বাড়তি আয়ের সুযোগ! ফিক্সড ডিপোজিটে সুদের হার বাড়াল এসবিআই

0
SBI
এসবিআই। প্রতীকী ছবি

নয়াদিল্লি: ফিক্সড ডিপোজিটে (FD) সুদের হারও বাড়িয়েছে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (SBI)। ব্যাঙ্কের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, ১ বছর থেকে ২ বছরের কম মেয়াদের এফডি-তে ২ কোটি টাকার কম আমানতে সুদের হার বাড়ানো হয়েছে ১০ বেসিস পয়েন্ট।

ব্যাঙ্কের ঘোষিত নতুন সুদের হার অনুযায়ী, এ ধরনের স্থায়ী আমানতের জন্য এ বার ৫.১ শতাংশ হারে সুদ পাবেন গ্রাহক (যা এর আগে ছিল ৫ শতাংশ)। পাশাপাশি প্রবীণ নাগরিকদের জন্য ৫.৫ শতাংশ থেকে এ ধরনের স্থায়ী আমানতে সুদের হার হয়েছে ৫.৬ শতাংশ। ১৫ জানুয়ারি থেকে কার্যকর হয়েছে নতুন সুদের হার।

অর্থাৎ, এই সময়ে যাঁরা নতুন এফডি খুলবেন, তাঁরা ১ বছর থেকে ২ বছরের কম মেয়াদ বেছে নিলে বাড়তি আয়ের মুখ দেখতে পাবেন। তবে ১ বছর থেকে ২ বছরের কম মেয়াদের স্থায়ী আমানত ছাড়া বাকি মেয়াদের ক্ষেত্রে ৮ জানুয়ারি ঘোষিত সুদের হার অপরিবর্তিত রেখেছে এসবিআই।

বর্তমানে, ৭-৪৫ দিনের এফডি-তে ২.৯০ শতাংশ, ৪৬-১৭৯ দিনের জন্য ৩.৯০ শতাংশ, ১৮০-২১০ দিনের জন্য ৪.৪০ শতাংশ, ২১১ দিন থেকে ১ বছরের জন্য ৪.৪০ শতাংশ, ২-৩ বছরের কম মেয়াদে ৫.১ শতাংশ, ৩-৫ বছরের কম মেয়াদে ৫.৩ শতাংশ এবং ৫-১০ বছর মেয়াদের জন্য ৫.৪ শতাংশ সুদ দিচ্ছে এসবিআই।

উপরোক্ত একই মেয়াদের স্থায়ী আমানতে প্রবীণ নাগরিকদের জন্য যথাক্রমে ৩.৪ শতাংশ, ৪.৪ শতাংশ, ৪.৯ শতাংশ, ৫.৬ শতাংশ, ৫.৮ শতাংশ এবং ৬.২ শতাংশ হারে সুদের হার কার্যকর।

আরও পড়তে পারেন:

অখিলেশ যাদবের পার্টিতে নাম লেখালেন যোগী সরকারের আরও এক সদ্য প্রাক্তন মন্ত্রী

রেললাইনের সংযোগস্থলে ফাটল, অল্পের জন্য বড়োসড়ো দুর্ঘটনা এড়াল দত্তপুকুর লোকাল

কোভিড মহামারি চিরকাল থাকতে পারে না, শীঘ্রই শেষ হবে: আমেরিকার ভাইরোলজিস্ট

নতুন সংক্রমণ বাড়ল সামান্য, গতি পাচ্ছে সুস্থতার সংখ্যায় বৃদ্ধি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন