alliance broadband

ওয়েবডেস্ক: যদি ডাউনলোড আর ভিডিও স্ট্রিমিং-ই একমাত্র উদ্দেশ্য হয়, তা হলে অ্যালায়েন্স ব্রডব্যান্ডের ধারে-কাছে আসতে পারে, এমন সাধ্য কারও নেই। কথাটা যে নেহাত মিথ্যা নয়, তা শহর কলকাতা অনেক দিন ধরেই দেখছে।

কিন্তু এ বার যেন নেট সার্ফিংয়ের আনন্দ অ্যালায়েন্স ব্রডব্যান্ডের হাত ধরে এক ধাক্কায় বেড়ে গেল অনেকটাই! কেন না, আনলিমিটেড সার্ফিংয়ের সঙ্গে ১ জিবিপিএস স্পিড এর আগে সংস্থা গ্রাহকদের হাতে তুলে দেয়নি।

মানে, স্পিড যে কী পরিমাণ বেড়ে যাবে নেট-পরিষেবার, তা সহজেই অনুমেয়! তবে সঙ্গে খরচের ব্যাপারটাও তো আছে। তাই গ্রাহকদের সাধ্যের দিকে দৃষ্টি রেখে সংস্থা প্ল্যানটাকে ভাগ করেছে দুই ভাগে। যার একটাকে বলা হচ্ছে আক্ষরিক অর্থেই আনলিমিটেড প্ল্যান; অন্যটা ফেয়ার ইউসেজ পলিসি। মানে, নির্দিষ্ট একটা পরিমাণ পর্যন্তই দ্বিতীয় ক্ষেত্রে নেট সার্ফ করা যাবে। সেই মেয়াদ ফুরিয়ে গেলে স্পিডও কমে যাবে। সংস্থা জানিয়েছে, ৩০ দিনের মেয়াদে এই ১ জিবিপিএস স্পিডের প্ল্যান রিচার্জ করানোর জন্য খরচ পড়বে ১৩,৫০০ টাকা।

এ বার আসা যেতেই পারে ফেয়ার ইউসেজ পলিসি প্ল্যানে অ্যালায়েন্স ব্রডব্যান্ড ঠিক কী তুলে দিচ্ছে কলকাতার গ্রাহকদের হাতে, সে কথায়। খারাপ ব্যাপার- ১জিবিপিএস স্পিডের পরিষেবা কিন্তু এই দ্বিতীয় ক্ষেত্রে পাওয়া যাবে না। তবে যেটা পাওয়া যাবে, সেই স্পিডটাও যে খারাপ কিছু নয়, তা বলাই বাহুল্য!

ঘরোয়া গ্রাহকদের জন্য এ ক্ষেত্রে রয়েছে ১০, ১২ আর ১৬ এমবিপিএস স্পিডের প্ল্যান। যা ১৩০০ টাকা, ১৬০০ টাকা এবং ২১০০ টাকার বিনিময়ে এক মাসের জন্য দিচ্ছে যথাক্রমে ৮০, ১০০ এবং ১৪০ জিবি ডেটা।

এ ছাড়াও নানা প্ল্যান আছে অ্যালায়েন্স ব্রডব্যান্ডের ভাঁড়ারে। সংস্থার সঙ্গে কথা বলে নিজের জন্য যেটা উপযুক্ত, বেছে নেওয়াই উচিত কাজ হবে।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন