খবর অনলাইন: পাঁচ দিন হতে চলল। এখনও কোনও খবর নেই জুডিথের। ইতিমধ্যে আফগান অপহরণকারীদের হাত থেকে তাদের মেয়েকে দ্রুত মুক্ত করে আনার জন্য ‘যথাসাধ্য’ করার অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সোমবার চিঠি দিল জুডিথের পরিবার। জুডিথের বাবা ডেঞ্জিল ডি’সুজা, মা গ্লোরিয়া ডি’সুজা, ভাই জেরোম ও বোন অ্যাগনেসের নামে লেখা ওই চিঠির প্রতিলিপি পাঠানো হয়েছে বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেসের সাংসদ ডেরেক ও’ব্রায়েনকে।

চিঠিতে পরিবারের সদস্যরা বলেছে, ‘সাহসী, চিন্তাশীল, মুক্তমনা ও পরদুঃখকাতর’ জুডিথ আফগান জনগণের সমৃদ্ধির জন্য কাজ করছিল এবং ‘ভারতের জনগণের শুভেচ্ছার দূত হিসাবে সেই দেশের উন্নয়ন কর্মসূচিতে যোগ দিয়েছিল’। তাঁকে এক ‘গর্বিত ভারতবাসী’ বলে অভিহিত করে পরিবারের সদস্যরা বলেছেন, “জুডিথ অপহৃত হওয়ার খবর আমাদের কতটা স্তম্ভিত করেছে এবং দুঃখ দিয়েছে, তা আপনি অনুমান করতে পারেন।… এক সপ্তাহ পরেই তার ছুটিতে বাড়িতে আসার কথা। আমরা অধীর আগ্রহে তার বাড়িতে আসার অপেক্ষায় রয়েছি। আশা করি সে শীঘ্রই আমাদের কাছে ফিরে আসবে।”

চিঠিতে জানানো হয়েছে, বিদেশমন্ত্রী ও তাঁর মন্ত্রকের এক অফিসার তাঁদের সঙ্গে দু’ দিন ধরে কথা বলছে। “আমরা সুনির্দিষ্ট তথ্যের অপেক্ষায় বসে আছি।”

প্রধানমন্ত্রীকে এই দেশের নেতা এবং জনগণের সুখ-দুখের জিম্মাদার বলে সম্বোধন করে জুডিথ যাতে বাড়ি ফিরে আসে তার জন্য তাঁকে আপ্রাণ চেষ্টা করার অনুরোধ করেছেন জুডিথের বাবা-মা-ভাই-বোন।

আফগানিস্তানে আগা খান ফাউন্ডেশনের হয়ে কর্মরত কলকাতার জুডিথ ডি’সুজাকে বন্ধুর বাড়ি থেকে ফেরার পথে বৃহস্পতিবার রাতে কাবুলে অপহরণ করা হয়।

ছবি সৌজন্যে ডেকান ক্রনিকল

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here