আমাকে বাতিল করবেন না, বললেন রঘুরাম রাজন

0

খবর অনলাইন: রঘুরাম রাজনকে এখনই বাতিলের খাতায় ফেলে দেবেন না। বুধবার এক অনুষ্ঠানে রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর নিজেই এ কথা বলেছেন।

“গত কয়েক দিন ধরে আমার সম্পর্কে প্রচুর খবর পড়লাম। মনে হচ্ছে যেন নিজের শোকসংবাদ পড়ছি। আমি আমার কাজে এখনও আড়াই মাস আছি। তার পর আমি এই পৃথিবীরই কোনও না কোনও জায়গায় থাকব। তার মধ্যে হয়তো অনেকটা সময়েই ভারতে। সুতরাং এখনই আমাকে বাতিল করে দেবেন না” – বুধবার বেঙ্গালুরুতে অ্যাসোচেমের এক সভায় রঘুরাম রাজন এই কথা বলেন।

গত শনিবারই রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর তাঁর বর্তমান পদ থেকে সরে গিয়ে শিক্ষাজগতে ফিরে যাওয়ার কথা ঘোষণা করেন। তার পর থেকেই তিনি তাঁর সমালোচকদের এক হাত নিয়ে চলেছেন, অনেক সময়েই বেশ স্পর্ধার সঙ্গে। সুব্রহ্মন্যম স্বামীকেও বাদ রাখছেন না, তবে তাঁর নাম করে অবশ্যই নয়।

রাজনের বিরুদ্ধে অন্যতম অভিযোগ হল সুদের ব্যাপারে তিনি রীতিমতো ‘হিংস্র’। এর জবাবে মুদ্রাস্ফীতি নিয়ন্ত্রণে রাখতে তিনি কী করেছেন রাজন তাঁর সমালোচকদের সে কথা মনে করিয়ে দিচ্ছেন। গত সপ্তাহেই আরবিআইয়ের গভর্নর বলেন, “উন্নয়নের দিকে লক্ষ্য রাখতে গিয়ে রিজার্ভ ব্যাঙ্ক কখনওই মুদ্রাস্ফীতিকে উপেক্ষা করতে পারে না। চড়া মুদ্রাস্ফীতির জন্য গরিব মানুষকে অস্বাভাবিক ভুগতে হবে না। আবার তাঁদের সঞ্চয় ক্রমশ ক্ষয়ে যাচ্ছে, এ জিনিসটাও দেখতে হবে না মধ্যবিত্তদের।”

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন