Arundhati Bhattacharya

ওয়েবডেস্ক: তথ্যপ্রযুক্তি সংস্থা উইপ্রোর বোর্ড অব ডিরেক্টর্সে যোগ দিলেন স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (এসবিআই)-র প্রথম মহিলা চেয়ারম্যান, বর্তমানে অবসরপ্রাপ্ত অরুন্ধতী ভট্টাচার্য। উইপ্রো জানিয়েছে, আগামী ২০১৯ সালের ১ জানুয়ারি থেকে অরুন্ধতীদেবী স্বাধীন ডিরেক্টর হিসাবে দায়িত্বভার বুঝে নেবেন।

সম্প্রতি মুকেশ অম্বানির রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের স্বাধীন অ্যাডিশনাল ডিরেক্টরপদে যোগ দিয়েছেন অরুন্ধতীদেবী। ওই সংস্থাতে তাঁকে নিয়োগ করা হয়েছে ৫ বছরের মেয়াদে। একই ভাবে উইপ্রো-তেও তিনি স্বপদে বহাল থাকবেন আগামী ৫ বছর।

উইপ্রো জানিয়েছে, সংস্থার শেয়ার হোল্ডারদের অনুমোদনক্রমেই এসবিআইয়ের প্রাক্তন চেয়ারম্যানকে আগামী ৫ বছরের জন্য নিয়োগ করা হচ্ছে। তবে তিনি আগামী ১ জানুয়ারি থেকে স্বাধীন ভাবেই সংস্থার বোর্ড অব ডিরেক্টর্সের অন্তর্ভুক্ত হবেন।

অরুন্ধতীদেবীর নিয়োগ সম্পর্কে উইপ্রোর চেয়ারম্যান আজিম প্রেমজি সংবাদ মাধ্যমের কাছে বলেন, আমি এ ব্যাপারে সম্পূর্ণ আত্মবিশ্বাসী যে, আর্থিক ক্ষেত্রে অরুন্ধতীদেবীর অভিজ্ঞতা এবং জ্ঞান উইপ্রোর ভবিষ্যৎ নির্মাণে যথেষ্ট সহায়ক ভূমিকা পালন করবে।

নিফটির শুরুই বলে দিচ্ছে, আরও কিছু যন্ত্রণা বাকি আছে

উল্লেখ্য, ১৯৭৭ সালে কলকাতার লেডি ব্রেবোর্ন কলেজ থেকে স্নাতক অরুন্ধতীদেবী বোকারো স্টিল প্লান্টে ইঞ্জিনিয়ার হিসাবে কর্মরত পিতার অবসরের পর পারিবারিক দায়িত্বপালনেই কর্মক্ষেত্রে প্রবেশ করেন। এর পর তাঁর কেরিয়ারের উত্তরণ ছিল অনেকটাই স্বপ্নের মতোই। ট্রেনি থেকে তিনি এসবিআইয়ের চিফ ফিন্যান্স অফিসার এবং এমডি হন। তার পরেই ২০১৩ সালের ৭ অক্টোবর তিনি দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের প্রথম মহিলা চেয়ারম্যানের কৃত্বিত্ব অর্জন করেন।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here