১৫ বছর পর বদলে গেল টাটা স্কাই-এর নাম, জুড়ল নতুন পরিষেবা

0

নয়াদিল্লি: দেশের পরিচিত ডিটিএইচ পরিষেবা ‘টাটা স্কাই’-এর নাম বদলে গেল দেড় দশক পর। নাম পরিবর্তন করে রাখা হয়েছে ‘টাটা প্লে’ (Tata Play)। নতুন নামের সঙ্গেই জুড়েছে বেশ কিছু নতুন পরিষেবা।

সংস্থা জানিয়েছে, এখন টাটা প্লে ব্যবহারকারীদের জন্য যুক্ত করা হয়েছে নতুন পরিষেবাও। ব্যবহারকারীরা এখন নেটফ্লিক্সও (Netflix) দেখতে পাবেন। একটা বড়ো অংশের দর্শক নেটফ্লিক্সের ভক্ত। তাঁদের জন্য এটা সুখবর হিসেবেই ধরে নেওয়া যেতে পারে।

নেটফ্লিক্সের সঙ্গে হাত মিলিয়ে এ বার নতুন ওটিটি (OTT) কেন্দ্রীয় চ্যানেল প্যাকেজ অফার করবে সংস্থা। ওটিটি কম্বো প্যাকগুলির ব্যবহারকারীরা Binge পরিষেবার পাশাপাশি সাধারণ টিভি চ্যানেল, উভয় ধরনের প্ল্যাটফর্মের সাবস্ক্রিপশনই করতে পারেন। জানা গিয়েছে, ১৩টি শীর্ষস্থানীয় ওটিটি অ্যাপের সুবিধা পাওয়া যাবে টাটা প্লে-তে। যেগুলির মধ্যে উল্লেখযোগ্য, অ্যামাজন প্রাইম ভিডিও (Amazon Prime Video) এবং ডিজনি+হটস্টার (Disney+Hotstar)।

নতুন নামটি দেখা যাবে আগামী বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) থেকেই। তবে নতুন প্যাকের সাবস্ক্রিপশন খরচ এখনও ঘোষণা করা হয়নি।

ওয়াকিবহাল মহলের মতে, এই নাম পরিবর্তনের অন্যতম কারণ নিজের পরিষেবা সম্পর্কে সাধারণের কাছে আরও স্পষ্ট বার্তা পৌঁছে দেওয়া। নতুন নাম থেকে বোঝা যায়, ব্যবহারকারীরা টেলিভিশন চ্যানেলের পাশাপাশি নিজের পছন্দের আরও বেশ কিছু উপাদান পেতে পারে। বর্তমানে সংস্থার সক্রিয় গ্রাহকের সংখ্যা ১ কোটি ৯০ লক্ষ।

টাটা সন্স এবং ওয়াল্ট ডিজনি কোম্পানির মধ্যে একটি যৌথ উদ্যোগ হল টাটা প্লে। একই সঙ্গে ঘোষণা করে হয়েছে, সংস্থার ব্রডব্যান্ড নেটওয়ার্কের নাম এখন থেকে ‘টাটা প্লে ফাইবার’।

আরও পড়তে পারেন:

শীঘ্রই খোলা বাজারে মিলতে পারে কোভিশিল্ড এবং কোভ্যাক্সিন, জানুন দাম কত হবে

রেলের পরীক্ষার ব্যাপক দুর্নীতির অভিযোগ, গয়া স্টেশনে ট্রেনে আগুন চাকরিপ্রার্থীদের

দিল্লির বাতিল করে দেওয়া ট্যাবলো সাধারণতন্ত্র দিবসে প্রদর্শিত হল কলকাতার রাজপথে

তিতিবিরক্ত! ভোটের মুখে দল ছাড়লেন গোয়ার তৃণমূল সাধারণ সম্পাদক

প্রত্যাখ্যান তিন জনেরই! এই ‘পদ্ম’ কি পছন্দ নয় বাংলার?

হাইড অ্যান্ড সিক ফিলস: পার্লের সম্ভারে নতুন সংযোজন

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন