা বাস্তবায়নের জন্য নির্দেশিকা জারি করেছিল অর্থমন্ত্রক। গত সোমবার সুপ্রিম কোর্টে এই মর্মে কেন্দ্রের হলফনামা পেশের পর মঙ্গলবার নির্দেশিকা জারি করল ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক (RBI)।

সোমবার সর্বোচ্চ আদালতে কেন্দ্র জানায়, আগামী ৫ নভেম্বরের মধ্যে দু’কোটি টাকা পর্যন্ত ঋণের কিস্তির উপর স্থগিতাদেশ বা মোরাটোরিয়ামের ক্ষেত্রে সুদের উপর সুদ মকুব কার্যকর করতে চায় তারা। গত ১ মার্চ থেকে ৩১ আগস্ট পর্যন্ত সময়কালে বাড়তি সুদের টাকা ফেরাবে ব্যাঙ্ক এবং ব্যাঙ্ক নয় এমন ঋণদাতা সংস্থাগুলি। ঋণদাতারা আবেদনের ভিত্তিতে কেন্দ্রের কাছ থেকে সেই টাকা ফেরত পাবে।

মঙ্গলবার সমস্ত ঋণদাতাদের উদ্দেশে নির্দেশিকা জারি করে আরবিআই বলে, ৫ নভেম্বরের মধ্যে যোগ্য ঋণগ্রহীতাদের অ্যাকাউন্টে এক্সগ্রাশিয়া হিসেবে জমা করতে হবে। কারা পাবেন এই সুবিধা?

যে ঋণগ্রহীতারা সমস্ত রকমের সুযোগ-সুবিধা-সহ ২৯ ফেব্রুয়ারির আগে ২ কোটি টাকা পর্যন্ত ঋণ নিয়েছিলেন তাঁরা এই প্রকল্পের আওতায় পড়তে পারেন। এই প্রকল্পের আওতায় পড়বে গৃহঋণ, শিক্ষা ঋণ, ক্রেডিট কার্ডের বকেয়া, গাড়ি ঋণ, এমএসএমই ঋণ, দীর্ঘমেয়াদি ভোগ্যপণ্য ঋণ এবং কেনাকাটার জন্য ঋণ।

সুদের উপরে সুদের অঙ্কের (compound interest) থেকে সাধারণ ভাবে হিসেব করা সুদ (simple interest) বাদ দিয়ে, বাড়তি টাকাই ফেরত পাবেন গ্রাহক। দীপাবলির আগে গ্রাহকদের স্বস্তি দিতে ৫ নভেম্বরের মধ্যে ওই টাকা তাঁদের অ্যাকাউন্টে ক্যাশব্যাক হিসেবে জমা করার নির্দেশ দেওয়া হয়েছে। এর পরে ঋণদাতারা সরকারের কাছে আবেদনের ভিত্তিতে আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে সেই টাকা ফেরত পাবে।

প্রসঙ্গত, করোনাভাইরাস লকডাউনের (Coronaviru lockdown) সময় ঋণের কিস্তির উপর মোরাটোরিয়ামের সুবিধা নেওয়া গ্রাহককে বাড়তি সুদ দিতে হবে না বলে সুপ্রিমকোর্টে হলফনামায় জানিয়েছিল কেন্দ্রীয় সরকার। সুপ্রিম কোর্ট জানিয়েছিল, ‘যতটা দ্রুত সম্ভব’ এই পরিকল্পনা বাস্তবায়িত করতে হবে। (বিস্তারিত পড়ুন এখানে ক্লিক করে: ঋণের স্থগিত কিস্তির উপর বাড়তি সুদ নেওয়া হবে না, সুপ্রিম কোর্টে হলফনামায় জানাল কেন্দ্র)

গত ২৭ মার্চ ঋণগ্রহীতাদের জন্য তিন মাসের মোরাটোরিয়াম (moratorium) ঘোষণা করে আরবিআই। পরে তিন মাসের মেয়াদ বাড়িয়ে তা ৩১ আগস্ট পর্যন্ত করা হয়। এই সময়কালে যে ঋণগ্রহীতা মোরাটোরিয়ামের সুবিধা নিয়েছেন, তাঁর দেওয়া যৌগিক সুদ এবং সরল সুদের পার্থক্য বিবেচনা করেই বাড়তি টাকা ফিরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট।

Continue Reading

শিল্প-বাণিজ্য

মোরাটোরিয়াম: কয়েক দিনের মধ্যেই অ্যাকাউন্টে বাড়তি সুদের টাকা ফেরত পাবেন গ্রাহক

৫ নভেম্বরের সময়সীমা নির্ধারণ করল ব্যাঙ্কগুলি।

Published

on

currency notes

মুম্বই: কয়েক দিনের মধ্যেই কয়েক লক্ষ ঋণগ্রহীতার অ্য়াকাউন্টে ছ’মাসের মোরাটোরিয়াম পর্বে সুদের উপর সুদের বাড়তি টাকা ফেরানো শুরু হবে বলে জানা গিয়েছে। ইন্ডিয়ান ব্যাঙ্কস অ্যাসোসিয়েশন জানিয়েছে, সরকারের সুদের উপর সুদ মকুবের সিদ্ধান্ত সর্বজনীন ভাবে প্রয়োগ করা হবে।

উৎসবের মরশুমে ঋণগ্রহীতাদের জন্য স্বস্তির খবর দিয়েছিল কেন্দ্রীয় সরকার। নির্দেশিকা জারি করে, মোরাটোরিয়াম পর্বে ঋণের উপর কার্যকর সুদের উপর সুদ মকুবের কথা জানানো হয়েছিল। সেই নির্দেশের রেশ ধরেই ব্যাঙ্কগুলি এই প্রকল্প বাস্তবায়নে ৫ নভেম্বরের সময়সীমা নির্ধারণ করল।

আইবিএ-র চেয়ারম্যান এবং ইউনিয়ন ব্যাঙ্ক অব ইন্ডিয়ার এমডি রাজকিরণ রাই বলেন, এটা সহজতম একটি প্রকল্প। আউট স্ট্যান্ডিং ব্যালেন্সের জন্য ২৯ ফেব্রুয়ারির সীমা বেঁধে দেওয়া হয়েছে। যাঁরা এই প্রকল্পের সুবিধা নিয়েছেন অথবা আংশিক সুবিধা নিয়েছে বা সুবিধা না নিয়ে সময়মতো ইএমআই মিটিয়েছেন, সবাই এই সুবিধা পাবেন। আপাতত ব্যাঙ্কগুলি গ্রাহকদের মেটাবে, পরে কেন্দ্র ব্যাঙ্কগুলিকে সেই অর্থ মিটিয়ে দেবে।

প্রসঙ্গত, মোরাটোরিয়াম ঘোষণার পরে বিভিন্ন ব্যাঙ্ক এবং ব্যাঙ্ক নয় এমন আর্থিক প্রতিষ্ঠানগুলি গ্রাহকদের কাছ থেকে সুদের উপর সুদ আদায়ের সিদ্ধান্ত কার্যকর করে। বাড়তি সুদের হার চক্রবৃদ্ধির হারে নির্ধারিত হয়। কিন্তু ঋণের কিস্তির উপর স্থগিতাদেশ দেওয়া সত্ত্বেও কেন সুদের উপর সুদ আদায় করা হবে, এই প্রশ্নেই মামলা দায়ের হয় সুপ্রিম কোর্টে। সম্প্রতি কেন্দ্রীয় সরকার হলফনামা দাখিল করে শীর্ষ আদালতকে জানায়, এই বাড়তি সুদের খরচ বহন করবে তারা।

এর পরই সরকারের এই পদক্ষেপ ‘যতটা দ্রুত সম্ভব’ বাস্তবায়নের নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। শুক্রবার নির্দেশিকা জারি করে কেন্দ্র জানায়, করোনা লকডাউনে ছ’মাসের মোরাটোরিয়াম চলাকালীন ঋণের কিস্তির উপর সুদ মকুব প্রকল্পের বাস্তবায়ন করা হবে। এই প্রকল্পের আওতায় পড়বে গৃহঋণ, শিক্ষা ঋণ, ক্রেডিট কার্ডের বকেয়া, গাড়ি ঋণ, এমএসএমই ঋণ, কনজিউমার ডিউরাবেল লোন এবং গ্রাহক ঋণ।

গত ২৭ মার্চ ঋণগ্রহীতাদের জন্য তিন মাসের মোরাটোরিয়াম (moratorium) ঘোষণা করে রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়া বা আরবিআই (RBI)। পরে তিন মাসের মেয়াদ বাড়িয়ে তা ৩১ আগস্ট পর্যন্ত করা হয়। নির্দেশিকা অনুযায়ী, ১ মার্চ থেকে ৩১ আগস্ট- মোরাটোরিয়াম পর্বে এই সুবিধা পেতে পারেন কোনো ঋণগ্রহীতা।

পাশাপাশি এই সময়কালে যে ঋণগ্রহীতা মোরাটোরিয়ামের সুবিধা নিয়েছেন, তাঁর দেওয়া যৌগিক সুদ এবং সরল সুদের পার্থক্য বিবেচনা করেই বাড়তি টাকা ফিরিয়ে দেওয়ার পরিকল্পনা নিয়েছে কেন্দ্র। মোরাটোরিয়ামের সম্পূর্ণ সুবিধা, আংশিক সুবিধা নেওয়া গ্রাহকের পাশাপাশি ওই সময় কিস্তির টাকা মিটিয়ে দেওয়া গ্রাহকরাও ক্যাশ ব্যাক পাবেন।

আরও পড়তে পারেন: কোভ্যাকসিনের ট্রায়াল শেষ হতে পারে এপ্রিলের পর, তবে জরুরি ব্যবহারের সম্ভাবনা তার আগেই!

Continue Reading

শিল্প-বাণিজ্য

সাময়িক স্বস্তি! ফের বাড়ল আয়কর দাখিলের মেয়াদ

সময়সীমা বাড়িয়ে ৩১ ডিসেম্বর পর্যন্ত করা হল।

Published

on

Income Tax

খবর অনলাইন ডেস্ক: ফের এক বার আয়করদাতাদের স্বস্তি দিল কেন্দ্রীয় সরকার। শনিবার ঘোষণা করা হয়, ২০১৯-২০ আর্থিক বছরের আয়কর দাখিলের (ITR) সময়সীমা বাড়িয়ে ৩১ ডিসেম্বর পর্যন্ত করা হয়েছে।

সেন্ট্রাল বোর্ড অব ডিরেক্ট ট্যাক্সেস (CBDT) একটি বিবৃতিতে জানিয়েছে, “করদাতাদের জন্য আয়কর রিটার্ন দাখিলের নির্ধারিত তারিখ ৩১ ডিসেম্বর, ২০২০ পর্যন্ত বাড়িয়ে দেওয়া হয়েছে। আয়কর আইন অনুযায়ী ৩১ জুলাই, ২০২০-তে নির্ধারিত ওই সময়সীমা এর আগেও বিজ্ঞপ্তি দিয়ে বাড়ানো হয়েছিল”।

গত মে মাসে কেন্দ্রীয় সরকার এই মেয়াদ বাড়িয়ে ৩০ নভেম্বর, ২০২০ পর্যন্ত করেছিল। আগের বিজ্ঞপ্তিতে সরকার জানিয়েছিল, ” কোভিড-১৯ (COVID-১৯)-এর প্রাদুর্ভাবের কারণে বিভিন্ন বিধিনিষেধের কারণে করদাতাদের যে চ্যালেঞ্জগুলির মুখোমুখি হতে হয়েছে, তার প্রেক্ষিতেই আয়কর দাখিলের মেয়াদ বাড়ানো হচ্ছে”।

সিবিডিটি জানিয়েছে, “আয়করদাতাদের সুবির্ধার্থে এই মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে”। গত অর্থবর্ষের আয়কর রিটার্ন জমা দেওয়ার শেষ সময়সীমা প্রথমে ছিল ৩০ জুন থেকে ৩১ অক্টোবর। করোনাভাইরাস মহামারি (Coronavirus pandemic) এবং তার জেরে লকডাউন আবহে যা বাড়িয়ে ৩১ জুলাই পর্যন্ত করা হয়েছিল। তা আরও বাড়িয়ে ৩০ নভেম্বর করা হয়। সেই মেয়াদ ফের বাড়ানো হল।

একই সঙ্গে সিবিডিটি বিবৃতিতে জানায়, যে করদাতাদের স্ব-মূল্যায়ন করের (self-assessment tax) দায়বদ্ধতার পরিমাণ ১ লক্ষ টাকা পর্যন্ত, তাঁদের স্ব-মূল্যায়িত কর প্রদানের নির্ধারিত তারিখটি ৩১ জানুয়ারি, ২০২১ পর্যন্ত বাড়ানো হয়েছে।

পাশাপাশি যে সমস্ত করদাতার অ্যাকাউন্ট অডিটের প্রয়োজন রয়েছে, তাঁদের জন্য এই সময়সীমা ৩১ জানুয়ারি,২০২১ পর্যন্ত করা হয়েছে।

আরও পড়তে পারেন: ঋণের সুদের উপর সুদ মকুবের নির্দেশিকা জারি অর্থমন্ত্রকের

Continue Reading

Amazon

Advertisement
দেশ25 mins ago

সরছে না হাথরস মামলা, সিবিআই তদন্তে এলাহাবাদ হাইকোর্টকে নজরদারির দায়িত্ব দিল সুপ্রিম কোর্ট

বিদেশ2 hours ago

পাকিস্তানের মাদ্রাসায় ভয়াবহ বিস্ফোরণ, নিহত শিশু-সহ ৭, আহত অসংখ্য

বিনোদন3 hours ago

দেশের সব থেকে বিশ্বস্ত ব্র্যান্ড কে?

মুর্শিদাবাদ3 hours ago

দশমীতে নৌকাডুবি বেলডাঙায়, মৃত ৫ যুবক

RBI
শিল্প-বাণিজ্য4 hours ago

মোরাটোরিয়াম: সুদের উপর সুদ ছাড়ে এ বার রিজার্ভ ব্যাঙ্কের নির্দেশিকা

winter 2020
রাজ্য4 hours ago

উত্তুরে হাওয়ায় হালকা শিরশিরানি, কলকাতায় পারদ একুশে, সমতলে শীতলতম পুরুলিয়া

Nitish KUmar
দেশ4 hours ago

নীতীশ কুমারের থেকে দূরত্ব বাড়াচ্ছে বিজেপি? বিভিন্ন ঘটনায় জল্পনা

দেশ4 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৩৬৪৭০, সুস্থ ৬৩৪৮২

দেশ4 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৩৬৪৭০, সুস্থ ৬৩৪৮২

কলকাতা3 days ago

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে এ বার আর বিজয়া সম্মিলনী নয়

currency notes
শিল্প-বাণিজ্য2 days ago

মোরাটোরিয়াম: কয়েক দিনের মধ্যেই অ্যাকাউন্টে বাড়তি সুদের টাকা ফেরত পাবেন গ্রাহক

ক্রিকেট3 days ago

সুনীল-নীতীশের ব্যাট তাণ্ডবের পর বরুণের ঘূর্ণি, দিল্লি-জয় করল কলকাতা

বিনোদন2 days ago

চিকিৎসায় সাড়া দিচ্ছেন না সৌমিত্র চট্টোপাধ্যায়, শারীরিক অবস্থার অবনতি

দুর্গা পার্বণ3 days ago

দুর্গোৎসব বাংলাদেশে: রাজধানীর সব চেয়ে বড়ো দুর্গাপূজার আয়োজন রমনা কালীমন্দিরে

school student
দেশ3 days ago

আট দিন আগে স্কুল খুলেছিল মিজোরাম সরকার, একাধিক পড়ুয়া কোভিড পজিটিভ হতেই ফের বন্ধের সিদ্ধান্ত

Narendra Modi in Maan Ki Baat
দেশ2 days ago

পুজো মণ্ডপে আগের মতো ভিড় হয়নি, উৎসবে মানুষ সংযত থাকছেন: নরেন্দ্র মোদী

কেনাকাটা

কেনাকাটা3 weeks ago

মেয়েদের কুর্তার নতুন কালেকশন, দাম ২৯৯ থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক: পুজো উপলক্ষ্যে নতুন নতুন কুর্তির কালেকশন রয়েছে অ্যামাজনে। দাম মোটামুটি নাগালের মধ্যে। তেমনই কয়েকটি রইল এখানে। প্রতিবেদন...

কেনাকাটা3 weeks ago

‘এরশা’-র আরও ১০টি শাড়ি, পুজো কালেকশন

খবর অনলাইন ডেস্ক : সামনেই পুজো আর পুজোর জন্য নতুন নতুন শাড়ির সম্ভার নিয়ে হাজর রয়েছে এরশা। এরসার শাড়ি পাওয়া...

কেনাকাটা4 weeks ago

‘এরশা’-র পুজো কালেকশনের ১০টি সেরা শাড়ি

খবর অনলাইন ডেস্ক : পুজো কালেকশনে হ্যান্ডলুম শাড়ির সম্ভার রয়েছে ‘এরশা’-র। রইল তাদের বেশ কয়েকটি শাড়ির কালেকশন অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা4 weeks ago

পুজো কালেকশনের ৮টি ব্যাগ, দাম ২১৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : এই বছরের পুজো মানে শুধুই পুজো নয়। এ হল নিউ নর্মাল পুজো। অর্থাৎ খালি আনন্দ করলে...

কেনাকাটা4 weeks ago

পছন্দসই নতুন ধরনের গয়নার কালেকশন, দাম ১৪৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজোর সময় পোশাকের সঙ্গে মানানসই গয়না পরতে কার না মন চায়। তার জন্য নতুন গয়না কেনার...

কেনাকাটা1 month ago

নতুন কালেকশনের ১০টি জুতো, ১৯৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজো এসে গিয়েছে। কেনাকাটি করে ফেলার এটিই সঠিক সময়। সে জামা হোক বা জুতো। তাই দেরি...

কেনাকাটা1 month ago

পুজো কালেকশনে ৬০০ থেকে ১০০০ টাকার মধ্যে চোখ ধাঁধানো ১০টি শাড়ি

খবর অনলাইন ডেস্ক: পুজোর কালেকশনের নতুন ধরনের কিছু শাড়ি যদি নাগালের মধ্যে পাওয়া যায় তা হলে মন্দ হয় না। তাও...

কেনাকাটা1 month ago

মহিলাদের পোশাকের পুজোর ১০টি কালেকশন, দাম ৮০০ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক : পুজো তো এসে গেল। অন্যান্য বছরের মতো না হলেও পুজো তো পুজোই। তাই কিছু হলেও তো নতুন...

কেনাকাটা1 month ago

সংসারের খুঁটিনাটি সমস্যা থেকে মুক্তি দিতে এই জিনিসগুলির তুলনা নেই

খবরঅনলাইন ডেস্ক : নিজের ও ঘরের প্রয়োজনে এমন অনেক কিছুই থাকে যেগুলি না থাকলে প্রতি দিনের জীবনে বেশ কিছু সমস্যার...

কেনাকাটা1 month ago

ঘরের জায়গা বাঁচাতে চান? এই জিনিসগুলি খুবই কাজে লাগবে

খবরঅনলাইন ডেস্ক : ঘরের মধ্যে অল্প জায়গায় সব জিনিস অগোছালো হয়ে থাকে। এই নিয়ে বারে বারেই নিজেদের মধ্যে ঝগড়া লেগে...

নজরে