রাকেশ ঝুনঝুনওয়ালা
রাকেশ ঝুনঝুনওয়ালা। সংগৃহীত ছবি

কলকাতা: গত রবিবার প্রয়াত হয়েছেন দেশের শেয়ার বাজারের অন্যতম বৃহৎ বিনিয়োগকারী রাকেশ ঝুনঝুনওয়ালা (Rakesh Jhunjhunwala)। মাঝে সোমবার, স্বাধীনতা দিবসের জন্য বন্ধ ছিল শেয়ার বাজার। তবে মঙ্গলবার বাজার খোলার সঙ্গে সঙ্গেই চড়চড়িয়ে উপরের দিকে উঠে গেল সিঙ্গার ইন্ডিয়া ( Singer India)-র শেয়ারের দাম।

দালাল স্ট্রিটের ‘বিগ বুল’ বলা হতো রাকেশকে। ১৯৮৫ সালে ৫ হাজার টাকা বিনিয়োগ করেন স্টক মার্কেটে। মৃত্য়ুর আগে রেখে গিয়েছেন ৫৮০ কোটি মার্কিন ডলারের সম্পদ। একটি মিডিয়া রিপোর্টে দাবি করা হয়, মৃত্য়ুর আগে রাকেশ শেষ বিনিয়োগ করেছিলেন সিঙ্গার ইন্ডিয়ায়।

[আরও পড়তে পারেন: ভারতীয় শেয়ার বাজারের ‘বিগ বুল’! কে এই রাকেশ ঝুনঝুনওয়ালা]

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, রাকেশের ফার্ম রেয়ার এন্টারপ্রাইজ (RARE Enterprises) একটি বাল্ক ডিলের মাধ্যমে কোম্পানির ১০ শতাংশের বেশি শেয়ার কিনেছে। ব্যস, মঙ্গলবার বাজার খুলতে যা হওয়ার সেটাই হল।

এ দিন সিঙ্গার ইন্ডিয়ার শেয়ারের দাম ২০ শতাংশের উপরের সার্কিটে লক হয়েছে। আগের দিনের ৫৭.৬৫ টাকার বিপরীতে এ দিন ছুঁয়ে ফেলেছে ৬৯.১৫ টাকা ঊর্ধ্বসীমা। যাইহোক, বাল্ক ডিলের চূড়ান্ত তথ্য বাজার বন্ধ হওয়ার পরেই প্রকাশ্যে আসবে।

[আরও পড়তে পারেন: প্রয়াত রাকেশ ঝুনঝুনওয়ালা, ৬২-তে বিদায় জানালেন শেয়ার বাজারের ‘বিগ বুল’]

রিপোর্টে বলা হয়েছে, সিঙ্গার ইন্ডিয়ার স্টক কেনাকেই রাকেশের শেষ বিনিয়োগ বলা যেতে পারে। প্রবীণ বিনিয়োগকারী রবিবার সকালে ৬২ বছর বয়সে মারা যান। মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল তাঁকে। সেখানে সকাল পৌনে ৭টা নাগাদ চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।

[আরও পড়তে পারেন: ‘শেয়ার বাজারের রাজা’ রাকেশ ঝুনঝুনওয়ালার উড়ান সংস্থাকে ছাড়পত্র দিল বিমান মন্ত্রক]

প্রসঙ্গত, সেলাই মেশিন, সংশ্লিষ্ট আনুষাঙ্গিক এবং ঘরোয়া যন্ত্রপাতি তৈরি এবং ব্যবসা করে সিঙ্গার ইন্ডিয়া। শেষ ত্রৈমাসিকে সংস্থার লাভ গত বছরের একই ত্রৈমাসিকের তুলনায় বেড়েছে ২৪৩ শতাংশ (৯৬ লক্ষ টাকা)। বিক্রি প্রায় ৫০ শতাংশ বেড়ে হয়েছে ১০৯.৫৩ কোটি টাকা।

আরও পড়তে পারেন:

আবারও দাম বাড়ছে আমুল দুধের, জানুন কত

অম্বেডকর হোন বা শিক্ষকের মারে মৃত ৯ বছরের ইন্দ্র, দলিতদের আবার কীসের স্বাধীনতা!

নবান্ন অভিযানে ঝান্ডার সঙ্গে ডান্ডাও থাকবে, বিজেপি রাজ্য সভাপতি সুকান্তর মন্তব্যে প্ররোচনার অভিযোগ

বিলকিস বানো গণধর্ষণ মামলার ১১ দোষীর সাজা মকুব, মুক্তির পর মিষ্টিমুখের ভিডিও

ফের রক্তাক্ত উপত্যকা! শোপিয়ানে জঙ্গি হামলায় নিহত কাশ্মীরি পণ্ডিত, গুরুতর আহত ১

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন