airtel and jio

ওয়েবডেস্ক: ওয়াকিবহাল মহল মনে করছে, এয়ারটেলের এই নয়া প্রিপেড রিচার্জ প্ল্যান অনেকটাই ধাক্কা দিতে সক্ষম হবে রিলায়েন্স জিওকে। কেন না, যা যা একটা রিচার্জ প্ল্যান থেকে আশা করে থাকেন গ্রাহকেরা, তা তো তাঁরা পাবেনই এয়ারটেলের এই নতুন প্রিপেড রিচার্জ প্ল্যান থেকে। পাশাপাশি, বাড়তি এমন কিছুও পাবেন যার সুবিধা এখনও পর্যন্ত কোনো টেলিকম সংস্থাই তাদের গ্রাহকদের হাতে তুলে দিতে পারেনি। বা হয় তো দেওয়ার প্রয়োজন বোধ করেনি।

তা, কী কী সুবিধা দিচ্ছে এয়ারটেল এই প্ল্যানের অধীনে?

জানা গিয়েছে, রোজ ১.৪ জিবি করে ৩জি বা ৪জি ডেটা মিলবে এয়ারটেলের এই প্ল্যানে ২৮ দিনের জন্য। সঙ্গে রয়েছে ন্যাশনাল এবং লোকাল স্তরে আনলিমিটেড কলিংয়ের সুবিধা। পাশাপাশি মিলবে দিন পিছু ১০০টি করে বিনামূল্যে এসএমএস পাঠানোর সুবিধাও।

তা, এয়ারটেল তো এই সব কিছুই তাদের ১৯৯ টাকার প্রিপেড রিচার্জ প্ল্যানেও দেয়। সে ক্ষেত্রে গ্রাহকরা বাড়তি টাকা কেন দেবেন নয়া এই প্ল্যানে?

খবর বলছে, এয়ারটেলের এই প্ল্যান বিশেষ ভাবে তৈরি কলার টিউন সেট করার কথা মাথায় রেখে। এই প্ল্যানের অধীনে রোজ যত খুশি কলার টিউন সেট করতে পারবেন গ্রাহকরা।

তবে ওয়াকিবহাল মহল যা-ই বলুক, এখনও পর্যন্ত কিন্তু জিও-ই কম দামে বেশি ডেটা দিচ্ছে। এয়ারটেলের এই প্ল্যানের কাছাকাছি জিওর দুটি প্ল্যান রয়েছে। একটির দাম ১৪৯ টাকা, অন্যটি ১৯৮ টাকা। ১৪৯ টাকায় দিন পিছু ২৮ দিনের জন্য মিলবে ১.৫ জিহবহি করে ডেটা আর ১৯৮ টাকায় দিন পিছু ২ জিবি করে। বাকি সব সুবিধা এয়ারটেলের প্ল্যানের মতোই!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here