ওয়েবডেস্ক: গ্রাহকদের রোজ ১ জিবি ডাটা ব্যবহারের সুযোগ দেওয়ার লড়াইটা প্রথম শুরু করেছিল রিলায়েন্স জিও। এখন আর সেই পরিস্থিতি নেই। সেই লড়াইতে নেমে পড়েছে সকলেই। কেউ দিচ্ছে শুধু ফোরজি সিমের জন্য, কেউ বা যে কোনো সিমের জন্য। খরচের তফাত যেমন আছে, তেমনই রয়েছে মেয়াদের তফাতও। এই রিপোর্টে আমরা দেখে নেব, দৈনিক ১ জিবি ডাটা দেওয়ার ক্ষেত্রে, জিও, এয়ারটেল, ভোডাফোন, বিএসএনএল ও আইডিয়ার সেরা অফারগুলি। এর মধ্যে কোনটি আপনার পক্ষে উপযুক্ত কোনটি, তা বাছার দায়িত্ব আপনারই।

আরও পড়ুন: ১ জিবি ডাটায় আপনি কী কী করতে পারবেন?

বিএসএনএল

সবচেয়ে বেশি দিনের মেয়াদে দৈনিক ১জিবি ডাটার অফার দিচ্ছে রাষ্ট্রীয় টেলিকম সংস্থা বিএসএনএল। ৪২৯ টাকায় তাঁরা দিচ্ছেন ৯০ দিন রোজ ১ জিবি করে ডাটা ব্যবহারের সুযোগ। এছাড়া সারা দেশে যত খুশি ফোন। তবে বিএসএনএল ফোরজি পরিষেবা দেয় না। সর্বোচ্চ থ্রিজি পরিষেবা দিয়ে থাকে।

ভোডাফোন

৩৪৮ টাকায় ২৮ দিনের রিচার্জ। প্রতিদিন ১ জিবি করে ডাটা ব্যবহার করা যাবে (ফোরজি বা তার কম)। দিনে সর্বাধিক ২৫০ মিনিট এবং/অথবা সপ্তাহে সর্বাধিক ১০০০ মিনিট দেশের যে কোনো প্রান্তে ফোনে কথা বলা যাবে।

আইডিয়া

৩৪৮ টাকায় ২৮ দিনের রিচার্জ। প্রতিদিন ১ জিবি করে ডাটা ব্যবহার করা যাবে (ফোরজি বা তার কম)। দেশের যে কোনো প্রান্তে যত খুশি ফোন করা যাবে।

আরও পড়ুন: জিও, এয়ারটেল ও ভোডাফোনের মাসিক ফোরজি প্রিপেড প্ল্যানগুলির তুলনা

এয়ারটেল

৩৯৯ টাকায় ৮৪ দিনের রিচার্জ। রোজ ১ জিবি করে ফোরজি ডাটা সঙ্গে দেশের যে কোনো প্রান্তে যত খুশি কথা বলার সুযোগ। তবে এই প্ল্যানটি শুধুই যাদের ফোরজি সেট আছে এবং এয়ারটেলের ফোরজি সিম আছে তাদের জন্য। যাদের সেই সুবিধা নেই, তাঁরা ৩৯৯ টাকায় ২৮ দিনের জন্য রিচার্জ করতে পারেন। সেক্ষেত্রে তাঁরা রোজ ১.২৫ জিবি ডাটা ব্যবহার করতে পারবেন।

জিও

জিও কিছুদিন আগেই তাঁদের ডাটা ব্যবহারের খরচ বাড়িয়েছে। জিও-র যাবতীয় প্ল্যান ফোরজি ডাটা ব্যবহার করতে সক্ষমদের জন্য। অর্থাৎ তাঁদের ফোরজি সেট থাকতেই হবে। জিও-র ৩৯৯ টাকার রিচার্জে মিলবে ৭০ দিন ধরে রোজ ১ জিবি করে ডাটা ব্যবহারের সুযোগ। সঙ্গে দেশের যে কোনো প্রান্তে যত খুশি ফোন এ এসএমএস করার সুযোগ। আর যদি আপনি ৪৫৯ টাকার রিচার্জ করেন, তাহলে এই সব পরিষেবাই পাবেন ৮৪ দিন ধরে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here