LPG Cylinder

ওয়েবডেস্ক: নভেম্বরের শেষলগ্নে এসে মধ্যবিত্তের মুখে হাসি ফোটানোর মতো সুখবর শোনাল ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন। জানা গিয়েছে, আগামী ১ ডিসেম্বর থেকেই  নতুন দামের এলপিজি সিলিন্ডার পাবেন গ্রাহকরা।

আইওসি জানিয়েছে, আগামী শনিবার থেকেই সিলিন্ডার প্রতি ৬ টাকা ৫২ পয়সা কমে যাচ্ছে ভর্তুকিযুক্ত এলপিজি সিলিন্ডারের দাম। একই সঙ্গে ভর্তুকিবিহীন সিলিন্ডারের দাম কমছে ১৩৩ টাকা।

উল্লেখ্য, গত ১ নভেম্বর রান্নার গ্যাসের দাম সিলিন্ডার প্রতি বেড়েছিল ২.৯৪ টাকা। ৯ দিনের মাথায় ফের ১৪.২ কেজি ওজনের সিলিন্ডার প্রতি দাম বাড়ে ২ টাকা। ফলে কলকাতায় ভরতুকিহীন সিলিন্ডারের দাম দাঁড়িয়ে ছিল ৯৭২ টাকা। অন্য দিকে ভরতুকিযুক্ত সিলিন্ডারের জন্য গ্রাহককে খরচ করতে হচ্ছিল ৫১০ টাকা। তবে সিলিন্ডার নেওয়ার সময় ভরতুকিযুক্ত সিলিন্ডারের জন্যও ৯৭২ টাকাই দিতে হচ্ছিল। পরে অবশ্য ভরতুকির টাকা গ্রাহকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা পড়ে। এ বার থেকে কম-বেশি ৫০৩ টাকা (আনুষঙ্গিক করও কমবে) দিয়েই ভরতুকির সিলিন্ডার পাবেন গ্রাহকরা।

আরও পড়ুন: রাসযাত্রার পরেই পৌড়া অষ্টমীতে মেতে উঠল জঙ্গল মহল

গত জুন মাস থেকে ক্রমশ বেড়ে চলেছে রান্নার গ্যাসের দাম। তবে সাধারণত মাসের শুরুতেই দামবৃদ্ধির ঘোষণা করা হয়। কিন্তু নভেম্বরের শুরুতে এক বার বাড়ার পরেও ফের বাড়ল গ্যাসের দাম। এ ব্যাপারে সরকারের তরফে দাবি করা হয়েছিল, ডিলারদের কমিশন বৃদ্ধি করতে গিয়েই এ ধরনের সিদ্ধান্ত নিতে হয়েছিল।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here