smartphone
ছবি সৌজন্য: ওয়ালপেপার হাউজ

ওয়েবডেস্ক: কোথায় স্মার্টফোন ভাড়ায় মিলবে, তা জানার আগে একটা প্রশ্নের উত্তর না দিলেই নয়! কেন আপনি খামোখা স্মার্টফোনের মতো একটা জিনিস, যাতে থাকে অনেক ব্যক্তিগত তথ্য, তা ভাড়ায় নিতে যাবেন? পয়সা জমিয়ে কেন কিনবেন না? কারণটা সহজ- নিত্য বদলে যাওয়া উন্নত মানের প্রযুক্তি! ভেবে দেখুন না- কিছু দিনের মধ্যেই বাজারে আসতে চলেছে গুগল পিক্সেল। অন্য দিকে পরের বছরেই অ্যান্ড্রয়েড পাই বাজারে আসছে বলে খবর! এ রকম পরিস্থিতিতে পুরনো ওএস যুক্ত ফোন কিনবেন কেন?


আরও পড়ুন: জিওফোন ২-এর রেজিস্ট্রেশন শুরু ১৫ আগস্ট থেকে; দাম, গুণাগুণ, বুকিংয়ের নিয়ম জানুন বিশদে


তাই RentoMojo-র কথা একবার ভেবে দেখতে পারেন। সংস্থা ৬ মাস, ১ বছর এবং ২ বছরের মেয়াদে স্মার্টফোন ভাড়া দেওয়ার পরিকল্পনা নিয়ে বাজারে নেমেছে। চাইলে ২ বছর পরে ফোনটা কিনেও নিতে পারেন আপনি! মাস পিছু ২,০৯৯ টাকা থেকে ভাড়া শুরু, শেষ হচ্ছে মাস পিছু ৯,২৯৯ টাকায়। কেন না, ভাড়ার জন্য নির্দিষ্ট করা সবকটা ফোনই দামি, অতএব সেই অনুসারেই ঠিক হয়েছে ভাড়ার অঙ্ক। জানা গিয়েছে, আপাতত অ্যাপল আইফোন এক্স, আইফোন ৮, স্যামসাং গ্যালাক্সি এস ৯, স্যামসাং গ্যালাক্সি নোট ৮ এবং গুগল পিক্সেল ২- এই পাঁচটা মডেলই পাওয়া যাচ্ছে ভাড়ায়।

এ বার জেনে নেওয়া যায় ফোন পিছু ভাড়ার খবরটা! তথ্য অনুসারে, আইফোন এক্স ২ বছরের জন্য ভাড়া নিতে চাইলে মাস পিছু গুনতে হবে ৪,২৯৯ টাকা; ৬ মাসের জন্য নিলে মাস পিছু ৯,২৯৯ টাকা। ২ বছর পরে ফোনটা কিনে নিতে চাইলে দিতে হবে অতিরিক্ত ১৫,৫৫৬ টাকা। তবে কম ভাড়ায় চাইলে গুগল পিক্সেল ২-এর কথা ভেবে দেখা যেতে পারে। এ ক্ষেত্রে ২ বছরের জন্য ভাড়া নিতে চাইলে মাস পিছু গুনতে হবে ২,০৯৯ টাকা; ৬ মাসের জন্য নিলে মাস পিছু ৫,৩৯৮ টাকা।

কী ভাবছেন? বিস্তারিত তথ্যের জন্য একবার সংস্থার ওয়েবসাইটে ঢুঁ মারবেন কি না?

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন