টিভিএসের নতুন অ্য়াপাচে চলবে স্মার্টফোনের ব্লুটুথ-সক্ষম মোবাইল অ্যাপ্লিকেশন প্রযুক্তিতে

tvs apache rtr 200 4v

বেঙ্গালুরু: টিভিএস মোটর ব্লুটুথ-সক্ষম স্মার্টফোন সংযোগকারী মোবাইল অ্যাপ্লিকেশন প্রযুক্তি-সহ নতুন টিভিএস অ্যাপাচে আরটিআর২০০ ৪ভি-র ঘোষণা করল।

একটি বিবৃতিতে বলা হয়েছে, এই মোটর বাইকের সঙ্গে সংযুক্ত ক্লাস্টার এবং গোল্ড ফিনিস রেসিং চেইন সংযুক্ত করা হবে।

সংস্থাটি জানিয়েছে, টিভিএস অ্যাপাচে আরটিআর২০০ ৪ভি-এর ব্লুটুথ-সক্ষম টিভিএস স্মার্টকানেক্ট প্রযুক্তিটি টিভিএস কানেক্ট অ্যাপের সঙ্গে জুটিবদ্ধ, যা গুগল প্লে স্টোর এবং আইওএস অ্যাপ স্টোরে পাওয়া যায়।

অ্যাপ্লিকেশনটিতে নেভিগেশন, রেস টেলিমেট্রি, ট্যুর মোড, অ্যাঙ্গেল মোড, ক্র্যাশ অ্যালার্ট এবং কল / এসএমএস বিজ্ঞপ্তি-সহ একাধিক বৈশিষ্ট্য যুক্ত হচ্ছে এই নতুন প্রযুক্তি সমৃদ্ধ মোটরবাইকে।

ক্লিন্ট এঙ্গেল মোডটি ক্লাস্টারে প্রদর্শিত হওয়ার সময় কোণে রাইডারের হেলান কোণটি রেকর্ড করতে ফোনে জাইরোস্কোপিক সেন্সর ব্যবহার করে, রেস টেলমেট্রি রেকর্ড করে এবং প্রতিটি দৌড় বা যাত্রার শেষে প্রয়োজনীয় ডেটা সংক্ষিপ্ত করে।

কোনো সময়ে বাইকটি পড়ে যাওয়ার উপক্রম হলে ক্র্যাশ অ্যালার্ট সিস্টেমটি আগাম সতর্কতা জানিয়ে দিতে সক্ষম। এ ছাড়া অ্যাঙ্গেল মো়ড প্রযুক্তি বাইকের বাঁক নেওয়ার সময় যাবতীয় তথ্য সওয়ারির কাছে পৌঁছে দিয়ে দুর্ঘটনা রোধ করবে বলে জানিয়েছে সংস্থা।

টিভিএস অ্যাপাচি আরটিআর২০০ ৪ভি ১৯৭.৭৫ সিসি সিঙ্গল-সিলিন্ডার মোটর দিয়ে চালিত ৫ স্পিড গিয়ার বক্সের বাইক।

দিল্লিতে এর দাম পড়বে ১,১৪,৩৪৫ টাকা (এক্স শোরুম‌)। চলতি মাসের শুরুতে সারা দেশেই কালো এবং সাদা রঙের টিভিএস অ্যাপাচি আরটিআর২০০ ৪ভি পাওয়া যাবে বলে সংস্থাটি জানিয়েছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.