কিলোমিটারে খরচ মাত্র ২০ পয়সা! বৈদ্যুতিক স্কুটার বাজারে ছাড়ল ওকিনাওয়া

Okinawa PraisePro

অটোডেস্ক: গুরুগ্রাম ভিত্তিক ওকিনাওয়া অটোটেক দেশীয় বাজারে ছাড়ল তাদের তৈরি নতুন প্রেইজপ্রো ইলেকট্রিক স্কুটার। সংস্থাটির ফ্ল্যাগশিপ মডেল আইপ্রেইজের পরই এই নতুন বৈদ্যুতিক স্কুটারটি তৈরি করা হয়েছে। নতুন ওকিনাওয়া প্রেইজপ্রোর দাম ৭১,৯৯০ টাকা (এক্স শোরুম, ভারত), যা ফ্ল্যাগশিপ অফারের চেয়ে যথেষ্ট সস্তা এবং তুলনায় তুলনামূলক বেশি সাশ্রয়ী হবে বলে জানিয়েছে সংস্থা।

নির্মাতা সংস্থাটি দাবি করেছে, প্রেইজপ্রো ই-স্কুটারটি চালাতে প্রতি কিমিতে মাত্র ২০ পয়সা খরচ হবে। যা প্রচলিত আইসিই স্কুটার চালানো থেকে যথেষ্ট সস্তা। নতুন স্কুটারটি হোন্ডা গ্রাজিয়া, টিভিএস এনটর্ক ১২৫, সুজুকি অ্যাক্সেস ১২৫-এর সঙ্গে প্রতিযোগিতায় নামতে চলেছে বলেও দাবি করা হয়েছে।

প্রেইজপ্রোর আনুষ্ঠানিক উদ্বোধনে ওকিনাওয়া অটোটেকের প্রতিষ্ঠাতা ও এমডি জিতেন্দ্র শর্মা বলেন, এর দাম এবং নান্দনিক চেহারা এমনকী সাশ্রয়ের দিক থেকে বাজার চলতি অন্যান্য স্কুটারের সঙ্গেই প্রতিযোগিতায় নামতে চলেছে নতুন এই স্কুটারটি। বিশেষ করে সাশ্রয়কারী হিসাবে সাধারণ মানুষের চাহিদা মেটানোর পাশাপাশি প্রশংসাও আদায় করে নেবে প্রেইজপ্রো।

তিনি জানিয়েছেন, এতে রয়েছে বিচ্ছিন্ন একাধিক লিথিয়াম-আয়ন ব্যাটারি। যা চার্জিংয়ের সময় ব্যয়জনিত সমস্যার সমাধান করবে। অফিসযাত্রী থেকে শুরু করে পরিবারের দৈনন্দিন কাজে প্রেইজ সেরা হিসাবে জায়গা করে নিতে চলেছে।

প্রেইজপ্রোর ব্যাটারিগুলি ২ কিলোওয়াটের। এগুলির সম্পূর্ণ চার্জিং হতে সময় লাগে মাত্র তিন ঘণ্টা।  সব মিলিয়ে তিনটি গতিতে মিলছে এই স্কুটার। একটি ইকোনমি, সর্বোচ্চ গতি ৩০-৩৫ কিমি/ঘন্টা, স্পোর্টসের গতি তার থেকেও বেশি, ঘণ্টায় ৫০-৬০ কিমি এবং টার্বো ৬৫-৭০ কিমি/ঘণ্টা।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.