১৭ সেপ্টেম্বর থেকে মুদি দ্রব্য পরিষেবা বন্ধ করছে জোম্য়াটো

0
জোম্যাটো কর্মী। প্রতীকী ছবি

অর্ডার মতো ডেলিভারি দিতে গিয়ে রয়ে যাচ্ছে ফাঁকফোকর। যা নিয়ে গ্রাহকদের কাছ থেকে মিলছে নেতিবাচক প্রতিক্রিয়া। সব মিলিয়ে মুদি দ্রব্য ডেলিভারি সার্ভিস বন্ধ করে দিচ্ছে অনলাইন ফুড ডেলিভারি প্ল্যাটফর্ম জোম্যাটো (Zomato)। আগামী ১৭ সেপ্টেম্বর থেকেই এই পরিষেবা বন্ধ করে দেওয়ার কথা জানিয়েছে সংস্থা।

অন্য দিকে, নিজের প্ল্যাটফর্মের পরিবর্তে গ্রোফারর্সে (Grofers) বিনিয়োগ করলে আরও ভালো ফল মিলতে পারে বলেই মনে করছে জোম্যাটো। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, জোম্যাটো ইতিমধ্যেই নিজের অংশীদারদের ই-মেল করে মুদি দ্রব্য ডেলিভারি সার্ভিস বন্ধ করার বিষয়ে জানিয়ে দিয়েছে।

জোম্যাটোর ই-মেলে বলা হয়েছে, গ্রাহকদের সবচেয়ে সেরা পরিষেবা দেওয়ার পাশাপাশি নিজের অংশীদারদের সামনেও বড়োসড়ো সুযোগ তৈরি করতে চায় সংস্থা। কিন্তু যে পদ্ধতিতে মুদি দ্রব্য ডেলিভারি চলছিল, তা মোটেই সবার কাছে গ্রহণযোগ্য বলে মনে হয়নি। যে কারণে ১৭ সেপ্টেম্বর থেকেই এই পরীক্ষামূলক পরিষেবা বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সংস্থার এক মুখপাত্র বিষয়টি নিশ্চিত করে জানান, জোম্যাটো নিজের মুদি দ্রব্য ডেলিভারি সার্ভিস বন্ধ করার কথা ভেবেছিল আগেই। এখন নিজের প্ল্যাটফর্মে অন্য কোনো পদ্ধতিতে এ ধরনের পরিষেবা চালানোর পরিকল্পনাও নেই।

অন্যদিকে গ্রোফার্স অর্ডার করার মাত্র ১০ মিনিটের মধ্যে মুদি দ্রব্য ডেলিভারির প্রতিশ্রুতি দেয়। সুতরাং, জোম্যাটো মনে করছে, ওই সংস্থায় বিনিয়োগ আরও লাভদায়ক হতে পারে। জানা গিয়েছে, গ্রোফার্সে ১০ কোটি ডলার বিনিয়োগ করেছে জোম্যাটো, টাকার অঙ্কে যা প্রায় ৭৩৫ কোটি।

উল্লেখ্য, কয়েক মাস আগেই জোম্যাটোর সিইও অক্ষান্ত গয়াল অনলাইন গ্রসারি ধারণাটি অনুমোদন করে বলেছিলেন, এটা ভারত-সহ সারা বিশ্বে দ্রুত বৃদ্ধি পাচ্ছে এবং যা একটা বড়ো সুযোগ হিসেবে প্রমাণিত হতে পারে।

চলতি বছরের জুন মাসে নিজের মুদি দ্রব্য ডেলিভারি সার্ভিস পরীক্ষামূলক ভাবে চালু করেছিল জোম্যাটো। গ্রাহকদের প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, ৪৫ মিনিটের মধ্যে অর্ডার করা দ্রব্য পৌঁছে দেওয়া হবে।

আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়তে পারেন:

ভারতে থেকে বাংলাদেশে ঢুকতেই দাউদাউ করে জ্বলে উঠল পণ্যবাহী ট্রাক, এলাকায় চাঞ্চল্য

জল্পনার অবসান! গুজরাতের নতুন মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেল

উত্তরপ্রদেশের উন্নয়নের বিজ্ঞাপনে কী ভাবে মা উড়ালপুলের ছবি? বিবৃতি যোগী সরকারের

গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপাণীর অপসারণের আগে সমীক্ষা চালিয়েছিল আরএসএস, উঠে আসে বিস্ফোরক তথ্য!

অদ্ভুত কাণ্ড! উত্তরপ্রদেশে যোগীর উন্নয়নের বিজ্ঞাপনে কলকাতার মা উড়ালপুল

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন