jio and airtel

ওয়েবডেস্ক: অন্য অন্য টেলেকম সংস্থাগুলো আপ্রাণ চেষ্টা করে যচ্ছে ঠিকই রিলায়েন্স জিও-র পরিষেবার ধারে-কাছে পৌছতে, কিন্তু বাস্তবে কতটা সমর্থ হচ্ছে তারা? এই যেমন জিও-র ৯৮ টাকার প্রিপেড রিচার্জ প্ল্যানের সঙ্গে পাল্লা রাখতে এয়ারটেল নিয়ে এল ৯৩ টাকার প্রিপেড রিচার্জ প্যাক, ৫ টাকা কমে! কিন্তু আদতে এই দুই প্যাক-ই কতটা লাভজনক?

দেখে নেওয়া যাক এক এক করে!

এয়ারটেল ৯৩ টাকার প্রিপেড রিচার্জ প্যাক:

airtel

যদি ডেটার দিক থেকে ধরতে হয়, তবে এয়ারটেলের এই প্যাক তেমন লাভজনক নয়। কেন না, ২৮ দিনের জন্য এই প্যাকে মিলছে মাত্র ১ জিবি ৪জি\৩জি ডেটা। তবে কলিং আর মেসেজিংয়ের দিক থেকে লাভজনক তো বটেই- আনলিমিটেড ন্যাশনাল আর লোকাল কল-সহ দিন পিছু ১০০টি করে এসএমএস-এর সুবিধা দিচ্ছে এই প্যাক। যদিও এই আনলিমিটেড কল দিন এবং সপ্তাহের বিচারে লিমিটেড হয়ে যায়- দিন পিছু ২৫০ মিনিট এবং সপ্তাহ পিছু ১০০০ মিনিট- এমন ভাবেই ব্যাপারটা গ্রাহকের জন্যে বরাদ্দ করেছে সংস্থা।

জিও ৯৮ টাকার প্রিপেড রিচার্জ প্যাক:

reliance jio

এয়ারটেলের মতো জিও-র এই প্যাকেরও মেয়াদ ২৮ দিনের। এ ক্ষেত্রেও ডেটার পরিমাণ তেমন সুবিধাজনক নয়- ২৮ দিনের জন্য মাত্র ২ জিবি, হলেই বা এয়ারটেলের দ্বিগুণ! তবে হ্যাঁ, জিও-র এই প্যাকে আনলিমিটেড কলিংয়ে দিন বা সপ্তাহ পিছু কোনো মাত্রা বেঁধে রাখা নেই। যদিও এসএমএস এই প্যাক মারফত মিলবে বড়ো কম- ২৮ দিনে সাকুল্যে ৩০০টি!

এ বার নিজেই বিচার করুন, আদৌ দুটো প্ল্যানের কোনোটাই আপনার জন্য সুবিধাজনক কি না!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here