Home Loan-এ ছাড় ঘোষণা করল SBI, সুযোগ ৩১ আগস্ট পর্যন্ত

0
sbi

খবর অনলাইন ডেস্ক: দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (SBI) আগামী ৩১ আগস্ট পর্যন্ত হোম লোনের (Home Loan) উপর প্রসেসিং ফি মকুবের* ঘোষণা করল শনিবার।

একই সঙ্গে এসবিআই জানিয়েছে, ব্যাঙ্কের ইয়নো অ্য়াপের (YONO App)-এর মাধ্যমে হোম লোনের আবেদন করলে ৫ বেসিস পয়েন্ট ছাড় পাওয়া যাবে। মহিলা ঋণগ্রহীতারা ৫ বিপিএস ছাড় পাওয়ার জন্য যোগ্য।

Shyamsundar

এসবিআই বলেছে, গৃহঋণের প্রসেসিং ফি থেকে .৪০ শতাংশ হ্রাস বিশেষ ভাবে উল্লেখযোগ্য। এসবিআইয়ের হোম লোন সুদের হার মাত্র ৬.৭০ শতাংশ থেকে শুরু হয়। এই “মনসুন ধামাকা অফার” ৩১ আগস্ট পর্যন্ত সীমিত সময়ের জন্যই পাওয়া যাবে।

গত বছরের সেপ্টেম্বরেও এসবিআই প্রসেসিং ফি সম্পূর্ণ ভাবে মকুব করেছিল। খুচরো ঋণ গ্রাহকদের আকৃষ্ট করার এই পদক্ষেপে অন্য ব্যাঙ্কগুলির মধ্যেও প্রতিযোগিতা রয়েছে। বড়ো আকারের কর্পোরেট ঋণের তুলনায় ব্যাঙ্কগুলি ব্যক্তিগত ঋণকেই বেশি করে নিরাপদ বলে মনে করে।

এমনিতে, এসবিআইয়ের হোম লোন পোর্টফোলিও ৫ লক্ষ কোটি টাকার মাইলফলক অতিক্রম করেছে। ৩১ মার্চ, ২০২১ পর্যন্ত, ব্যাঙ্কের আমানত ভিত্তি প্রায় ৩৭ লক্ষ কোটি টাকা, যার কাসা (কারেন্ট, সেভিং অ্যাকাউন্ট) অনুপাত ৪৬ শতাংশের বেশি এবং ২৫ লক্ষ কোটি টাকার বেশি এগিয়ে। তালিকাভুক্ত সমস্ত বাণিজ্যিক ব্যাঙ্কের হোম লোনের মধ্যে, এসবিআইয়ের মার্কেট শেয়ার ৩৪.৫১ শতাংশ।

আরও পড়তে পারেন: বন্ধন ব্যাঙ্কের প্রথম ত্রৈমাসিক ফলাফল: নিট মুনাফা কমল ৩২ শতাংশ

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন