চালু হল ওলা ইলেকট্রিক স্কুটারের বুকিং, মাত্র ৪৯৯ টাকায়

0

খবর অনলাইন ডেস্ক: বহু প্রতীক্ষিত এবং অনেক আশা জাগানো ইলেকট্রিক স্কুটারের (EV) জন্য বুকিং চালু করল ওলা (Ola)।

সংস্থা জানিয়েছে, আজ থেকে olaelectric.com-এ ৪৯৯ টাকার ফেরতযোগ্য ডিপোজিট দিয়ে ক্রেতারা তাঁদের ওলা স্কুটার বুকিং করতে পারবেন। যাঁরা এখন বুকিং করবেন, ডেলিভারির ব্যাপারে তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে।

ওলা দাবি করেছে, এই স্কুটারে পাওয়া যাবে সেরা গতি, অভূতপূর্ব রেঞ্জ, সবচেয়ে বেশি বুট স্পেসের সঙ্গে উন্নত প্রযুক্তিও। ফলে কেনার পক্ষে এটাই সবচেয়ে ভালো স্কুটার। এর দাম এমন ভাবে স্থির করা হবে, যাতে সব রকমের মানুষের নাগালে থাকে। আগামী কয়েক দিনের মধ্যে ওলা স্কুটারের ফিচার ও দাম প্রকাশ করা হবে।

ওলার চেয়ারম্যান অ্যান্ড গ্রুপ সিইও, ভাবীশ আগরওয়াল বলেন, “এই ইলেকট্রিক স্কুটার আমাদের আসন্ন ইভি সম্ভারের প্রথম নিদর্শন। এর বুকিং চালু করার মধ্যে দিয়ে আজ ভারতের ইভি বিপ্লব শুরু হল। এর অবিশ্বাস্য পারফরম্যান্স, প্রযুক্তি ও ডিজাইন এবং সাধ্যমত দামের ফলে পরিবেশবান্ধব যানবাহন ব্যবহার করার যুগে পদার্পণ করার গতি বাড়াতে সাহায্য করবে। বৈদ্যুতিক গাড়িতে পৃথিবীকে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা আছে ভারতের। ওলাতে আমরা সেই পথ দেখাতে পেরে গর্বিত”।

ওলা স্কুটার ইতিমধ্যেই সিইএস-এ আইএইচএস মার্কিট ইনোভেশন পুরস্কার এবং জার্মান ডিজাইন অ্যাওয়ার্ড-এর মতো পুরস্কার জিতে নিয়েছে। ওলা এর আগে স্কুটারের টিজার ছবি ও ভিডিও প্রকাশ করেছিল।

সংস্থা জানিয়েছে, ওলা ইলেকট্রিক টু হুইলারের প্রথম নিদর্শন, ওলা স্কুটার আত্মপ্রকাশ করবে ওলা ফিউচারফ্যাক্টরি থেকে। এটা পৃথিবীর সবচেয়ে বড়ো, সবচেয়ে উন্নত এবং পরিবেশবান্ধব দু’চাকার গাড়ির কারখানা, যা তৈরি হচ্ছে ভারতের তামিলনাডুতে ৫০০ একর এলাকা জুড়ে। ওলা ইলেকট্রিক দ্রুত প্রথম পর্যায় চালু করার জন্য দৌড়চ্ছে, যার বার্ষিক উৎপাদন ক্ষমতা ২০ লক্ষ। বার্ষিক ১ কোটি গাড়ি তৈরির পূর্ণ উৎপাদন ক্ষমতায় পৌঁছনো যাবে আগামী বছর।

আরও পড়তে পারেন: বাইক, স্কুটিতে ৩ হাজার টাকা পর্যন্ত দাম বাড়াল হিরো

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন