ফাইল ছবি

গান্ধীনগর: বিধানসভায় একটি লিখিত জবাবে গুজরাত রাজ্য সরকার দাবি করেছে, টাটা মোটরস লিমিটেডের (Tata Motors Limited) সানন্দ প্লান্টে ন্যানো গাড়ি উৎপাদন বন্ধ করার বিষয়ে তাদের কাছে কোনো প্রামাণ্য তথ্য নেই। রাজ্য সরকার জানায়, দু’বছরে সংস্থা সানন্দ প্লান্টে ৮১৭টি ন্যানো গাড়ি তৈরি করেছে।

একই সঙ্গে সরকার জানায়, টাটা মোটরসকে যে ঋণ দেওয়া হয়েছিল তা ২১ বছর পরে পুনরুদ্ধার করার চুক্তি হয়েছিল। ফলে ওই সময়কাল শেষ হওয়ার আগে অনুদান পুনরুদ্ধারের কোনো প্রশ্নই আসে না।

বিধায়ক বিমল চুড়াস্মার একটি লিখিত প্রশ্নের জবাবে সরকার জানিয়ে দেয়, ২০১৮ সালে সানন্দে (sanand plant) টাটা মোটর্সের প্লান্টে ৫১৬টি ন্যানো (Tata Nano) গাড়ি তৈরি হয়। এর পরের বছর, অর্থাৎ ২০১৯ সালে আরও ৩০১টি ন্যানো গাড়ি তৈরি হয়।

আরও পড়ুন: ইয়েস ব্যাঙ্কের পর চর্চায় ইন্ডাসইন্ড, ‘অতিরঞ্জিত আতঙ্ক’ দাবি কর্তৃপক্ষের

ওই জবাবেই সরকার জানায়, একটি পর্যবেক্ষণ ও বাস্তবায়ন কমিটির শর্ত অনুসরণ করে ২০১০ সালে ওই প্লান্টটিতে উৎপাদন শুরু হয়েছিল। সেই কমিটিই শর্তের বাস্তবায়ন নিশ্চিত করে। স্বাভাবিক ভাবে শেষ দু’বছরে টাটা মোটরসের বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেওয়া হয়নি।

যদি চলতি বছরের শুরুতে টাটা মোটরস একটি রেগুলেটরি ফাইলিংয়ে জানায়, গত বছর একটিও ন্যানো উৎপাদিত হয়নি। ২০১৮ সালের ডিসেম্বরে টাটা মোটরস শুধুমাত্র ৮২টি ন্যানো তৈরি করেছিল।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন