আইটিসি, এয়ারটেল, রিলায়েন্সে ভর দিয়ে সর্বকালীন রেকর্ড উচ্চতায় থিতু হল সেনসেক্স, নিফটি

0

খবর অনলাইন ডেস্ক: এই নিয়ে টানা তিন দিন! সর্বকালীন রেকর্ড উচ্চতায় থিতু হল ভারতীয় শেয়ার বাজারের দুই মূল সূচক সেনসেক্স এবং নিফটি।

বৃহস্পতিবার ভারতীয় শেয়ার বাজারের এই ঊর্ধ্বগমনে নেতৃত্ব দেয় রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ, আইটিসি, এইচডিএফসি ব্যাঙ্ক, ভারতী এয়ারটেল এবং টাটা স্টিল।

সেনসেক্স ৩৪৭.৭ পয়েন্ট বেড়ে ৫৪,৭১৭.২৪-এর সর্বকালীন উচ্চতায় পৌঁছেছে এবং নিফটিফিফটি ১৬,৩৪৯ পয়েন্টের রেকর্ড উচ্চতায় পৌঁছেছে।

দিনের বেশিরভাগ সময়েই, বেঞ্চমার্কগুলিতে লেনদেনের সংকীর্ণ ধারা বজায় ছিল কিন্তু আইটিসি এবং রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের শক্তিশালী বিনিয়োগের ফলে বিকেলের দিকে ট্রেডিং নতুন করে গতি পায়।

সব মিলিয়ে বাজার বন্ধের সময় সেনসেক্স ১২৩ পয়েন্ট এগিয়ে ৫৪,৪৯২.৮৪-এর রেকর্ড উচ্চতায় এবং নিফটি ৩৬ পয়েন্ট বেড়ে ১৬,২৯৪.৬০-এর সর্বকালীল উচ্চতায় থিতু হয়।

তবে এনএসই-র ১১টি সেক্টরের মধ্যে আটটি-ই এ দিন নীচে নেমে বন্ধ হয়। নিফটি পিএসইউ ব্যাঙ্কে পতন হয় ২ শতাংশের। বিনিয়োগকারীদের প্রফিট বুকিংয়ের জন্যই এই পরিণাম বলে ধারণা করা হচ্ছে। রিয়েলিটি, ফার্মা, মিডিয়া, ব্যাঙ্ক, ফিনান্সিয়াল সার্ভিস এবং অটো সেক্টর এ দিন ১ শতাংশ পর্যন্ত পতনের মুখোমুখি।

প্রসঙ্গত, তিন দিন ধরেই বিনিয়োগ বাড়ছে ভারতীয় শেয়ার বাজারে। চলতি আর্থিক বছরের প্রথম ত্রৈমাসিকে বিভিন্ন সেক্টর জুড়ে ভারতীয় কর্পোরেটদের শক্তিশালী পারফরম্যান্স এর জন্য অনুঘটকের কাজ করছে। অনেক সংস্থা, বিশেষ করে আইটি সংস্থাগুলি, আর্থিক বছরের প্রথম ত্রৈমাসিকে প্রত্যাশার চেয়ে ভালো পারফরম্যান্স করেছে, যা বিনিয়োগের মনোভাবকে অনেকটাই অক্সিজেন জুগিয়েছে বলে ধারণা বিশেষজ্ঞদের।

খবর অনলাইন-এর অন্যান্য প্রতিবেদন পড়ুন এখানে: khaboronline.com

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন