Connect with us

শিল্প-বাণিজ্য

বন্ধন ব্যাঙ্কের মোট ব্যবসা গত আর্থিক বছরের তুলনায় বাড়ল ২৬ শতাংশ

২.২৫ কোটি গ্রাহককে পরিষেবা দেয় বন্ধন ব্যাঙ্ক।

Published

on

বন্ধন ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও চন্দ্রশেখর ঘোষ

খবর অনলাইন ডেস্ক: দেশের অন্যতম বেসরকারি ব্যাঙ্ক- বন্ধন ব্যাঙ্ক চলতি ২০২০-২১ অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকের আর্থিক ফলাফল ঘোষণা করল বৃহস্পতিবার। সংস্থা জানায়, বন্ধন ব্যাঙ্কের মোট ব্যবসা (আমানত ও ঋণ) গত আর্থিক বছরের তুলনায় ২৬ শতাংশ বেড়ে হয়েছে ১.৫১ লক্ষ কোটি টাকা।

২০২০ সালের আগস্ট মাসে ব্যাঙ্কের পাঁচ বছর পূর্ণ হয়েছে। মাত্র ৫ বছরেই দেশ জুড়ে ৫ হাজার ১৯৭টি ব্যাঙ্কিং আউটলেট ও শাখার মাধ্যমে ২.২৫ কোটি গ্রাহককে পরিষেবা দেয় বন্ধন ব্যাঙ্ক। বন্ধন ব্যাঙ্কের মোট কর্মী সংখ্যা এখন ৪৭ হাজার ২৬০।

Loading videos...

দেশে আনলক পর্ব শুরু হয়েছে আগেই। অর্থনৈতিক কর্মকাণ্ড ক্রমশ বাড়ছে। এই পরিস্থিতিতে বন্ধন ব্যাঙ্কের আমানতের বহর গত আর্থিক বছরের তৃতীয় ত্রৈমাসিকের তুলনায় চলতি আর্থিক বছরের তৃতীয় ত্রৈমাসিকে ৩০ শতাংশ হারে বেড়েছে। বর্তমানে আমানতের পরিমাণ ৭১,১৮৮ কোটি টাকা। গত অর্থবর্ষের তুলনায় কাসা ( কারেন্ট অ্যাকাউন্ট সেভিংস অ্যাকাউন্টে) ৬২ শতাংশ হারে বৃদ্ধি পেয়েছে এবং মোট আমানতের মধ্যে এখন কাসা অনুপাত হল ৪৩ শতাংশ।

বন্ধন ব্যাঙ্কের ঋণের খাতাতেও বৃদ্ধি ধরা পড়েছে। গত অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকে গ্রাহকদের প্রদত্ত ঋণের তুলনায় চলতি অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকে প্রদত্ত ঋণের পরিমাণ ২৩ শতাংশ বৃদ্ধি হয়েছে। মোট প্রদত্ত ঋণের পরিমাণ এখন ৮০,২৫৫ কোটি টাকা। ক্যাপিটাল অ্যাডিকোয়েসি রেশিও (সিএআর) যে কোনো ব্যাঙ্কের সুস্থিরতা প্রতিফলিত করে। বন্ধন ব্যাঙ্কের সিএআর এখন ২৬.২ শতাংশ, যা প্রয়োজনীয় মাত্রার তুলনায় অনেকটাই বেশি।

ব্যাঙ্কের আর্থিক ফলাফল প্রসঙ্গে বন্ধন ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও চন্দ্রশেখর ঘোষ বলেন, “মহামারির তীব্রতা হ্রাস পাওয়ায় অর্থনীতি ধীরে ধীরে আবার পুরুজ্জীবনের দিকে ফিরে আসায়, ২০২০-২১ অর্থবছরের তৃতীয় ত্রৈমাসিকে আমানত এবং প্রদত্ত ঋণ উভয় ক্ষেত্রেই আমাদের উল্লেখযোগ্য বৃদ্ধি হয়েছে। আমরা আমাদের গ্রাহকদের বিশ্বাস ও আস্থা বজায় রাখতে এবং তাঁদের বিভিন্ন ধরনের প্রোডাক্ট ও ব্যাঙ্কিং চ্যানেলগুলির মাধ্যমে পরিষেবা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ।”

এক নজরে

*মোট গ্রাহক সংখ্যা ২.২৫ কোটি

*গত অর্থবর্ষের তুলনায় মোট আমানত ৩০ শতাংশ হারে বেড়ে হয়েছে ৭১,১৮৮ কোটি টাকা

*গত অর্থবর্ষের তুলনায় প্রদত্ত ঋণের বহর ২৩ শতাংশ হারে বেড়ে হয়েছে ৮০,২৫৫ কোটি টাকা

*গত অর্থবর্ষের তুলনায় কাসা ( কারেন্ট অ্যাকাউন্ট সেভিংস অ্যাকাউন্টে) আমানত বৃদ্ধি হয়েছে ৬২ শতাংশ হারে

*কাসা অনুপাত রয়েছে ৪৩ শতাংশে

আরও পড়তে পারেন: ৩৪ বছরে এই প্রথম! ৫০ হাজার ছাড়িয়ে গেল সেনসেক্স

শিল্প-বাণিজ্য

ব্যয় বেড়েছে পরিবহণে, এক ধাক্কায় অনেকটাই বাড়ছে প্রয়োজনীয় সামগ্রীর দাম

শুক্রবার ভারত বন্‌ধের ডাক দিল অল ইন্ডিয়া ট্রেডার্স কনফেডারেশন।

Published

on

খবর অনলাইন ডেস্ক: চলতি বছরের শুরু থেকেই আকাশ ছুঁতে চলেছে ডিজেলের দাম। জ্বালানি খরচে ভারসাম্য রাখতে ভাড়া বাড়িয়ে দেওয়া হয়েছে পণ্য পরিবহণকারী গাড়ির। এর জেরেই এক ধাক্কায় অনেকটাই বাড়তে চলেছে প্রয়োজনীয় সামগ্রীর দাম।

একটি মহলের দাবি, শেষ কয়েক সপ্তাহ ধরে ডিজেলের দাম প্রতি লিটারে বেড়েছে চার টাকার কম-বেশি। সাযুজ্য রাখার তাগিদে কোথাও কোথাও পরিবহণের ভাড়া বাড়ানো হয়েছে প্রায় ২০ শতাংশ।

Loading videos...

বিশেষ করে পরিকাঠামো, খনন এবং কাঁচামাল সরবরাহ-সহ কয়েকটি ক্ষেত্রে পরিবহণের ভাড়া বাড়ানো হয়েছে। সংশ্লিষ্ট মহলের দাবি, এখনই ডিজেলের দাম কমানোর ব্যবস্থা না করা হলে সমস্ত ক্ষেত্রেই এর জোরালো প্রভাব পড়তে পারে। যা সরাসরি মুদ্রাস্ফীতিকে প্রভাবিত করবে।

দাবি উঠছে ভ্যাট, শুল্ক হ্রাসের

ট্রান্সপোর্টাররা ডিজেলের উপর ভ্যাট ও শুল্ক কমানোর দাবি জানাচ্ছে সরকারকে। তারা বলেছে, ডিজেলকে এ বার জিএসটি-র আওতায় আনা হোক। প্রতিদিন ডিজেলের মূল্য সংশোধন করা উচিত নয়। তবে প্রধানমন্ত্রী ডিজেলকে জিএসটির আওতায় আনার ইঙ্গিত দিয়েছেন। কিন্তু এটা যে এত তাড়াতাড়ি কার্যকর করা হবে, সেটাও ভাবা যাচ্ছে না। গত দেড় মাসে ডিজেলের দাম প্রায় ২৫ থেকে ৩০ শতাংশ বেড়েছে।

অন্যদিকে ডিজেলের তুলনায় পেট্রোলের দাম বেড়েছে আরও বেশি। তাতে অবশ্য পরিবহণে কোনো ফারাক পড়ে না। কারণ, ট্রাক বা অন্য পণ্য পরিবহণকারী গাড়িগুলি ডিজেলে চলে। যে কারণে জ্বালানির দাম বেড়ে যাওয়ায় পণ্যেরও দাম বাড়ার সম্ভাবনা রয়েছে।

ট্রান্সপোর্টাররা বলছেন, ডিজেলের দাম কমপক্ষে ২০ শতাংশ না কমালে খরচ নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে দাঁড়াবে।

ডিজেলের দাম না কমালে কী হবে

অর্থনৈতিক বিশ্লেষকরা বলছেন, ডিজেলের দাম না কমালে শুধু যে খাবার-দাবারের দাম বাড়বে তেমনটা নয়। এর ফলে পুরো অর্থনীতি ক্ষতিগ্রস্ত হতে পারে। যা জিডিপি বৃদ্ধিকে প্রভাবিত করতে পারে।

অর্থাৎ, পেট্রোল, ডিজেলের দাম যত বাড়বে, ততই বাড়বে মুদ্রাস্ফীতি। নিয়ন্ত্রণ না করা হলে সমস্ত ক্ষেত্রের তার নেতিবাচক প্রভাব পড়তে বাধ্য।

ডাক ভারত বন্‌ধের

পেট্রোল-ডিজেলের লাগামহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে শুক্রবার ভারত বন্‌ধের ডাক দিয়েছে অল ইন্ডিয়া ট্রেডার্স কনফেডারেশন (সিএআইটি)। সংগঠনের তরফে বলা হয়েছে, দেশের প্রায় দেড় হাজার জায়গায় বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হবে। এই কর্মসূচির মধ্যে দিয়েই তারা কেন্দ্র, রাজ্য সরকার ও জিএসটি কাউন্সিলের কাছে তাদের দাবি তুলে ধরবে।

বন্‌ধের আহ্বান জানিয়ে সংগঠন একটি বিবৃতিতে বলেছে, ৪০ হাজারের বেশি ব্যবসায়ী সংগঠনের অন্তর্ভুক্ত ৮ কোটির বেশি ব্যবসায়ী জিএসটি বিধিতে বেশ কিছু সংশোধনের বিরুদ্ধে প্রতিবাদ জানাবে। একই সঙ্গে পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির মতো গুরুত্বপূর্ণ বিষয়টিও তাদের কর্মসূচিতে ঠাঁই পেয়েছে।

আরও পড়তে পারেন: বেলাগাম পেট্রোল, ডিজেলের দাম, অভিনব প্রতিবাদে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Continue Reading

শিল্প-বাণিজ্য

বৃহস্পতিবার স্থির পেট্রোল, ডিজেলের দাম

রেকর্ড উচ্চতায় পৌঁছে যাওয়ার পর জ্বালানির দামে বৃহস্পতিবার কোনো পরিবর্তন নেই।

Published

on

খবর অনলাইন ডেস্ক: এই নিয়ে পর পর দু’দিন স্থির রইল পেট্রোল, ডিজেলের দাম। রেকর্ড উচ্চতায় পৌঁছে যাওয়ার পর জ্বালানির দামে বৃহস্পতিবার কোনো পরিবর্তন নেই।

কলকাতায় এ দিন প্রতি লিটার পেট্রোলের দাম ৯১.১২ টাকা। ২৩ ফেব্রুয়ারির পর থেকেই এখানেই থমকে রয়েছে পেট্রোলের দাম। পাশাপাশি কলকাতায় এ দিন লিটার পিছু ডিজেলের দাম ৮৪.২০ টাকা।

Loading videos...

গত রবিবার রাজ্য সরকার প্রতি লিটার পেট্রোল, ডিজেলে ১ টাকা করে শুল্ক হ্রাস করে। রাজ্যের অর্থমন্ত্রী জানান, “সাধারণ মানুষের উপর থেকে করের বোঝা হালকা করতেই রবিবার রাত থেকে পেট্রোল, ডিজেলের উপর রাজ্যের চাপানো সেস ১ টাকা করে হ্রাস করা হবে”। চার আগে খুচরো বাজারে এক টানা ১২ দিন বেড়েছে জ্বালানি তেলের দাম। মাসের প্রথম দিন থেকে এখনও পর্যন্ত প্রতি লিটার পেট্রোলের দাম বেড়েছে ৪ টাকারও বেশি।

দেখে নিন দেশের চারটি শহরে দামের তালিকা:

শহরপেট্রোলডিজেল
দিল্লি৯০.৯৩৮১.৩২
মুম্বই৯৭.৩৪৮৮.৪৪
চেন্নাই৯২.৯০৮৬.৩১
কলকাতা৯১.১২৮৪.২০
[লিটার প্রতি দাম। সূত্র: ইন্ডিয়ান অয়েল]

প্রসঙ্গত, প্রায় একমাস অপরিবর্তিত থাকার পরে চলতি বছরের জানুয়ারি থেকে পেট্রোল এবং ডিজেলের দাম বাড়তে শুরু করে। যা এখন বেড়েছে রেকর্ড পরিমাণ। করোনভাইরাস টিকাকরণ শুরু হতেই ফের বিশ্বব্যাপী অপরিশোধিত তেলের দাম বাড়ছে।

উল্লেখ্য, ভারত পেট্রোলিয়াম, ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন, হিন্দুস্তান পেট্রোলিয়ামের মতো তেল বিপণন সংস্থাগুলি বৈদেশিক মুদ্রার হারের যে কোনো পরিবর্তন, বিশ্ববাজারে অপরিশোধিত তেলের দাম বিবেচনায় রেখে প্রতিদিন পেট্রোল, ডিজেলের দাম সংশোধন করে। খুচরো মূল্যের যে কোনো পরিবর্তন প্রতিদিন সকাল ৬টা থেকে কার্যকর হয়।

আরও পড়তে পারেন: মাঝরাতে ফের বাড়ল রান্নার গ্যাসের দাম, চলতি মাসে এই নিয়ে তিন বার

Continue Reading

শিল্প-বাণিজ্য

মাঝরাতে ফের বাড়ল রান্নার গ্যাসের দাম, চলতি মাসে এই নিয়ে তিন বার

এলপিজি সিলিন্ডারের দাম আবার ২৫ টাকা বাড়ল, তিন মাসে বেড়েছে ২০০ টাকা!

Published

on

তিন মাসে বাড়ল ২০০ টাকা। প্রতীকী ছবি

খবর অনলাইন ডেস্ক: চলতি ফেব্রুয়ারি মাসে এই নিয়ে তৃতীয় বার বাড়ল রান্নার গ্যাসের দাম। গত ৪ ফেব্রুয়ারি ১৪.২ কেজির ভরতুকিহীন এলপিজি (LPG) সিলিন্ডার পিছু ২৫ টাকা বাড়ার পর ১৫ ফেব্রুয়ারি ফের বেড়েছিল ৫০ টাকা। বুধবার মধ্যরাতে ফের ২৫ টাকা দর বাড়ল বাড়িতে রান্নার গ্যাস-সিলিন্ডারের।

সব মিলিয়ে এ মাসে রান্নার গ্যাসের দাম বাড়ল ১০০ টাকা। এর আগে গত ডিসেম্বরে দু’দফায় বেড়েছিল ১০০ টাকা। চলতি মাসে ফের তারই সঙ্গে সংযোজিত হল আরও ১০০ টাকা।

Loading videos...

এলপিজির এই দাম বৃদ্ধি এমন সময়ে হল, যখন ভারতে পেট্রোল এবং ডিজেলের দাম সর্বকালীন উচ্চতা ছুঁয়েছে। অপরিশোধিত তেল এবং প্রাকৃতিক গ্যাস থেকে পাওয়া যায় এই রান্নার গ্যাস।

এমনিতে এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলি নির্ধারণ করে। সচরাচর সেটা মাসিক ভিত্তিতে সংশোধিত হয়। আবার এক মাসে একাধিক বার সংশোধনেরও নজির রয়েছে। আন্তর্জাতিক বাজারে জ্বালানির দাম এবং মার্কিন ডলার- ভারতীয় টাকার বিনিময় হারের উপর নির্ভর করে এলপিজির দাম ওঠা-নামা করতে পারে।

তেল বিপণনকারী সংস্থাগুলি জানিয়েছে, ১৪.২ কেজির ভরতুকিহীন সিলিন্ডারের দাম কলকাতায় ২৫ টাকা বেড়ে হচ্ছে ৮২০.৫০ টাকা। তবে ১৯ কিলোগ্রামের বাণিজ্যিক সিলিন্ডারের দর ৫ টাকা কমে হয়েছে ১,৫৮৪ টাকা। 

ভারত সরকার বর্তমানে গ্রাহকদের ঘরোয়া এলপিজি সিলিন্ডার (domestic LPG cylinders) বিক্রিতে ভরতুকি দিয়ে থাকে। সিলিন্ডার কেনার পরে ভরতুকির পরিমাণ সরাসরি গ্রাহকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা হয়। তবে শেষ কয়েক মাস ধরে ১৪.২ কেজি সিলিন্ডারের দাম বাড়লেও ভরতুকির পরিমাণ স্থির রয়েছে ১৯.৫০ টাকায়। এ বার অবশ্য ভরতুকির পরিমাণ এখনও জানানো হয়নি।

আরও পড়তে পারেন: রান্নার গ্যাসের ভরতুকির টাকা অ্যাকাউন্টে ঢুকেছে কি না, কী ভাবে দেখবেন

Continue Reading
Advertisement
Advertisement
বীরভূম50 mins ago

জেল হেফাজতে টোটোচালকের রহস্য মৃত্যুর তদন্ত এবং পরিবারকে আর্থিক ক্ষতিপূরণের দাবি জোরালো হচ্ছে বীরভূমে

বিনোদন59 mins ago

জন্মদিনে ফিরে দেখা দিব্যা ভারতীকে

উঃ ২৪ পরগনা2 hours ago

সিবিআই, ইডি নিয়ে আরও আক্রমণাত্মক অভিষেক বন্দ্যোপাধ্যায়

ম্যানহোলে শ্রমিকের মৃত্যু
কলকাতা2 hours ago

শুধু দড়ি বেঁধে ম্যানহোলের কাজ করতে নেমে কুঁদঘাটে মর্মান্তিক দুর্ঘটনা, মৃত ৪ শ্রমিক

দঃ ২৪ পরগনা2 hours ago

‘ভূমিপুত্র’ প্রার্থী চাই, প্রকাশ্যে বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব

ক্রিকেট3 hours ago

জো রুটের পাঁচ উইকেট, ভয়াবহ ব্যাটিং ভরাডুবি ভারতের

শিল্প-বাণিজ্য3 hours ago

ব্যয় বেড়েছে পরিবহণে, এক ধাক্কায় অনেকটাই বাড়ছে প্রয়োজনীয় সামগ্রীর দাম

প্রযুক্তি4 hours ago

সোশ্যাল, ডিজিটাল মিডিয়া নিয়ন্ত্রণে কড়া পদক্ষেপ কেন্দ্রের

LPG
প্রযুক্তি22 hours ago

রান্নার গ্যাসের ভরতুকির টাকা অ্যাকাউন্টে ঢুকেছে কি না, কী ভাবে দেখবেন

প্রযুক্তি2 days ago

এ ভাবেই তৈরি করুন সদ্যোজাত শিশুর আধার কার্ড, জানুন কী কী লাগবে

ফুটবল3 days ago

দশ জনে খেলা হায়দরাবাদের বিরুদ্ধে পিছিয়ে থেকেও শেষ মুহূর্তের গোলে মান বাঁচাল এটিকে মোহনবাগান

ফুটবল2 days ago

কোনো রকমে হার বাঁচানো এটিকে মোহনবাগানের খেলায় বেজায় ক্ষুব্ধ আন্তোনিও লোপেজ আবাস

রাজ্য2 days ago

দেড় ঘণ্টা পর অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি ছাড়লেন সিবিআই আধিকারিকরা

দেশ2 days ago

প্রতিষ্ঠান-বিরোধিতার হাওয়া নেই, কেরলে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে এখনও জনপ্রিয় পিনারাই বিজয়ন

উঃ ২৪ পরগনা2 days ago

নিত্যানন্দের আবির্ভাবতিথি উপলক্ষ্যে মহোৎসব খড়দহে, ৭ মার্চ ১০০ মহিলা খোলবাদক নিয়ে নগরপরিক্রমা

ক্রিকেট2 days ago

অমদাবাদ টেস্টের প্রথম একাদশে চমকপ্রদ পরিবর্তন করবে ভারত? জোর জল্পনা

কেনাকাটা

কেনাকাটা3 weeks ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা3 weeks ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা1 month ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা1 month ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা1 month ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা1 month ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা1 month ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা1 month ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা1 month ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা1 month ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

নজরে