Connect with us

শিল্প-বাণিজ্য

এসবিআই অবসরকালীন সুবিধা তহবিলের এনএফও-তে বিনিয়োগের আগে ১০টি বিষয় জানতে হবে

মনে রাখবেন, এসবিআই-এর এই এনএফও বন্ধ হবে আগামী ৩ ফেব্রুয়ারি।

Published

on

Currency

খবর অনলাইন ডেস্ক: দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক এসবিআই-এর রিটায়ারমেন্ট বেনেফিট ফান্ড (SBI Retirement Benefit Fund)-এর নতুন ফান্ড অফার (NFO) শুরু হয়েছে। এই প্রকল্পের বিনিয়োগের উদ্দেশ্য হল ইক্যুইটির মতো বড়ো সম্পদ শ্রেণিতে দীর্ঘমেয়াদি বৈচিত্রময় বিনিয়োগের মাধ্যমে বিনিয়োগকারীদের বিভিন্ন অবসরকালীন চাহিদা পূরণের একটি বিস্তৃত সুবিধা দেওয়া হয়।

মনে রাখবেন, এসবিআই (SBI)-এর এই এনএফও বন্ধ হবে আগামী ৩ ফেব্রুয়ারি। অবসরকালীন সুবিধা তহবিল সম্পর্কে বিনিয়োগকারীদের ১০টি বিষয় জেনে নেওয়া দরকার।

Loading videos...

১) এই তহবিল একটি উন্মুক্ত, অবসরগ্রহণ সমাধান-ভিত্তিক প্রকল্প। যেখানে বিনিয়োগের পরিমাণ পাঁচ বছরের জন্য বা অবসর গ্রহণের সময় পর্যন্ত (যেমন ৬৫ বছর পূর্ণ হওয়া) লকড থাকে, এটা আগেও হতে পারে। ৬৫ বছরের বেশি বয়সের কোনো বিনিয়োগকারী এই প্রকল্পে অংশ নিতে পারেন না।

২) এই প্রকল্পটিতে চার ধরনের বিনিয়োগের প্ল্যান রয়েছে। অ্যাগ্রেসিভ (৮০-১০০ শতাংশ ইক্যুইটিতে বিনিয়োগ), অ্যাগ্রেসিভ হাইব্রিড (৬৫-৮০ শতাংশ ইক্যুইটিতে বিনিয়োগ), কনজারভেটিভ হাইব্রিড (৬০-৯০ শতাংশ ডেট ফান্ডে বিনিয়োগ) এবং কনজারভেটিভ (৮০-১০০ শতাংশ ডেট ফান্ডে বিনিয়োগ)।

৩) যদিও ৫ বছরের লকড-ইন মেয়াদ বা অবসর গ্রহণের আগে পর্যন্ত প্রকল্পের বিভিন্ন প্ল্যানে বদল করা সম্ভব।

৪) স্কিমটিতে যে কোনো সদস্যের সব থেকে কম প্রাথমিক বিনিয়োগের পরিমাণ পাঁচ হাজার টাকা এবং তার গুণিতকে।

৫) এই এনএফও তহবিল এসআইপি (SIP)-র সুবিধাও দিয়ে থাকে। এসআইপির কিস্তি দৈনিক, সাপ্তাহিক, মাসিক, ত্রৈমাসিক, অর্ধবার্ষিক বা বার্ষিক হতে পারে। ন্যূনতম এসআইপি পরিমাণ দৈনিক এসআইপির জন্য পাঁচশো টাকা, সাপ্তাহিক এবং মাসিক এসআইপির জন্য এক হাজার টাকা, ত্রৈমাসিক এসআইপির জন্য দেড় হাজার টাকা, অর্ধবার্ষিক এসআইপির জন্য তিন হাজার টাকা এবং বার্ষিক এসআইপির জন্য পাঁচ হাজার টাকা হতে হবে।

৬) এই প্রকল্প থেকে বেরিয়ে যেতেও কোনো ঝঞ্ঝাট নেই। একই ভাবে একটি প্ল্যান থেকে অন্য প্ল্যানে যাওয়ার ক্ষেত্রেও কোনো বাড়তি শর্ত নেই।

৭) এসবিআই অবসরকালীন তহবিল দু’টি বিনিয়োগের বিকল্প দেয় – অটো ট্রান্সফার প্ল্যান এবং মাই চয়েস প্ল্যান।

৮) ‘মাই চয়েস’ সুবিধার আওতায় বিনিয়োগকারী নিজের পছন্দ অনুযায়ী পরিকল্পনাটি বেছে নিতে পারেন। বয়স নির্বিশেষে এবং পরবর্তী স্বল্প ঝুঁকিতে কোনো প্ল্যানে যেতে সক্ষম হলেও একই প্ল্যানে বিনিয়োগ চালিয়ে যেতে পারেন।

৯) তহবিলের পাশাপাশি এসআইপি বিমা সুবিধা দিয়ে থাকে। এই সুবিধার আওতায় বিনিয়োগকারীকে এসআইপি-সহ একটি জীবন বিমা কভার সরবরাহ করা হয়।

১০) প্রকল্পটিতে প্রাপ্ত বিমা কভারের (insurance cover) পরিমাণ মেয়াদের সঙ্গেই বাড়তে থাকে।

*যে কোনো আর্থিক বিনিয়োগের ক্ষেত্রেই শর্তগুলি ভালো করে জেনে নিন

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

শিল্প-বাণিজ্য

মহিলা ক্ষমতায়নের পথে ২০ বছর সঙ্গী বন্ধন ব্যাঙ্ক

আজ প্রায় ২০ বছর ধরে বন্ধন এইভাবেই এদেশের গ্রামীণ ও দরিদ্র মায়েদের ও মেয়েদের পাশে দাঁড়িয়েছে ও তাদের সঙ্গে নিয়ে এগিয়ে চলেছে।

Published

on

নারী ক্ষমতায়নে ২০ বছর ধরে নানা কর্মসূচি নিয়েছে বন্ধন ব্যাঙ্ক

খবর অনলাইন ডেস্ক : মেয়েরা এগোলে তবেই সমাজ এগোবে। বন্ধন ব্যাঙ্ক এটা মনে-প্রাণে বিশ্বাস করে। সে কারণে তাদের সামাজিক সংস্কারমূলক কাজগুলির মধ্যে বেশিরভাগই নারীকল্যাণ, তাদের স্বাস্থ্য ও স্বাক্ষরতা, শিশুকন্যাদের উন্নতি, মেয়েদের আর্থিক সাক্ষরতা সংক্রান্ত। আজ প্রায় ২০ বছর ধরে বন্ধন এইভাবেই এদেশের গ্রামীণ ও দরিদ্র মায়েদের ও মেয়েদের পাশে দাঁড়িয়েছে ও তাদের সঙ্গে নিয়ে এগিয়ে চলেছে।

টার্গেটিং হার্ডকোর পুয়োর Targeting the Hardcore Poor (THP)

এটি এমনই একটি কার্যক্রম যেখানে দারিদ্রসীমার নিচে থাকা দুস্থ মহিলাদের দৈনন্দিন রোজগারের একটা পথ তৈরী করে দেওয়া হয় ও পরিবারকে নিয়ে সুস্থভাবে বেঁচে থাকার ব্যবস্থা করা হয়।

Loading videos...

এই কর্মসূচিতে মূলধন হিসেবে তাদের কোনো দোকান শুরু করার জন্যে প্রয়োজনীয় জিনিসপত্র বা হাঁস-মুরগি-গরু-ছাগল জাতীয় গৃহপালিত পশুপাখি কিনে দেওয়া হয়।

তাদের প্রাথমিক আর্থিক শিক্ষাও দেওয়া হয় যাতে ব্যবসা করে তারা উন্নত জীবনযাপন করতে পারেন।

এখনও অবধি দেশের ১১৮১২১ জন মহিলা এই কর্মসূচির মাধ্যমে উপকৃত হয়েছেন ও সমাজের মূল স্রোতে ফিরেছেন।

এদের মধ্যে ৫৪ হাজারই হল এই রাজ্যের মানুষ। বন্ধনের ১৪৮২ কর্মী এখন এই কাজের সঙ্গে যুক্ত।

বন্ধন হেলথ প্রোগ্রাম Bandhan Health Programme (BHP)

মহিলা ও শিশুদের স্বাস্থ্য ও সচেতনতা সংক্রান্ত কাজ করার জন্যে শুরু হয়েছিল এই প্রকল্প। গর্ভবতী মহিলা, সদ্য মা হওয়া মহিলা ও শিশুকন্যাদের উপর বিশেষ নজর দেওয়া হয় এই কর্মসূচিতে।

তাদের স্বাস্থ্য, পুষ্টি ও বিধিসম্মত চিকিৎসার ব্যাপারে যত্ন নেওয়া হয়। গ্রামেরই উৎসাহী মহিলাদের বেছে নিয়ে ও তাদের প্রয়োজনীয় ট্রেনিং দিয়ে স্বাস্থ্য সহায়িকা হিসেবে কাজে নিযুক্ত করা হয়।

তারা নিয়মিত গ্রামের মেয়েদের স্বাস্থ্য সম্পর্কিত শিক্ষা দেন, গর্ভবতী মহিলাদের শারীরিক ও পুষ্টিগত দিকগুলি খেয়াল রাখেন ও প্রয়োজনে বিনামূল্যে ওষুধও বিতরণ করেন।

এছাড়াও, যে সব গ্রামে পানীয় জলের সমস্যা রয়েছে, সেখানে বন্ধন বিশুদ্ধ পানীয় জলের বন্দোবস্তও করেছে।

এখনো অবধি ২০ লাখেরও বেশি মানুষ এই প্রকল্পের মাধ্যমে উপকৃত হয়েছেন, যার মধ্যে প্রায় ১২ লক্ষ এই রাজ্যেরই।

বন্ধনের ১২ হাজার স্বাস্থ্যকর্মীর অক্লান্ত পরিশ্রমে এটা সম্ভব হয়েছে।

বন্ধন এডুকেশন প্রোগ্রাম Bandhan Education Programme (BEP)

এছাড়াও, মেয়েদের শিক্ষার প্রয়োজনীয়তাও খুবই গুরুত্বের সঙ্গে দেখা হয়। এই প্রকল্পের অন্তর্গত ছোট ছোট অবৈতনিক স্কুল তৈরি করে গ্রামের শিশুদের সেখানে পড়ানোর ব্যবস্থা করা হয়।

তাদের বই-খাতা-পেন্সিল সবকিছুই বিনামূল্যে যোগান দেওয়া হয়। শিক্ষা ছাড়া যে কোনোভাবেই সমাজের মূলস্রোতে টিকে থাকা সম্ভব নয় সেটা বুঝেই বন্ধন গ্রামের দরিদ্র পরিবারগুলি থেকে শিশুদের নিয়মিত স্কুল যাবার বন্দোবস্ত করেছে।

আজ বন্ধনের ৫৪০০ টি স্কুলে ৪৪০ জন শিক্ষিকা নিযুক্ত। গ্রামীণ ভারতের ১,৬৬,৬৪৫ জন শিশু বন্ধনের এই অবৈতনিক স্কুল থেকে উপকৃত হয়েছে।
শুধু শিশুই নয়, মহিলাদের আর্থিক সাক্ষরতার ক্ষেত্রেও এগিয়ে রয়েছে বন্ধন।

বন্ধন ফিনান্সিয়াল লিটারেসি প্রোগ্রাম Bandhan Financial Literacy Programme (BFLP)

সংসার চালাতে ও ভবিষ্যতের জন্যে সঞ্চয় করতে যে ন্যূনতম আর্থিক শিক্ষাটুকুর প্রয়োজন হয়, তার ব্যবস্থা করতে বন্ধন শুরু করেছে এই প্রকল্প। এখানে মহিলাদের সেখান হয় ক্ষুদ্রঋণ নিলে তা কী করে যথাযথভাবে ব্যবহার করতে হয়, কিভাবে ব্যবসা চালাতে হয় ও খরচের হিসেব রাখতে হয়। সঞ্চয় ও বিনিয়োগের গুরুত্ব ও মহিলাদের হাতে ধরে বুঝিয়ে দেন এই কার্যক্রমের কর্মীরা। ইতিমধ্যেই ৬ লক্ষেরও বেশি মহিলা এই প্রোগ্রামের মাধ্যমে উপকৃত হয়েছেন ও আর্থিক শিক্ষালাভ করে ক্ষুদ্র ব্যবসায় উন্নতি করেছেন।

Continue Reading

শিল্প-বাণিজ্য

পেটিএম ধামাকা! মোবাইল রিচার্জ এবং বিল পেমেন্টে ১,০০০ টাকার পুরস্কার

বর্তমান ব্যবহারকারীরা প্রতিটি রিচার্জে ১০০০ টাকা পর্যন্ত পুরষ্কার জিততে পারেন।

Published

on

খবর অনলাইন ডেস্ক: আপনি কি মুদি দোকান থেকে পণ্য কেনার জন্য, জল এবং বিদ্যুতের বিল, সিলিন্ডার বুকিং, মোবাইল এবং ডিটিএইচ রিচার্জ বা অনলাইন অর্ডারের জন্য পেটিএম ওয়ালেট ব্যবহার করেন? তা হলে আপনার জন্য সুখবর!

এমনিতে পেটিএম সারা দেশে বৃহত্তম ডিজিটাল পেমেন্ট বিকল্প হিসাবে আত্মপ্রকাশ করেছে। একই সঙ্গে মোবাইল রিচার্জ এবং বিল পেমেন্টের জন্য নগদ ও পুরষ্কার ঘোষণা করেছে পেটিএম । সংস্থাটি তার প্ল্যাটফর্মে ‘৩ পে ৩০০ ক্যাশব্যাক অফার’ ঘোষণা করেছে।

Loading videos...

এই অফারের আওতায় নতুন ব্যবহারকারীরা প্রথম তিনটি রিচার্জে ১০০ টাকা পর্যন্ত নিশ্চিত ক্যাশব্যাক পাবেন, এবং বর্তমান ব্যবহারকারীরা প্রতিটি রিচার্জে ১০০০ টাকা পর্যন্ত পুরষ্কার জিততে পারেন। এই অফারগুলি জিও, ভোডাফোন আইডিয়া, এয়ারটেল, বিএসএনএল এবং এমটিএনএল প্রিপেড রিচার্জ এবং পোস্ট-পেড বিল জমা করার ক্ষেত্রে প্রযোজ্য হবে।

অতিরিক্ত নগদ ফেরতের সুযোগ

রিচার্জ এবং বিল জমা দেওয়ার জন্য পুরষ্কার প্রাপ্তি ছাড়াও ব্যবহারকারীরা সংস্থার রেফারেল প্রোগ্রামে অংশ নিয়ে অতিরিক্ত ক্যাশব্যাক জিততে পারেন। সংস্থা বলেছে, যখনই কোনো ব্যবহারকারী পেটিএম-এ রিচার্জ শুরু করার জন্য বন্ধুবান্ধব এবং পরিচিতদের আমন্ত্রণ জানান, উভয়েই ১০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পেতে পারেন।

আরও পড়তে পারেন: বড়ো খবর! পরবর্তী বৈঠকেই পেট্রোল, ডিজেলকে জিএসটির আওতায় আনার প্রস্তাব দিতে পারে কেন্দ্র

Continue Reading

শিল্প-বাণিজ্য

বড়ো খবর! পরবর্তী বৈঠকেই পেট্রোল, ডিজেলকে জিএসটির আওতায় আনার প্রস্তাব দিতে পারে কেন্দ্র

“দাম কমানো উচিত” বলে মনে করছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন!

Published

on

খবর অনলাইন ডেস্ক: পেট্রোল, জিডেল, সিএনজি, পিএনজি এবং রান্নার গ্যাসের মতো জ্বালানির দাম বাড়ছে হু হু করে। এমন পরিস্থিতিতে শুক্রবার কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন (Nirmala Sitharaman) বললেন, তিনি পেট্রোল ও ডিজেলকে পণ্য ও সেবা করের (GST) আওতায় আনার প্রস্তাবটি উত্থাপন করতে পারেন জিএসটি কাউন্সিলের আগামী বৈঠকে।

“বোঝা” বলার মতো পরিস্থিতি

সংবাদ সংস্থা পিটিআই কেন্দ্রীয় অর্থমন্ত্রীর বক্তব্য উদ্ধৃত করে জানিয়েছে, ক্রেতার জন্য “দাম কমানো উচিত”। পাশাপাশি “এটাকে একটা বোঝা” বলার মতো পরিস্থিতিও তৈরি হয়েছে।

Loading videos...

এই মাসের সম্ভাব্য পরবর্তী সভায় কেন্দ্রীয় সরকার পেট্রোল ও ডিজেলকে জিএসটির আওতায় আনার প্রস্তাব গ্রহণ করবে কি না, এমন প্রশ্নের জবাবে কেন্দ্রীয় অর্থমন্ত্রী বলেন, “এ ধরনের প্রস্তাবের বিষয়ে সিদ্ধান্ত জিএসটি কাউন্সিলের সভার কাছাকাছি সময়ে নেওয়া হবে”।

তিনি বলেন, জ্বালানিকে জিএসটির আওতায় আনার সিদ্ধান্তটি জিএসটি কাউন্সিলকেই নিতে হবে। তাঁর কথায়, “জিএসটি কাউন্সিল যখনই এই বিষয়ে সিদ্ধান্ত নেবে, তখন তারা নিজেদের সুবিধার দিকগুলিও বিবেচনা করবে। তবে এ ব্যাপারে কাউন্সিলের তুলে ধরা হতে পারে”।

কেন ‘ধর্মসংকট’ শব্দটি ব্যবহার করলেন নির্মলা

সীতারমন স্বীকার করেছেন ক্রেতার উপর বোঝা কমাতে জ্বালানির উপর ট্যাক্স কমানো উচিত। পাশাপাশি সর্বকালীন উচ্চতায় থাকা পেট্রোল, ডিজেলের দামকে একপ্রকার উদ্বেগজনক বিষয় বলেও তিনি অভিহিত করা হয়েছে।

নির্মলা সীতারমন বলেন, “এ জন্যই আমি ‘ধর্মসংকট’ শব্দটি ব্যবহার করেছি”। তাঁর কথায় “এটা এমন একটি প্রশ্ন যা নিয়ে আমি রাজ্য এবং কেন্দ্রের সঙ্গে কথা বলতে চাই। কারণ পেট্রোপণ্যের দামের সঙ্গে শুধুমাত্র কেন্দ্রীয় সরকার জড়িয়ে নেই, এর সঙ্গে রয়েছে রাজ্যগুলির শুল্কও”।

সাড়ে ৮ টাকা সস্তা হতে পারে!

প্রসঙ্গত, সর্বকালীন সর্বোচ্চ উচ্চতায় পৌঁছেছে পেট্রোল, ডিজেলের দাম। কোথাও কোথাও পেট্রোল পৌঁছেছে প্রতি লিটার ১০০ টাকার উপরে। বেশ কয়েকটি রাজ্য ইতিমধ্যেই নিজেদের ভাগের কর কমিয়েছে। তবে কেন্দ্রের তরফে এখনও পর্যন্ত তেমন কোনো পদক্ষেপ নিতে দেখা যায়নি।

বিশ্লেষকরা অবশ্য বলেছেন, সরকার পেট্রোল ও ডিজেলের প্রতি লিটারে সাড়ে আট টাকা পর্যন্ত কমিয়ে দিতে পারে। বিশ্লেষকদের মতে, সরকার শুল্ক বাবদ এই আয় কমালেও তা রাজস্বকে প্রভাবিত করবে না। অর্থাৎ, এমন পন্থা অবলম্বন করেই সরকার সাধারণ মানুষকে স্বস্তি দিতে পারে।

বিস্তারিত পড়তে পারেন এখানে: পেট্রোল, ডিজেল সাড়ে ৮ টাকা সস্তা হতে পারে! কী ভাবে

Continue Reading
Advertisement
Advertisement
রাজ্য49 mins ago

লড়াই মুখোমুখি! নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দাঁড়াচ্ছেন শুভেন্দু অধিকারী

দেশ2 hours ago

ফের বাড়ছে উদ্বেগ! ৮টি রাজ্যেকে বিশেষ করোনা-পরামর্শ কেন্দ্রের

রাজ্য3 hours ago

আজই প্রার্থী তালিকা বিজেপির! নন্দীগ্রামে শুভেন্দু, খড়গপুরে দিলীপ, জোর জল্পনা

ক্রিকেট3 hours ago

ইংল্যান্ডকে ৩-১ ব্যবধানে হারিয়ে সিরিজ জিতল ভারত

দেশ4 hours ago

নিজস্ব শিক্ষা পর্ষদ গঠন করছে দিল্লি, বড়ো ঘোষণা মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের

রাজ্য4 hours ago

কেন তড়িঘড়ি প্রার্থী তালিকা প্রকাশ তৃণমূলের, সরব পশ্চিমবঙ্গে বিজেপির সহ-পর্যবেক্ষক অমিত মালব্য

দেশ6 hours ago

‘এই দিনটার অপেক্ষাতেই ছিলাম’, বিজেপিতে যোগ দিয়ে বললেন প্রাক্তন তৃণমূল সাংসদ দীনেশ ত্রিবেদী

শিল্প-বাণিজ্য6 hours ago

মহিলা ক্ষমতায়নের পথে ২০ বছর সঙ্গী বন্ধন ব্যাঙ্ক

রাজ্য1 day ago

পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা প্রকাশ করল তৃণমূল

গাড়ি ও বাইক1 day ago

আরটিও অফিসে আর যেতে হবে না! চালু হল আধার ভিত্তিক যোগাযোগহীন পরিষেবা

রাজ্য1 day ago

বিধান পরিষদ গঠন করে প্রবীণদের স্থান দেওয়া হবে, প্রার্থী তালিকা ঘোষণা করে বললেন মমতা

ভ্রমণের খবর2 days ago

ব্যাপক ক্ষতির মুখে পর্যটন, রাঢ়বঙ্গে ভোট পেছোনোর আর্জি নিয়ে কমিশনের দ্বারস্থ পর্যটন ব্যবসায়ীদের সংগঠন

দেশ1 day ago

দেশের পরিস্থিতি একটু ভালো হলেও পঞ্জাবে মারাত্মক ভাবে বাড়ল দৈনিক সংক্রমণ

বেশন কার্ড
দেশ2 days ago

রেশন কার্ড সম্পর্কিত সমস্যায় অভিযোগ জানান এই নম্বরগুলিতে, দেখে নিন সম্পূর্ণ তালিকা

কলকাতা2 days ago

মোদীর ব্রিগেডের দিন কলকাতাকে ‘মমতাময়’ করতে ওয়ার্ড-প্রশাসকদের বিশেষ নির্দেশ তৃণমূলের

ক্রিকেট2 days ago

টসে জিতে ইংল্যান্ডের ব্যাটিং, সিরাজকে ফেরাল ভারত

কেনাকাটা

কেনাকাটা4 weeks ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা4 weeks ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা1 month ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা1 month ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা1 month ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা1 month ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা1 month ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা2 months ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা2 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা2 months ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

নজরে