জল্পনার অবসান! এয়ার ইন্ডিয়ার সিইও বেছে নিল টাটা

0
ক্যাম্পবেল উইলসন। ছবি: টুইটার

নয়াদিল্লি: যাবতীয় জল্পনার অবসান! বৃহস্পতিবার এয়ার ইন্ডিয়ার নতুন সিইও এবং ম্যানেজিং ডিরেক্টরের নাম ঘোষণা করল টাটা সন্স। এই গুরুত্বপূর্ণ পদে নিয়োগ করা হয়েছে ক্যাম্পবেল উইলসনকে। যিনি এর আগে সিঙ্গাপুর এয়ারলাইন্সের সম্পূর্ণ মালিকানাধীন স্কুট-এর সিইও ছিলেন।

একটি বিবৃতিতে টাটা সন্স এ দিন জানায়, প্রয়োজনীয় নিয়ন্ত্রক অনুমোদন সাপেক্ষে উইলসনের নিয়োগ অনুমোদন করেছে এয়ার ইন্ডিয়া বোর্ড। উইলসনের বয়স এখন ৫০ বছর। সাশ্রয়কর উড়ান পরিষেবা সংস্থায় তাঁর ২৬ বছরের কাজের অভিজ্ঞতা রয়েছে।  জাপান, কানাডা, হংকংয়ের মতো দেশে কাজ করেছেন তিনি। 

কর্মজীবনের শুরুতে সিঙ্গাপুরের এসআইএ এয়ারলাইন্সে ট্রেনি হিসেবে কাজে যোগ দিয়েছিলেন তিনি। উল্লেখযোগ্য ভাবে, এসআইএ এয়ারলাইন্স এখন টাটা-র ভিস্তারা-র সহযোগী।

২০১১ সালে সিঙ্গাপুরে ফিরে স্কুট-এ যোগ দেন উইলসন। ২০১৬ সাল পর্যন্ত সেখানে ছিলেন। ওই বছরই এসআইএ-তে ফেরেন। সেলস এবং মার্কেটিং বিভাগের ভাইস-প্রেসিডেন্ট হিসেবে যোগ দেন তিনি। সেখানে প্রাইসিং, ডিস্ট্রিবিউশন, ই কমার্স, ব্র্যান্ড, গ্লোবাল সেলের মতো বিভিন্ন বিষয় দেখতে হতো তাঁকে। তবে ২০২০ সালে ফের যোগ দেন স্কুট-এ।

এ প্রসঙ্গে এয়ার ইন্ডিয়ার চেয়ারম্যান এন চন্দ্রশেখরন বলেন, “এই শিল্পের একজন অভিজ্ঞ ব্যক্তি উইলসন। তিনি বিশ্বের বিভিন্ন দেশ এবং সংস্থায় কাজ করেছেন। এয়ার ইন্ডিয়া এশিয়ায় একটি এয়ারলাইন ব্র্যান্ড তৈরি করার ক্ষেত্রে তাঁর অভিজ্ঞতা থেকে উপকৃত হবে”।

অন্য দিকে, দায়িত্ব পেয়ে উইলসন বলেন, এয়ার ইন্ডিয়ার মতো ঐতিহ্যবাহী একটা সংস্থাকে নেতৃত্ব দেওয়ার জন্য নির্বাচিত হওয়া গর্বের বিষয়। সেরা উড়ান সংস্থাগুলির তালিকায় রয়েছে এয়ার ইন্ডিয়া। পরবর্তী লক্ষ্য পূরণের জন্য সংস্থার সহকর্মীদের সঙ্গে যোগ দিতে পেরে আমি খুব আনন্দিত।

উল্লেখ্য, গত ২৭ জানুয়ারি থেকে আনুষ্ঠানিক ভাবে এয়ার ইন্ডিয়ার দায়িত্ব নিয়েছে টাটা গোষ্ঠী। এয়ার ইন্ডিয়ার বিলগ্নিকরণ নিলামে ১৮,০০০ কোটি টাকার সর্বোচ্চ দর হেঁকেছিল টাটা গোষ্ঠী। গত বছরের অক্টোবরেই টাটা গোষ্ঠীর হোল্ডিং কোম্পানির অধীনস্থ সংস্থা ট্যালেস প্রাইভেট লিমিটেডকে কেন্দ্রীয় সরকার এয়ার ইন্ডিয়া বিক্রি করে দেয়।

আরও পড়তে পারেন:

৯ মাসের আগেই কোভিডের বুস্টার ডোজ নেওয়া যাবে, বিদেশ সফরের জন্য নিয়ম শিথিল কেন্দ্রের

আরও জেলা বাড়বে রাজ্যে, ইঙ্গিত মমতা বন্দ্যোপাধ্যায়ের

স্বস্তি অভিষেকের! কয়লা পাচার মামলায় কলকাতায় কেন জিজ্ঞাসাবাদ নয়, ইডি-র কাছে জানতে চাইল সুপ্রিম কোর্ট

হাজার পয়েন্টের খাদে সেনসেক্স, টানা ৫ দিন ধরে পতন অব্যাহত

বুকে ব্যথা, ফের হাসপাতালে ভরতি অনুব্রত মণ্ডল

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন