ডিসেম্বর থেকে মাসুল বাড়াচ্ছে ভোডাফোন, এয়ারটেল

0
vodafoneairtel
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক : ১লা ডিসেম্বর থেকে কল চার্জ বাড়াচ্ছে ভোডাফোন, ভারতী এয়ারটেল। সোমাবার দুটি সংস্থার পক্ষে থেকে আলাদা ভাবে এই ঘোষণা করা হয়েছে।

দ্বিতীয় ত্রৈমাসিকে ভোডাফোনের ক্ষতি হয়েছে ৫০,৯২১ কোটি টাকা।  যা ভারতীয় কপোর্রেট সংস্থার ইতিহাসে সবচেয়ে বড় ক্ষতি। এর মধ্যে সুপ্রিম কোর্টের রায়ে সংস্থার দায় আরও বেড়েছে।

এক বিবৃতিতে ভোডাফোন আইডিয়া জানিয়েছে , ‘‘গ্রাহককে বিশ্বমানের ডিজিটাল পরিষেবা দিতে ১লা ডিসেম্বর ২০১৯ থেকে পরিষেবা শুল্ক বাড়ানো হবে।’’

কিন্তু কী পরিমাণ মাসুল বাড়ানো হবে সে ব্যাপারে সংস্থার পক্ষ থেকে বিস্তারিত ভাবে কিছু জানানো হয়নি।

অন্যদিকে ভারতী এয়ারটেলের পক্ষ থেকে জানানো হয়েছে, উন্নতমানের পরিষেবা দিতে সংস্থাকে পরিকাঠামো ক্ষেত্রে আরও বিনিয়োগ করতে হবে। সেই কারণে মাসুল বাড়ানোর পথে বাধ্য হচ্ছে তারা।

গত মাসেই খবর প্রকাশিত হয়েছিল বিপুল ক্ষতির জেরে ভারত থেকে ব্যবসা গোটাতে পারে ভোডাফোন আইডিয়া। তবে সংস্থার এই বিবৃতিতে স্পষ্ট শুল্ক বাড়িয়ে আপাতত ক্ষতিপূরণ করতে চায় তারা।

বর্তমানে ভারতে ভোডাফোন আডিয়ার ৩০ কোটি সাবস্ক্রাইবার রয়েছে। সরকারের নেতৃত্বে পুনর্জীবনের আশ্বাস পেলে সংস্থার শেয়ারের দর বেড়েছে ২৫ শতাংশ। 

অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ বলেন, সরকার চায় না কোনো টেলিকম সংস্থা তাদের ব্যবসা গুটিয়ে নিক। তার সদর্থক প্রভাব পড়েছে ভোডাফোন আইডিয়ার শেয়ারে।

অন্য নেটওয়ার্কে ভয়েস কলের জন্য ইতিমধ্যেই মিনিটে ৬ পয়সা করে চার্জ চালু করেছে জিও। তখনই মনে করা হচ্ছিল এবার অন্যান্য সংস্থাগুলো সেই পথেই হাঁটতে শুরু করবে। সেই আশঙ্কাই সত্যি হচ্ছে ভোডাফোন আইডিয়ার নয়া ঘোষণায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.