alliance broadband

ওয়েবডেস্ক: যদি ডাউনলোড আর ভিডিও স্ট্রিমিং-ই একমাত্র উদ্দেশ্য হয়, তা হলে অ্যালায়েন্স ব্রডব্যান্ডের ধারে-কাছে আসতে পারে, এমন সাধ্য কারও নেই। কথাটা যে নেহাত মিথ্যা নয়, তা শহর কলকাতা অনেক দিন ধরেই দেখছে।

কিন্তু এ বার যেন নেট সার্ফিংয়ের আনন্দ অ্যালায়েন্স ব্রডব্যান্ডের হাত ধরে এক ধাক্কায় বেড়ে গেল অনেকটাই! কেন না, আনলিমিটেড সার্ফিংয়ের সঙ্গে ১ জিবিপিএস স্পিড এর আগে সংস্থা গ্রাহকদের হাতে তুলে দেয়নি।

মানে, স্পিড যে কী পরিমাণ বেড়ে যাবে নেট-পরিষেবার, তা সহজেই অনুমেয়! তবে সঙ্গে খরচের ব্যাপারটাও তো আছে। তাই গ্রাহকদের সাধ্যের দিকে দৃষ্টি রেখে সংস্থা প্ল্যানটাকে ভাগ করেছে দুই ভাগে। যার একটাকে বলা হচ্ছে আক্ষরিক অর্থেই আনলিমিটেড প্ল্যান; অন্যটা ফেয়ার ইউসেজ পলিসি। মানে, নির্দিষ্ট একটা পরিমাণ পর্যন্তই দ্বিতীয় ক্ষেত্রে নেট সার্ফ করা যাবে। সেই মেয়াদ ফুরিয়ে গেলে স্পিডও কমে যাবে। সংস্থা জানিয়েছে, ৩০ দিনের মেয়াদে এই ১ জিবিপিএস স্পিডের প্ল্যান রিচার্জ করানোর জন্য খরচ পড়বে ১৩,৫০০ টাকা।

এ বার আসা যেতেই পারে ফেয়ার ইউসেজ পলিসি প্ল্যানে অ্যালায়েন্স ব্রডব্যান্ড ঠিক কী তুলে দিচ্ছে কলকাতার গ্রাহকদের হাতে, সে কথায়। খারাপ ব্যাপার- ১জিবিপিএস স্পিডের পরিষেবা কিন্তু এই দ্বিতীয় ক্ষেত্রে পাওয়া যাবে না। তবে যেটা পাওয়া যাবে, সেই স্পিডটাও যে খারাপ কিছু নয়, তা বলাই বাহুল্য!

ঘরোয়া গ্রাহকদের জন্য এ ক্ষেত্রে রয়েছে ১০, ১২ আর ১৬ এমবিপিএস স্পিডের প্ল্যান। যা ১৩০০ টাকা, ১৬০০ টাকা এবং ২১০০ টাকার বিনিময়ে এক মাসের জন্য দিচ্ছে যথাক্রমে ৮০, ১০০ এবং ১৪০ জিবি ডেটা।

এ ছাড়াও নানা প্ল্যান আছে অ্যালায়েন্স ব্রডব্যান্ডের ভাঁড়ারে। সংস্থার সঙ্গে কথা বলে নিজের জন্য যেটা উপযুক্ত, বেছে নেওয়াই উচিত কাজ হবে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here