sensex share buy

বিশেষ প্রতিনিধি: সপ্তাহের প্রথম ট্রেডিং ডে একটা ইঙ্গিত দিয়ে রেখেছিল। মঙ্গলবার সেই ইঙ্গিত হল আরও জোরাল। না, সেনসেক্স বা নিফটির আহামরি উত্থান হয়নি গত মঙ্গলবার। নিফটি বেড়েছে মাত্র ২২.৯০ পয়েন্ট, শতাংশের বারে মাত্র০.২। কিন্তু দিনের শুরুতে উপরের দিকে উঠে নিজেকে উপরে রাখার যে কঠিন লড়াই সারাটা দিন ধরে দেখিয়েছে, সেই স্থিতিশীলতাই ভবিষ্যতে এ দেশের বাজারকে যে আবার পুরনো ছন্দে ফিরতে চলছে তার আভাস মিলল ওই দিনই। বুধবারের বাজারেও খুব একটা হেরফের হবে বলে মনে হচ্ছে না। নিফটির রেজিস্ট্যান্স ১০,৪৪০ অথবা ১০,৫২০ হতে পারে। অন্য দিকে সাপোর্ট ১০,৩৬৫ অথবা ১০,৩১০।

অর্থাৎ বুধবারের বাজার থাকবে নিরীহ অবস্থায়। মানে এমন কিছু টেকনিক্যাল কারণ দেখা যাচ্ছে না, যাতে দু-তিনটে সেঞ্চুরি হাঁকানোর মতো কাণ্ড ঘটে যেতে পারে। তবে হ্যাঁ, তথাকথিত সেন্টিমেন্টাল কোনো ইস্যু সাড়ে তিনটের মধ্যে ঘটে গেলে, তার স্বাদ নিতে ছাড়বে না শেয়ার বাজার।

হাতের কাছে রয়েছে এমন বেশ কিছু স্টক যা ব্যাগে ভরলে লোকসানের আশঙ্কা নেই বললেই চলে। তবে স সবই দীর্ঘ মেয়াদি বিনিয়োগের জন্য যথোপযুক্ত। সামনে বেশ কয়েকটি রাজ্যের বিধানসভা এবং দেশের সাধারণ নির্বাচন হতে চলেছে। রাজনীতর আখড়া না হলেও রাজনৈতিক গতিপ্রকৃতির সঙ্গে উত্থান-পতনে অভ্যস্ত ভারতীয় শেয়ার বাজার নিয়ে তেমনটাই বলা চলে। অর্থাৎ আগামী দিনের দিকে তাকিয়ে একটু লম্বা সময়ের বিনিয়োগে ঠকে যাওয়ার সম্ভাবনা অপেক্ষাকৃত কম। কিনবেন কোন স্টক? আপাতত হাতের কাছে রয়েছে ভি-গার্ড।

১৯৯৬ সালে প্রতিষ্ঠা পাওয়া এই বৈদ্যুতিন সরঞ্জাম প্রতস্তুতকারী সংস্থা এখন সর্বকালের সেরা সময়ের মধ্যে দিয়ে অতিক্রম করছে শেয়ার বাজারে। আপাতত স্বল্পমেয়াদি লক্ষ্য ধরা হয়েছে ২৬০ টাকা। ভেবে নিন কী করবেন?

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন