whatsapp

ওয়েবডেস্ক: এটা ঠিক যে হোয়াটসঅ্যাপে আপনি যা শেয়ার করছেন, তা সরাসরি টাকা উপার্জনের সুযোগ দেয় না। যেমন ফেসবুক বা ইউটিউব-এ হয়। সেখানে কোনো ভিডিও আপলোড করলে প্রতি ক্লিক পিছু পয়সা উপার্জনের সুযোগ থাকে।

তা, হোয়াটসঅ্যাপের ক্ষেত্রে সরাসরি না থাকলেও কিছু পরোক্ষ পন্থা কিন্তু আছেই। যার মাধ্যমে কোনো কিছু শেয়ার করে আপনি উপার্জন করতে পারেন অঢেল টাকা। কী ভাবে, দেখে নেওয়া যাক এক এক করে।

১. ইউআরএল শর্ট করে

বেশ কিছু ওয়েবসাইট আছে, যারা অন্য ওয়েবসাইটের কোনো কনটেন্টের ইউআরএল ছোটো করে দেয়। তাতে তাদের লাভ? সেই ছোটো করা ইউআরএল ক্লিক করে যখন কেউ সেই কনটেন্টে যাবেন, তখন মূল ওয়েবসাইট নয়, বরং সেই ইউআরএল ছোটো করা ওয়েবসাইটের লাভ হয়। তার জন্য তারা যিনি ইউআরএল ছোটো করে সেটা শেয়ার করছেন ভায়া হোয়াটসঅ্যাপ, তাঁকেও পয়সা দেয়। এই তালিকায় উল্লেখ করা যায় shorte.st। শুধু এটা খেয়াল রাখতে হবে, যে কনটেন্ট শেয়ার করছেন, সেটা যেন ক্লিক করার যোগ্য হয়।

২. অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের মাধ্যমে

বেশ কিছু ওয়েবসাইট আছে, যাদের প্রোডাক্টের লিঙ্ক আপনি যদি হোয়াটসঅ্যাপ মারফত শেয়ার করেন, তবে তারা আপনাকে টাকা দেবে। যেমন, আমাজন। এই পন্থাকে বলে অ্যাফিলিয়েট মার্কেটিং। এর জন্য শুধু প্রোডাক্ট বেছে আপনাকে তুলে নিতে হবে সংস্থার অ্যাফিলিয়েট ইউআরএল। তার পর তা হোয়াটসঅ্যাপে শেয়ার করলেই পয়সার মুখ দেখবেন!

৩. পিপিডির মাধ্যমে

এমন অনেক ওয়েবসাইট আছে যারা প্রতি ডাউনলোড পিছু আপলোডারকে পয়সা দেয়। এটাকেই বলে পিপিডি বা পে পার ডাউনলোড। এমন অনেক ওয়েবসাইটের মধ্যে openload.com বেশ ঠিকঠাক। এখানে আপনি ছবি, সিনেমা, গান বা অন্য কোনো ভিডিও আপলোড করতে পারেন। তার পর তার ইউআরএল হোয়াটসঅ্যাপে শেয়ার করুন। যদি কেউ ইউআরএল মারফত ঢুকে ডাউনলোড করেন আপনার কনটেন্ট, পয়সা পাবেন!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here