Sensex

ওয়েবডেস্ক: এই একটা দিনের জন্য অনেকেই উদগ্রীব হয়ে অপেক্ষা করেন। প্রতিবছর দিওয়ালি উপলক্ষে শেয়ার বাজার দিনভর বন্ধ থাকলেও সন্ধ্যায় এক ঘণ্টার জন্য দেওয়া হয় কেনাবেচার সুযোগ। ধনতেরাসের আবহে আনকোরা বিনিয়োগকারীরাও এ দিন পথ চলা শুরু করেন শেয়ার ট্রেডিংয়ে।

বুধবার সম্বৎ বর্ষ ২০৭৫-এর মহরত মোটের উপর ফলাফল করল শেয়ার বাজার। ২০৭৪ সম্বতে যে ভাবে ৭ শতাংশ পর্যন্ত বৃদ্ধির রেকর্ড গড়েছিল সেনসেক্স, এ বারের মহরতে তেমন কোনো জোরালো প্রভাবই পড়ল না বলে মনে করছেন বিশেষজ্ঞরা। তবুও তো ৩৫ হাজারের নীচে নেমে যাওয়া সেনসেক্সকে বাড়তি অক্সিজেন জোগাল এই মহরত। মাত্র এক ঘণ্টায় প্রায় আড়াইশো পয়েন্ট উঠে থাকল সেনসেক্স। যা কয়েক লক্ষ বিনিয়োগকারীর বুকে বল জোগাল।

গত মঙ্গলবার সেনসেক্স বন্ধ হয় ৩৪,৯৯১.৯১ পয়েন্টে। এ দিন অবশ্য এক শতাংশের উপর বেড়ে বাজার খোলে ৩৫,৩০১.৮৮ পয়েন্টে। অন্য দিকে নিফটি৫০ গত মঙ্গলবার বন্ধ হয়েছিল ১০,৫৩০ পয়েন্টে। ৫০ স্টকের এই সূচকও সম্বত ২০৭৫-এর মহরতে ৬৪ পয়েন্ট উপরে উঠে বাজারে মুখ দেখায়।

মাত্র এক বছরে ৩০০ শতাংশ রিটার্ন! সম্ভব শুধু এই শেয়ার বাজারে

সাড়ে ৫‌টী থেকে সাড়ে ৬টা, এক ঘণ্টা কেনাবেচার পর সেনসেক্স বন্ধ হয় ৩৫,২৩৭.৬৮ পয়েন্টে অন্য দিকে নিফটি ১০,৫৯৮.৪০ পয়েন্টে। তবে সব থেকে বিস্ময়ের প্রথম পাঁচ মিনিটেই শেয়ারে বাজারে লগ্নি হয়ে যায় ১ লক্ষ কোটি টাকা!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here