ওয়েবডেস্ক: চার দিকে জোর খবর, আগামী ২৯ ডিসেম্বর টেলিভিশনের দুই মূল সংযোগে ব্ল্যাকআউট হতে চলেছে। বলা হচ্ছে, ওই দিন কেবল্ টিভি ও ডিটিএইচ চ্যানেলের দর্শকরা আর টিভিতে কোনো অনুষ্ঠান দেখতে পাবেন না। কিন্তু এই ধরনের কোনো ঘটনার সম্ভাবনা নেই বলেই জানিয়ে দিল  নিয়ামক সংস্থা ট্রাই।

একটি বিজ্ঞপ্তিতে ট্রাই জনসাধারণের উদ্দেশে জানাচ্ছে, কোনও কোনও সংবাদমাধ্যমে পে-চ্যানেলগুলি বন্ধ হয়ে যাওয়ার যে সম্ভাবনার কথা বলা হচ্ছে, সে রকম কোনও প্রশ্নই উঠছে না। পুরোনো মাসুল প্ল্যানের বৈধতা ২৯ তারিখের আগে শেষ হয়ে না গেলে আগের মতোই যাতে পরিষেবা অব্যাহত রাখা হয় এবং আগের সমস্ত চ্যানেলগুলিই গ্রাহক দেখতে পারেন তা সুনিশ্চিত করতে হবে ব্রডকাস্টার/এমএসওদের নির্দেশ দেওয়া হয়েছে।তা হলে কেন এই ধরনের জল্পনা?

কেবল গ্রাহকরা নিজেদের পছন্দমতো চ্যানেল সময়ে বেছে নিতে পারবেন। যে চ্যানেল দেখবেন, তারই শুধু টাকা দিতে হবে। তবে কবের মধ্যে সব গ্রাহককে কেবল টিভির নতুন নিয়ম মানতে হবে তা নতুন করে উল্লেখ করা হয়নি। বর্তমানে শুধু কোন ভাবে গ্রাহক পরিষেবা পাবেন, তা শিগগিরই নির্ধারিত করবেন বলে বিজ্ঞপ্তিতে জানিয়েছেন ট্রাই কর্তৃপক্ষ। একই সঙ্গে ট্রাই জানিয়েছে, কী ভাবে গ্রাহকরা এই মাসিক প্ল্যানের সুবিধা পাবেন, সে সব বিষয়গুলিও ধাপে ধাপে জানিয়ে দেওয়া হবে।

অর্থাৎ, সব মিলিয়ে স্পষ্ট গ্রাহকদের পছন্দ মতো চ্যানেল দেখার সুযোগ করে দেওয়ার পাশাপাশি ব্রডকাস্টারদের প্যাকেজ নিয়েও আরও স্বচ্ছ নীতি গ্রহণেই এ ধরনের উদ্যোগ নেওয়া হচ্ছে। এর জন্য টেলিভশন ব্ল্যাকআউটের কোনো সম্পর্ক নেই!

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন