ওয়েবডেস্ক: ভারতের স্মার্টফোন বাজারের বিভিন্ন অংশের দখল নিজেদের দিকে টেনে আনতে মোবাইল প্রস্তুতকারক সংস্থাগুলির লড়াই প্রতিদিনের। বিশেষত তুলনামূলক কম খরচের মোবাইলে নানা রকম ফিচার দিয়ে বেশি লোককে কিনতে আকৃষ্ট প্রয়াস চলে সর্বক্ষণ। কারণ বেশি টাকা খরচ করলে যে বেশি জিনিস পাওয়া যায়, তা সকলেই জানেন। আর বেশি টাকা খরচের ক্ষমতের চিরকাল কম লোকেরই থাকে।

সেই লড়াইকে জমিয়ে দিতেই ইনটেস্ক বাজারে নিয়ে এল ‘এলাইট ই সিক্স’ অ্যান্ড্রয়েড ফোন। ৬,৯৯৯ টাকার এই ফোনে থাকছে থ্রি জিবি র‍্যাম(এতে অতিরিক্ত ব্যবহার বা গেম খেললেও মোবাইল সহজে হ্যাং করবে না), ৪০০০ এমএএইচ ব্যাটারি(অর্থাৎ ফোনে একবার চার্জ দিলে চার্জ ফুরোতেই চাইবে না, সংস্থার দাবি যদি ফোনটি পুরো চার্জ দিয়ে ব্যবহার না করে রেখে দেওয়া হয়- তাহলে ১২দিন ফোনে চার্জ থাকবে), এছাড়া  থাকছে খুবই উন্নত সেলফি ক্যামেরা(৮ মেগাপিক্সেল)। ৬,৯৯৯ টাকায় এই তিনটি বৈশিষ্ট্য-সহ ফোন ভারতে সম্ভবত এই প্রথম কোনো সংস্থা দিচ্ছে।

এছাড়া ফোনে থাকছে ৩২ জিবি ইন্টারন্যাল মেমোরি(যেটা মেমোরি কার্ড ব্যবহার করে ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে), ১৩ মেগা পিক্সেল পিছনের ক্যামেরা, অ্যান্ড্রয়েড ৭.০ নোগাট এবং এটি একটি ফোরজি ফোন। ডিসপ্লে পাঁচ ইঞ্চি।

ইনটেক্স ‘এলাইট ই সিক্স’ ফোনটি আগামী ১৫ ডিসেম্বর থেকে কেনা যাবে শুধুমাত্র ফ্লিপকার্ট থেকে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here