ভিডিও বানিয়ে মোটা অঙ্কের আয়ের দরজা খুলে দিল ইউটিউব, নিয়ে এল নতুন ফিচার

    আরও পড়ুন

    খবর অনলাইন ডেস্ক: ভিডিও তৈরি করে অর্থ উপার্জনের একটা নতুন দরজা খুলে দিয়েছে ইউটিউব। মঙ্গলবার ‘সুপার থ্যাঙ্কস’ নামের নতুন এক ফিচার জুড়েছে এই জনপ্রিয় অনলাইন ভিডিও শেয়ারিং এবং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম।

    ইউটিউবাররা নিজেদের দর্শকদের মাধ্যমে অর্থ উপার্জন করতে পারবেন এই নতুন ফিচারের মাধ্যমে। সংক্ষিপ্ত ফরম্যাটের ভিডিও অ্যাপ্লিকেশন টিকটক এবং ইনস্টাগ্রামে স্বল্পদৈর্ঘ্যের ভিডিও প্রায়শই ভাইরাল হয়ে যায়। সংস্থাগুলি এ ধরনের ভিডিও নির্মাতাদের জন্য ঢালাও বিনিয়োগ-ও করে থাকে। অনলাইন প্ল্যাটফর্মের এই প্রতিযোগিতায় টিকে থাকতে ইউটিউব এই নতুন ফিচারটি নিয়ে এল বলে ধারণা করা হচ্ছে।

    Loading videos...

    ডেস্কটপ এবং মোবাইলে সুপার থ্যাঙ্কস

    সুপার থ্যাঙ্কস এখন বিটাতে পাওয়া যাচ্ছে, স্বাভাবিক ভাবেই এই সম্প্রসারণের ফলে হাজার হাজার ভিডিও ক্রিয়েটরের সামনে নতুন করে আয়ের রাস্তা সুগম হল। বর্তমানে ৬৮টি দেশের ক্রিয়েটর এবং দর্শকরা ডেস্কটপ এবং মোবাইলে (অ্যান্ড্রয়েড এবং আইওএস) এই ফিচার দেখতে পাবেন।

    - Advertisement -

    সংস্থা জানিয়েছে, ভিডিও নির্মাতারা নির্দেশ অনুসরণ করে এই ফিচারে নিজেদের প্রাথমিক অ্যাক্সেস রয়েছে কি না, তা পরীক্ষা করে নিতে পারবেন। তবে যদি তাঁদের কাছে অ্যাক্সেস না থাকে, তা হলে চিন্তা করার কোনো কারণ নেই। চলতি বছরের শেষের দিকেই ইউটিউব পার্টনার কর্মসূচিতে যোগ্য ভিডিও নির্মাতাদের অন্তর্ভুক্ত করা হবে।

    ইউটিউব ব্লগ পোস্টে বলেছে, সৃজনশীলদের জন্য সংস্থা বরাবরই নতুন কিছু করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। তাঁদের ব্যবসার বহর বাড়িয়ে তোলার পাশাপাশি বৈচিত্র্য নিয়ে আসারও নিত্যনতুন পরিকল্পনা আনা হচ্ছে। নিজেদের প্ল্যাটফর্মে একাধিক সুবিধা দিয়ে থাকে সংস্থা। ভিডিও চলাকালীন বিজ্ঞাপন দেখানো থেকে শুরু করে পণ্য বিক্রির সুবিধাও রয়েছে এখানে।

    সংস্থা আরও বলেছে, ক্রিয়েটরদের কাছ থেকে পাওয়া প্রতিক্রিয়ার ভিত্তিতেই নতুন এই সুপার থ্যাঙ্কস ফিচার নিয়ে আসা হয়েছে। যা কোনো ক্রিয়েটরের ভিডিওকে আরও বেশি সংখ্যক দর্শকের কাছে পৌঁছে দিচ্ছে। এ ব্যাপারে ক্রিয়েটর এবং দর্শক- উভয় পক্ষের তরফেই সমর্থন মিলেছে।

    সুপার থ্যাঙ্কসের দাম কত?

    ইউটিউব জানিয়েছে, “সুপার থ্যাঙ্কসে স্বাগত। ইউটিউবের দর্শকরা এখন কোনো ভিডিও দেখার পর নিজেদের কৃতজ্ঞতা প্রকাশ করতে এবং সমর্থন জানাতে সুপার থ্যাঙ্কস কিনতে পারবেন। অ্যানিমেটেড জিফ দেখতে পাবেন তাঁরা। সেখানে বর্ণময় মন্তব্যের জন্য সুপার থ্যাঙ্কস কিনতে পারবেন। নির্মাতারা এর প্রতিক্রিয়া জানাতে পারবেন”।

    এখন চার রকমের দামে কেনা যাচ্ছে সুপার থ্যাঙ্কস। যেগুলির দাম ২ থেকে শুরু হয়ে ৫০ ডলার পর্যন্ত। সুপার চ্যাট এবং সুপার স্টিকারগুলির মতোই এই, সুপার থ্যাঙ্কস। যা নির্মাতাদের জন্য জোড়া দায়িত্ব পালন করে। অনুরাগীদের সঙ্গে তাঁদের যোগাযোগকে অর্থবহ রাখার পাশাপাশি অর্থোপার্জনের নতুন উপায়ও বাতলে দেয়।

    আরও পড়তে পারেন: ভারতীয় পড়ুয়াদের নিষিদ্ধ চিনা অ্যাপ ডাউনলোড করতে চাপ, ক্ষতিগ্রস্ত অনলাইন পড়াশোনা

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    - Advertisement -

    আপডেট খবর