তিন মাসের ইএমআই স্থগিতের শর্তসাপেক্ষ সুযোগ দিচ্ছে বাজাজ ফিনান্স

সংগৃহীত ছবি

ওয়েবডেস্ক: করোনাভাইরাস (Coronavirus) সংক্রমণের জেরে লকডাউনের কারণে ব্যাঙ্ক-সহ আর্থিক প্রতিষ্ঠানগুলিকে ঋণের উপর তিন মাসের ইএমআই (EMI) স্থগিতের অনুমতি দিয়েছে ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক (RBI)। কেন্দ্রীয় ব্যাঙ্কের নির্দেশ মতোই নিজের ঋণ গ্রাহকদের এই সুযোগ দিচ্ছে বাজাজ ফিনান্স লিমিটেড (Bajaj Finance Limited)। তবে এটি সম্পূর্ণ ভাবেই কয়েকটি শর্তের উপর নির্ভরশীল।

সংস্থা জানিয়েছে, কোনো গ্রাহক যদি ইএমআই স্থগিত রাখতে চান তা হলে এই সময়ের মধ্যে তাদের কাছে অনুরোধ জানাতে হবে। অন্যান্য শর্তগুলি কতকটা এ রকম-

১. ইএমআই স্থগিত করা হলে ঋণ পরিশোধের মেয়াদ বেড়ে যাবে। ওই বাড়তি সময়ের জন্য সুদ ধার্য্য হবে।

২. স্থগিতের এই সময়কালে ঋণ অ্যাকাউন্টের বকেয়া সুদের পরিমাণ মূলধনের সঙ্গে যুক্ত হবে। অর্থাৎ আপনার কাছে বকেয়া প্রিন্সিপাল অ্যামাউন্টের সঙ্গে ওই কিস্তির টাকা এবং সুদ যোগ করা হবে। মেয়াদ যে ভাবে বাড়বে, তার উপরই সম্পূর্ণ বকেয়া টাকার পরিমাণ নির্ভর করবে।

৩. উপরের বিষয়গুলির ফলে আপনার ইএমআই-এর পরিমাণ একই থাকবে। কিন্তু ঋণের বাকি মেয়াদ বাড়ানোর কারণে ঋণের সুদ বাবদ ব্যয়ের পরিমাণও বাড়বে।

আরও পড়ুন: তিন মাসের ইএমআই স্থগিত করল একাধিক ব্যাঙ্ক

আরও স্বচ্ছ এবং বিশদ তথ্যের জন্য সংস্থার সঙ্গে যোগাযোগ করতে হবে। এর জন্য সংস্থার ওয়েবসাইটও দেখা যেতে পারে। এ ছাড়া সংস্থার ওটিপি-ভিত্তিক গ্রাহক প্ল্যাটফর্ম –Bajaj Finance-এ ক্লিক করে অনুরোধ জানানো যেতে পারে।

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.