বন্ধন ব্যাঙ্কের মোট লাভ দ্বিগুণের বেশি বাড়ল

0
Bandhan Bank
ফাইল ছবি

ওয়েবডেস্ক: ২০১৯-২০ অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকের আয়ের রিপোর্ট প্রকাশ করল বন্ধন ব্যাঙ্ক। মঙ্গলবার ব্যাঙ্ক জানায়, শেষ ত্রৈমাসিকে তাদের নিট প্রফিট বা মোট মুনাফার পরিমাণ বেড়ে হয়েছে ৭৩১ কোটি টাকা। গত বছরের ঠিক একই মেয়াদে এই পরিমাণ ছিল ৩৩১ কোটি টাকা।

গত ৩১ ডিসেম্বর চলতি অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকের মেয়াদ শেষ হয়। এ দিন সেই মেয়াদেরই রিপোর্ট পেশ করে ব্যাঙ্ক। তবে ব্যাঙ্ক কর্তৃপক্ষের মতে, এ বছরই গৃহ ফিনান্সের সঙ্গে একত্রীকরণ হয়েছে বন্ধন ব্যাঙ্কের। স্বাভাবিক ভাবেই গত বছরের নিরিখে চলতি বছরের মোট মুনাফার পরিমাণ তুলনীয় নয়।

যদিও সংস্থার ভালো রিপোর্টের মাঝেও শেয়ার বাজারে এ দিন বন্ধন ব্যাঙ্কের স্টকে চওড়া পতন ধরা পড়ে। দুপুরে প্রায় ২ শতাংশের অবনমন দেখা যায় ব্যাঙ্কের শেয়ার দরে।

অন্য দিকে কর্তৃপক্ষ জানিয়েছেন, নেট ইন্টারেস্ট ইনকাম বা নিল এই ত্রৈমাসিকে বৃদ্ধি পেয়েছে ৩৭.১০ শতাংশ। টাকার অঙ্কে যা ১,৫৪১ কোটি, গত অর্থবর্ষে একই সময়কালে এই মুনাফা ছিল ১,১২৪ কোটি টাকা। নন-ইন্টারেস্ট মুনাফা বেড়েছে ৫২.৯৯ শতাংশ। সদ্য শেষ হওয়া এবং আগের বছরে যার পরিমাণ যথাক্রমে ৩৫৮ কোটি এবং ২৩৪ কোটি টাকা।

[ আরও পড়ুন: বাজারে এল বাজাজের ইলেকট্রিক স্কুটার ‘চেতক’ ]

এ প্রসঙ্গে বন্ধন ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও চন্দ্রশেখর ঘোষ জানিয়েছেন, এর আগের ত্রৈমাসিকগুলিতে যে চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়েছিল, অক্টোবর- ডিসেম্বর ত্রৈমাসিকে তা অনেকটাই আশাব্যঞ্জক। গত প্রান্তিকে গ্রাহক সংখ্যা বৃদ্ধির আশাপ্রদ হার দেখা গিয়েছে এবং আমানতের বৃদ্ধি গত চার ত্রৈমাসিকের তুলনায় সর্বোচ্চ হয়েছে। যে কারণে আমি ব্যবসা এবং বৃদ্ধি এগিয়ে নিয়ে যাওয়ার বিষয়ে ইতিবাচক এবং আত্মবিশ্বাসী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.