সল্টলেক সেক্টর ফাইভ মেট্রো স্টেশনের নামের সঙ্গে জুড়ল বন্ধন ব্যাঙ্ক

    আরও পড়ুন

    খবর অনলাইন ডেস্ক: সল্টলেক সেক্টর ফাইভ মেট্রো স্টেশনের ব্র্যান্ডিং রাইটসের জন্য বন্ধন ব্যাঙ্কের সঙ্গে চুক্তি হয়েছে কলকাতা মেট্রোর। এই চুক্তি অনুযায়ী, এখন থেকে ওই স্টেশনের নাম হল “বন্ধন ব্যাঙ্ক সল্টলেক সেক্টর ফাইভ মেট্রো স্টেশন”।

    এই প্রথম!

    [বন্ধন ব্যাঙ্ক সল্টলেক সেক্টর ফাইভ মেট্রো স্টেশন]

    ভারতীয় রেলের ইতিহাসে কোনো বেসরকারি সংস্থাকে একটা গোটা স্টেশনের ব্র্যান্ডিং রাইটস দিয়ে দেওয়ার এটাই প্রথম ঘটনা। অন্যান্য বড়ো শহরে এ রকম ব্যবস্থা একাধিক মেট্রো স্টেশনে দেখা যায়। কিন্তু ভারতীয় রেল আর কলকাতার জন্য এটাই প্রথম দৃষ্টান্ত। কলকাতার মেট্রো পরিষেবাই দেশের সবচেয়ে পুরনো পরিষেবা।

    Loading videos...

    বন্ধন ব্যাঙ্কের জন্ম এখানেই

    সল্টলেক সেক্টর ফাইভেই বন্ধন ব্যাঙ্কের জন্ম হয়েছিল। ব্যাঙ্কের রেজিস্টার্ড অফিস এবং হেড অফিসও সেক্টর ফাইভে, এই এলাকা কলকাতার প্রধান আইটি হাব-ও বটে। ভবিষ্যতে এই স্টেশনে প্রচুর যাত্রী সমাগমের সম্ভাবনাও আছে। কারণ হাওড়া ময়দান-নিউটাউন লাইন আর এয়ারপোর্ট-নিউ গড়িয়া লাইনের যাত্রীদের এই স্টেশনে গাড়ি বদলাতে হবে। সেক্টর ফাইভে বিরাট সংখ্যক পেশাদার, বাণিজ্যিক ও শিক্ষা প্রতিষ্ঠান থাকায় এই মেট্রো স্টেশন শীঘ্রই বয়স এবং সামাজিক অবস্থান নির্বিশেষে বহু মানুষের যাতায়াতের জায়গা হয়ে উঠবে। মেট্রোই তাঁদের পছন্দের যানবাহন হবে।

    স্মার্ট কার্ডের ব্র্যান্ডিং

    - Advertisement -

    কয়েক মাস আগে বন্ধন ব্যাঙ্কই প্রথম বিএফএসআই ব্র্যান্ড হিসাবে কলকাতা মেট্রোর সঙ্গে গাঁটছড়া বেঁধেছিল স্মার্ট কার্ডের ব্র্যান্ডিংয়ের জন্য। কলকাতা মেট্রোর ইতিহাসে ওই চুক্তিও ছিল প্রথম। তার আগে কখনো এই র‍্যাপিড ট্রানজিট সিস্টেম কোনো বেসরকারি সংস্থার সঙ্গে হাত মিলিয়ে বিপুল সংখ্যক ব্যবহারকারীকে একটা এক্সক্লুসিভ মাধ্যমে কাজে লাগায়নি।

    কী বলছে বন্ধন ব্যাঙ্ক?

    [বন্ধন ব্যাঙ্কের এমডি এবং সিইও চন্দ্রশেখর ঘোষ]

    নতুন এই সম্পর্ক নিয়ে বন্ধন ব্যাঙ্কের এমডি এবং সিইও চন্দ্রশেখর ঘোষ বলেন, “কলকাতা মেট্রোর সঙ্গে যুক্ত হতে পেরে আমরা নিজেদের সৌভাগ্যবান মনে করছি। সেক্টর ফাইভের সঙ্গে বন্ধন ব্যাঙ্কের সবার প্রাণের যোগ। তাই আমরা খুশি যে ভারতীয় রেলওয়ে এই ধরনের প্রথম পার্টনারশিপের জন্য আমাদের বেছে নিয়েছে। কাজ শুরু করার সময় থেকেই বন্ধন ব্যাঙ্ক এই শহরের ভালোবাসা পেয়েছে। এই যৌথ উদ্যোগ কলকাতার নাগরিকদের প্রতি এবং সেক্টর ফাইভের যাত্রীদের প্রতি আমাদের কৃতজ্ঞতা জ্ঞাপনের আরেকটা সুযোগ দিল।”

    কী বলছে মেট্রো রেল?

    মেট্রো রেলওয়ের জেনারেল ম্যানেজার মনোজ যোশী বলেন, “মেট্রো রেলওয়ে অত্যন্ত আনন্দিত যে বন্ধন ব্যাঙ্কের মতো একটা দেশীয় সংগঠন স্টেশন ব্র্যান্ডিংয়ের এই নতুন উদ্যোগে আমাদের সঙ্গী হয়েছে। কলকাতায় বন্ধন ব্যাঙ্কের নাম ঘরে ঘরে। এই শহরের জন্য প্রথম, এমন আরও একটা উদ্যোগ নেওয়ার জন্য আমি ব্যাঙ্ককে অভিনন্দন জানাই”।

    আরও পড়তে পারেন: আপনি কি এসবিআই, এইচডিএফসি ব্যাঙ্কের গ্রাহক? ৩০ জুনের মধ্যে এই গুরুত্বপূর্ণ কাজটি সেরে ফেলা উচিত

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    - Advertisement -

    আপডেট খবর