Stock Market Today: করোনার ভয়ে কাঁটা শেয়ার বাজার! সেনসেক্স, নিফটি-র চওড়া পতন

0
Stock Market

খবর অনলাইন ডেস্ক: দেশ জুড়ে দ্রুতগতিতে বাড়ছে করোনা সংক্রমণ। সপ্তাহের প্রথম কেনাবেচার দিনেই এই ঘটনার জোরালো প্রভাব পড়ল শেয়ার বাজারে।

সোমবার বাজার খোলার প্রথম এক ঘণ্টাতেই সেনসেক্স ১,৩৪০.৪৩ পয়েন্ট বা ২.৭৪ শতাংশ পড়ে গিয়ে ৪৭,৪৯১.৬০ পয়েন্টে পৌঁছায়। পাশাপাশি ভারতীয় শেয়ার বাজারের আরও এক সূচক নিফটি ফিফটি ৩৭৬.৮৫ পয়েন্ট বা ২.৫৮ শতাংশের পতনের মুখোমুখি হয়ে ১৪,২৪১.০০ পয়েন্টে নেমে আসে।

শেষ কয়েক দিন ধরেই নিত্যনতুন রেকর্ড গড়ে চলেছে দেশের দৈনিক সংক্রমণ। সোমবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ কোটি ৫০ লক্ষ ৬১ হাজার ৯১৯। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৭৩ হাজার ৩২৯ জন। এই পরিসংখ্যান উদ্বিগ্ন করে তুলেছে শেয়ার বাজারের বিনিয়োগকারীদের।

করোনা কী ভাবে অর্থনীতিতে প্রভাব ফেলতে পারে সেই অভিজ্ঞতা আগেই সঞ্চয় করেছেন বিনিয়োগকারীরা। ফলে এ দিনেও কার্যত শেয়ার বিক্রির হিড়িক পড়ে যায়। সেনসেক্সের ৩০টি স্টকের মধ্যে প্রায় প্রত্যেকটাই রেড জোনে। ইন্ডাসইন্ড ব্যাঙ্ক প্রায় ৫ শতাংশের মুখোমুখি। এ ছাড়া বাজাজ অটো, অ্যাক্সিস, আইসিআইসিআই ব্যাঙ্ক, এসবিআই, এইচডিএফসি, বাজাজ ফিন, ওএনজিসি, কোটক ব্যাঙ্ক, এনটিপিসি, এইচডিএফসি ব্যাঙ্ক, মারুতি, আইটিসি, রিলায়েন্স, টেকএম, টিসিএস, সান ফার্মা, ডা. রেড্ডি, টিসিএস এবং নেসলে ইন্ডিয়ার শেয়ার বিক্রির হার চোখে পড়ার মতোই।

অন্যদিকে ক্ষেত্রগত সূচকগুলির মধ্যে এক মাত্র ফার্মা সেক্টর গ্রিন জোনে ঘোরাফেরা করছে। বাদ বাকি সবাই লাল। বিএসই অটো, ব্যাঙ্ক নিফটি, ক্যাপিটাল গুডস, কনজিউমার ডিউরেবলস, এফএমসিজি, আইটি, মেটাল, অয়েল অ্যান্ড গ্যাস, পিএসইউ এবং টেক সেক্টরে শেয়ার বিক্রি করে চাপমুক্ত হতে চাইছেন বিনিয়োগকারীরা।

পরে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সেনসেক্স, নিফটি অবশ্য খোয়া যাওয়া অবস্থা কিছুটা পুনরুদ্ধার করে। তবে দিনের শেষে কী হবে সেটাই দেখার!

আরও পড়তে পারেন: Corona Update: আরও বাড়ল নতুন সংক্রমণ, মৃত্যুর হার অল্প থাকলেও সংখ্যায় রেকর্ড

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন