Airtel Vodafone Idea Jio
প্রতীকী ছবি

ওয়বেডেস্ক: ব্যবসায়িক ভাবে প্রতিদ্বন্দ্বী ভোডাফোন আইডিয়ার সঙ্গে ফাইবার নেটওয়ার্ক প্রকল্প নিয়ে যৌথ উদ্যোগে নামতে চলেছে ভারতী এয়ারেটেল। মূলত জিও-র সঙ্গে পাল্লা দিতেই এই দুই প্রতিদ্বন্দ্বী একত্রে একটি পৃথক সংস্থা গঠন করতে চলেছে বলে সূত্রের খবর।

এয়ারটেলের এক উচ্চপদস্থ আধিকারিক সংবাদ মাধ্যমের কাছে জানান, “আমরা ভোডাফোন আইডিয়ার সঙ্গে সম্মিলিত ভাবে একটি পৃথক সংস্থা তৈরি করতে চাই। আমরা ইতিমধ্যেই ভোডাফোন আইডিয়ার সঙ্গে যৌথ ভাবে বেশ কয়েকটি ফাইবার নেটওয়ার্ক তৈরি করেছি। গত দু’ বছরে এ ধরনের যৌথ উদ্যোগে একাধিক প্রকল্প বাস্তবায়িত হয়েছে”।

উল্লেখ্য, ভারতের বৃহত্তম টেলিকম টাওয়ার কোম্পানি ইন্দাস টাওয়ার যৌথ ভাবে ভারতী ইনফ্রাটেল এবং ভোডাফোন আইডিয়ার মালিকানাধীন।

আরও পড়ুন: ‘সব টাকা ফেরত দেওয়ার’ আবেদন বিজয় মাল্যর

বর্তমানে ভোডাফোন আইডিয়া এবং এয়ারটেল উভয়েই সংস্থাই তীব্র প্রতিযোগিতার মুখে। সংস্থা সূত্রে খবর, গত দু’বছর ধরে এই সংস্থাগুলির আয়ের পরিমাণ ক্রমশ নিম্নমুখী। সেই সংকট থেকেই পুনরুদ্ধারের উদ্দেশ্য নিয়ে ইতিমধ্যেই ভোডাফোন আইডিয়া একত্রিত হয়ে গিয়েছে। তবে ভারতী এয়ারটেলের নতুন যৌথ উদ্যোগে একত্রিত হওয়ার প্রশ্ন নেই। শুধুমাত্র নির্দিষ্ট উদ্দেশ্যকে সামনে রেখেই ফাইবার নেটওয়ার্কের জন্য গাঁটছড়া বাঁধতে উদ্যোগী হয়ছে এয়ারটেল। তবে সেটা হবে নতুন করে তৈরি হওয়া পৃথক একটি সংস্থার মাধ্যমেই।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here