sensex bse

নভেম্বরের শেষ দিনটি বাদ দিলে দেখা যাচ্ছে, সারা মাসে সেনসেক্সের সর্বোচ্চ চূড়া ঠেকেছিল ৩৩৭২৮.৮১-এ। গত মাসে এর কিছুটা হলেও আভাষ মিলেছিল। কারণ গত অক্টোবরে ৩৩,৫০০ পার করে ফেলেছিল বিএসই সূচক।কিন্তু এভাবে বাড়তে থাকলেও কি আগামী দিনগুলিতে সূচক ক্রমশ ঊর্ধ্বমুখী হতেই থাকবে ?

এমন প্রশ্নের উত্তর সম্ভবত কোনও ট্রেডপণ্ডিতের পক্ষেই দেওয়া সম্ভব নয়। কিন্তু সাম্প্রতিক অতীত ও সামগ্রিক হাল-হকিকত এবং প্রাতিষ্ঠানিক বিনিয়োগের পরিমাণ দেখে আন্দাজ করা যায় প্রায় ডজনখানেক স্টক আগামী কয়েক মাসের মধ্যেই বিনিয়োগকারীকে ফিরিয়ে দিতে পারে কয়েকগুণ রাশি। এগুলির প্রতিটিই মিড এবং স্মল ক্যাপের অন্তর্গত। এবং সব চেয়ে উল্লেখ্যণীয় বিষয়, এগুলির বেশির ভাগেই একটি বিশাল পরিমাণ অর্থ বিনিয়োগ করা হয়েছে এলআইসির মতো ভারতের একটি বিশাল বপুর আর্থিক প্রতিষ্ঠানের পক্ষ থেকে। পরিসংখ্যান বলছে, গত এক বছর সময় কালে এই স্টকগুলির প্রতিটিই বিনিয়োগকারীকে ১০০-২৮০ শতাংশ পর্যন্ত রিটার্ন দিতে সক্ষম হয়েছে। আজ ট্রেডিংয়ের আগে এক ঝলকে দেখে সেই স্টকগুলির নাম। বিনিয়োগ অবশ্যই আপানার ব্যক্তিগত সিদ্ধান্তের উপর নির্ভরশীল।

হেক্সা ট্রেডেক্স, আরসিএফ, বেঙ্গল এন্ড অসম কোম্পানি, পাঞ্জাব অ্যালকালিজ, জিন্দাল স, জেপি অ্যসোসিয়েটস, কেইসি ইন্টারন্যাশনাল, আইটিডিসি, দেওয়ান হাউজিং ফাইন্যান্স, ফিউচার এন্টারপ্রাইজ এবং শালিমার ওয়ালস।

share

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here