Bank Strike
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: আগামী ২৬ ডিসেম্বর ধর্মঘটের ডাক দিয়েছিল অল ইন্ডিয়া ব্যাঙ্ক অফিসার্স কনফেডারেশন বা এআইবিওসি। কিন্তু সেখানেই শেষ নয়, আগামী ২১ ডিসেম্বরেও ধর্মঘট পালিত হবে বলে জানা গিয়েছে। ফলে বড়ো দিনের সপ্তাহে এক টানা প্রায় সপ্তাহখানেকের জন্য বন্ধ থাকতে পারে ব্যাঙ্কের কাজ। মাঝে পড়ে থাকছে শুধু ২৪ ডিসেম্বর।

আগেই সংগঠনের তরফে জানানো হয়েছিল, ব্যাঙ্ক সংযুক্তিকরণের বিরুদ্ধে প্রতিবাদ জানাতেই ধর্মঘটের পথে যেতে চলেছে তারা। পাশাপাশি কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্ত মতো দেশের রুগ্‌ণ ব্যাঙ্কগুলিকে অন্য কোনো বৃহৎ ব্যাঙ্কের সঙ্গে সংযুক্তিকরণের প্রতিবাদও রয়েছে ওই তালিকায়। এ বার জানা গেল, অন্য আরও বেশ কয়েকটি দাবিতে আগামী ২১ ডিসেম্বরেও ধর্মঘটে শামিল হবে সংগঠন।

যার মধ্যে উল্লেখযোগ্য, স্কেল-চারের অফিসারদের ছুটি সংক্রান্ত বিষয়ের একাধিক দাবিদাওয়াকে সামনে রেখে ধর্মঘটে যেতে চলেছে সংগঠন।

ফলে ২১ এবং ২৬ ডিসেম্বর যদি ধর্মঘট হয়, মাঝে থাকছে চার দিন। যার মধ্যে ২২ ডিসেম্বর শনিবার (মাসের চতুর্থ শনিবার) এবং ২৩ ডিসেম্বর রবিবার হওয়ায় ছুটি। মাঝে ২৪ ডিসেম্বর সোমবার ব্যাঙ্ক খোলা থাকবে, তবে ২৫ ডিসেম্বর বড়োদিনের জন্য ব্যাঙ্ক বন্ধ থা্কায় এক টানা ছুটির আমেজ নিতে কেউ যদি সোমবারে ছুটি নেন, অবাক হওয়ার কিছু থাকবে না।

আরও পড়ুন: জিও-র সঙ্গে পাল্লা দিতে ভোডাফোন আইডিয়ার সঙ্গে যৌথ উদ্যোগে যাচ্ছে এয়ারটেল

তবে ব্যাঙ্ক বন্ধ থাকলেও এটিএমগুলি যে পুরোপুরি খোলা থাকবে, সে বিষয়ে আশ্বস্ত করেছে সংগঠন। কিন্তু ব্যাঙ্ক বন্ধ থাকায় এটিএমে নগদ টাকার জোগানে যে টান পড়বে, তা বলাই বাহুল্য।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here