গ্রাহক পরিষেবায় নতুন চার্জ চালু করল এসবিআই

0
sbi
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: ১ অক্টোবর, ২০১৯ থেকে একাধিক ক্ষেত্রে নতুন চার্জ ধার্য্য করার পাশাপাশি এটিএম থেকে টাকা তোলার ক্ষেত্রেও নতুন নিয়ম চালু করল স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (এসবিআই)।

মঙ্গলবার থেকেই চালু হয়েছে ওই সংশোধিত চার্জ। নেটের পরিষেবায় সাধারণ গ্রাহককে উৎসাহ দিতে একাধিক ক্ষেত্রে চার্জ কমিয়েছে এসবিআই। আবার একই সঙ্গে বাড়ি গিয়ে পরিষেবা পৌঁছে দেওয়ার ক্ষেত্রেও বদল হয়েছে চার্জের পরিমাণ।

এসবিআই জানিয়েছে, সার্বিক ভাবে নেট পরিষেবার চার্জ ৫০ শতাংশ পর্যন্ত কমানো হয়েছে। অন্য দিকে নেট অথবা অ্যাপের মাধ্যমে এনইএফটি বা আরটিজিএসের ক্ষেতে চার্জ তুলে দেওয়া হয়েছে। একই ভাবে এই সমস্ত পরিষেবা শাখায় গিয়ে নেওয়ার জন্য যে পরিমাণ চার্জ দিতে হতো, এ বার তা অনেকটাই কম লাগবে।

তবে আইএমপিএস লেনদেনের ক্ষেত্রে নেট পরিষেবার চার্জ তুলে দেওয়া হলেও শাখায় গিয়ে একই পরিষেবা নিতে আগের তুলনায় বেশি চার্জ দিতে হবে গ্রাহককে। কতকটা একই ভাবে নতুন চেক বই পেতেও আগের থেকে বেশি চার্জ দিতে হবে।

প্রবীণ নাগরিকদের জন্য বাড়ি গিয়ে পরিষেবা দিয়ে থাকে এসবিআই। সে ক্ষেত্রেও চার্জ বাড়ানো হয়েছে। ব্যাঙ্ক কর্তৃপক্ষ জানিয়েছেন, বাড়ি গিয়ে পরিষেবার ধরন অনুযায়ী চার্জ ধার্য্য করা হয়েছে। সে ক্ষেত্রে টাকার লেনদেন হলে চার্জ লাগবে ১০০ টাকা, অন্য কোনো পরিষেবার জন্য ৬০ টাকা।

তবে মোবাইলে এসএমএসের মাধ্যমে ব্যাঙ্কিং পরিষেবার ক্ষেত্রে আগের থেকে চার্জ কমানো হয়েছে বলে জানিয়েছে এসবিআই।

উল্লেখ্য, এ দিন থেকেই পেট্রোল পাম্পে এসবিআই ক্রেডিট কার্ড ব্যবহার করে জ্বালানি তেল কেনার উপর ছাড়ের সুবিধা প্রত্যাহার করে নিল দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.