স্বাস্থ্য এবং গাড়ি বিমা পুনর্নবীকরণের মেয়াদ বাড়াল অর্থমন্ত্রক

insurance
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: আপনার স্বাস্থ্য অথবা গাড়ি বিমার মেয়াদ কি চলতি বছরের গত ২৫ মার্চ থেকে আগামী ১৪ এপ্রিলের মধ্যে শেষ হয়েছে বা হতে পারে? তা হলে আপাতত দু:শ্চিন্তা কিছুটা হলেও কমল।

করোনাভাইরাস (Coronavirus) মহামারীর কারণে লকডাউনের জেরে অর্থমন্ত্রক এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি জারি করেছে। যেখানে বলা হয়েছে, উপরোক্ত মেয়াদের মধ্যে যদি স্বাস্থ্য অথবা গাড়ি বিমার মেয়াদ শেষ হওয়ার কথা থাকে, তা হলে সেই সমস্ত ক্ষেত্রে মেয়াদ আগামী ২১ এপ্রিল পর্যন্ত বর্ধিত করবে বিমাকারী সংস্থাগুলিকে।

অর্থাৎ, কোনো ব্যক্তির স্বাস্থ্য অথবা গাড়ি বিমার মেয়াদ শেষ হওয়ার নির্ধারিত তারিখ যদি ২৫ মার্চ থেকে ১৪ এপ্রিলের মধ্যে হয়ে থাকে, তা হলে তিনি বিমাটি নিরবচ্ছিন্ন ভাবে আগামী ২১ এপ্রিল পর্যন্ত চালিয়ে যেতে পারবেন। ফলে ২১ এপ্রিলের মধ্যে সেটির পুনর্নবীকরণ করলেই চলবে।

থার্ড পার্টি মোটর ইন্সুরেন্স (Third-party motor insurance) এবং নিয়মিত হেলথ ইন্সুরেন্স (Regular health insurance policy)- উভয় ক্ষেত্রেই মন্ত্রকের এই নিয়ম কার্যকর হবে বলে জানা গিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোভিড-১৯ (Covid-19) মহামারীর কারণে পলিসিধারীরা নিজেদের বিমার পুনর্নবীকরণের প্রিমিয়াম সময় মতো জমা করতে পারছেন না। সে দিকে লক্ষ্য রেখেই পুনর্নবীকরণের জন্য প্রিমিয়াম জমার মেয়াদ বাড়ানো হয়েছে।

বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখেই এর আগে সমস্ত ধরনের গাড়ি যাবতীয় নথির পুনর্নবীকরণের মেয়াদও বাড়িয়েছে কেন্দ্র। বিস্তারিত পড়ুন এখানে: ড্রাইভিং লাইসেন্স থেকে গাড়ির ফিটনেস পরীক্ষার সার্টিফিকেট-সহ একাধিক নথির বৈধতার মেয়াদ বাড়ল

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.