২৪ দিন পর পেট্রোল, ডিজেলের দামে পরিবর্তন

0

খবর অনলাইন ডেস্ক: দেশে টানা ২৪তম দিনে পেট্রোল এবং ডিজেলের দামের কোনো পরিবর্তন হয়নি। শেষ বার ২৭ ফেব্রুয়ারি পেট্রোল এবং ডিজেলের দাম বাড়ানো হয়েছিল। তিন সপ্তাহেরও বেশি সময় পরে বুধবার দুই জ্বালানি তেলের দাম পরিবর্তন হল।

২৭ ফেব্রুয়ারি শেষ বার পরিবর্তন হয়েছিল দুই জ্বালানির দাম। তার পর থেকে একই জায়গায় থাকলেও তা তুলনামূলক ভাবে ক্রেতার কাছে বাড়তি বোঝা হয়েই রয়েছে। কারণ প্রতি লিটার পেট্রোল এখনও ৯১ টাকার উপর অন্যদিকে ডিজেল রয়েছে ৮৪ টাকার উপরে।

Loading videos...

এক টানা থিতু ২৪ দিন

মঙ্গলবার (২৩ মার্চ) কলকাতায় প্রতি লিটার পেট্রোলের দাম ছিল ৯১.৩৫ টাকা। গত ফেব্রুয়ারিতে পেট্রোলের সর্বোচ্চ দাম ঠেকেছিল ৯১.৭৮ টাকা/লিটার। যা সর্বকালীন রেকর্ড। মঙ্গলবার কলকাতায় প্রতি লিটার ডিজেলের দাম ছিল ৮৪.৩৫ টাকা। গত ফেব্রুয়ারিতে পেট্রোলের সর্বোচ্চ দাম ঠেকেছিল ৮৪.৫৬ টাকা/লিটার। এটাও সর্বকালীন রেকর্ড।

আজ কত হল?

বুধবার (২৪ মার্চ) কলকাতায় প্রতি লিটার পেট্রোলের দাম ৯১.১৮ টাকা। যা আগের দিনের থেকে কমেছে প্রতি লিটারে ১৭ পয়সা। এ দিন কলকাতায় প্রতি লিটার ডিজেলের দাম ৮৪.১৮ টাকা। আগের দিনের থেকে প্রতি লিটারে কমেছে ১৭ পয়সা।

সেঞ্চুরি হাঁকিয়েছে পেট্রোল!

গত মাসে, পেট্রোলের দাম রাজস্থান এবং মধ্যপ্রদেশের দু’টি জায়গায় ১০০ টাকার গণ্ডি অতিক্রম করেছিল। রাজস্থানের শ্রী গঙ্গানগরে পেট্রোল ১০১.৬৫ টাকা, অন্যদিকে ডিজেল এখানে প্রতি লিটারে ৯৩.৬০ টাকায় পাওয়া যায়। মধ্যপ্রদেশের অনুপপুরে এখন পেট্রোলের দাম প্রতি লিটার ১০১.৪০ টাকা এবং ডিজেল বিক্রি হচ্ছে প্রতি লিটার ৯১.৭৮ টাকা।

পেট্রোল, ডিজেলের দাম জানবেন কী ভাবে

এসএমএসের মাধ্যমে পেট্রোল, ডিজেলের দাম জানতে পারবেন। প্রতিদিন সকাল ৬টায় পেট্রোল, ডিজেলের দাম আপডেট হয়। ইন্ডিয়ান অয়েলের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, আপনাকে RSP এবং আপনার সিটি কোড টাইপ করে টেক্সট মেসেজ পাঠাতে হবে 9224992249 নম্বরে। প্রতিটি শহরের কোড আলাদা।

পাশাপাশি আপনি নিজের শহরে পেট্রোল, ডিজেলের দাম জানতে পারবেন বিপিসিএল গ্রাহক পরিষেবা নম্বরে মেসেজ পাঠিয়েও। RSP লিখে 9223112222 নম্বরে এবং এইচপিসিএল-এর ক্ষেত্রে 9222201122 মেসেজ পাঠাতে হবে।

উল্লেখযোগ্য কয়েকটি মাত্র শহরের কোড: দেখে নিন এখানে ক্লিক করে-মোবাইলেই জানা যাবে পেট্রোল-ডিজেলের সর্বশেষ দাম! কী ভাবে?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.