bsnl offer

টেকডেস্ক: মহাশিবরাত্রি উপলক্ষে প্রিপেড গ্রাহকদের জন্য বিএসএনএল নিয়ে এল ‘ম্যাক্সিমাম প্যাক’। মাত্র ৯৯৯ টাকার রিচার্জে এই প্যাকের বৈধতা এক বছরের। অর্থাৎ আজ রিচার্জ করলে আবার পরের বছর আজকের দিনে রিচার্জ করবেন আপনি।

তবে এই প্যাককে ছ’মাসের দু’টি ভাগে ভাগ করা যেতে পারে। প্রথম ছ’মাস সব কিছুই বিনামূল্যে হলেও পরের ছ’মাস কল, ইন্টারনেট এবং এসএমএস বাবদ মূল ব্যালেন্স থেকে পয়সা কাটা হবে। এই ব্যাপারে একটু আলোচনা করা যাক।

বিএসএনএলের তরফ থেকে জানানো হয়েছে, রিচার্জের প্রথম ছ’মাস দিনপ্রতি ১ জিবি করে ডেটা, সীমাহীন কল এবং একশোটা এসএমএস করার সুযোগ পাবেন গ্রাহকরা। তবে ইন্টারনেট সার্ফিং-এ যদি ১ জিবি ফুরিয়ে যায় তা হলেও সমস্যা নেই। সে ক্ষেত্রে নেট সার্ফিং-এর স্পিড কমিয়ে দেওয়া হবে ৪০ কেবিপিএসে। এই স্পিডে অন্তত হোয়াটসআপের ম্যাসেজটা ভালো ভাবে করা যাবে। এই প্যাকে দিল্লি এবং মুম্বই ছাড়া রোমিং-ও হবে বিনামূল্যে। দিল্লি এবং মুম্বইয়ে ফোন করার ক্ষেত্রে মূল ব্যালেন্স থেকে মিনিট প্রতি ৬০ পয়সা করে কাটা হবে।

পরবর্তী ছ’মাসে অবশ্য মূল ব্যালেন্স থেকে পয়সা কেটে নেবে বিএসএনএল। রোমিং এবং লোকাল কলের ক্ষেত্রে মিনিট প্রতি ৬০ পয়সা, লোকাল এসএমএস প্রতি ২৫ পয়সা এবং রোমিং-এর এসএমএস প্রতি ২৫ পয়সা করে কাটা হবে জানিয়েছে বিএসএনএল।

এয়ারটেল এবং জিও-এর সঙ্গে প্রতিযোগিতার বাজারে কোনো ভাবেই নিজেদের পিছিয়ে রাখতে চাইছে না বিএসএনএল। উল্লেখ্য, ৯৯৯ টাকার প্যাক এয়ারটেল এবং জিও-র থাকলেও কিন্তু তাদের প্যাকের মেয়াদ বিএসএনএলের থেকে অনেকটাই কম।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন