ওয়েবডেস্ক: শুরু করেছিল জিও। এখন সব টেলিকম সংস্থাই বাজারে নিয়ে এসেছে রকমারি প্ল্যান, যেগুলিতে রোজ ১জিবি করে ডাটা এবং সীমাহীন ভয়েস কলের সুযোগ রয়েছে। বিভিন্ন অফার রয়েছে বিভিন্ন মেয়াদের। আর অনেকেই যেহেতু একাধিক সিমকার্ড ব্যবহার করেন, তাই কার কোন প্ল্যানটি সেরা, সেটা জেনে রাখাও জরুরি। কম খরচে ফোন এবং ইন্টারনেট ব্যবহারের সুযোগটা লুটেপুটে নিতে হবে তো! তাই চলুন দেখে নিই, রোজ ১জিবি ডাটা এবং সীমাহীন ফোনের বিভিন্ন অফারগুলি কীভাবে সাজিয়েছে টেলিকম সংস্থাগুলি।

জিও-র রোজ ১জিবি ডাটার প্ল্যানগুলি

৩০৯ টাকায় ৪৯ দিন। ৩৯৯ টাকায় ৭০ দিন। ৪৫৯ টাকায় ৮৪ দিন এবং ৪৯৯ টাকায় ৯১ দিন। এই চারটি অফারেই জিও রোজ ফোরজি ১জিবি ডাটা ব্যবহারের সুযোগ দিচ্ছে। তার বেশি ডাটা ব্যবহার করলে স্পিড কমে আসবে ৬৪ কেবিপিএস-এ। এই প্রতিটি অফারেই থাকছে দেশের যে কোনো প্রান্তে সীমাহীন ফোন করার সুযোগ। সঙ্গে ৩০০০টি এসএমএস। পাশাপাশি জিও অ্যাপগুলি ব্যবহারের সুযোগ তো রয়েছেই।

এয়ারটেলের রোজ ১জিবি ডাটার প্ল্যানগুলি

এ ক্ষেত্রে এয়ারটেলের রয়েছে মাত্র দুটি প্ল্যান। ৩৯৯ টাকায় ৭০ দিন মেয়াদের প্ল্যানে আপনি রোজ ১জিবি ডাটা ব্যবহার করতে পারবেন। সঙ্গে দেশের যে কোনো প্রান্তে যতখুশি ফোন। ৭০ দিনের মেয়াদের আরেকটি প্ল্যান রয়েছে ৪৪৮ টাকায়। এই প্ল্যানে রোজ ১জিবি ডাটা, যতখুশি ফোনের পাশাপাশি রয়েছে ফ্রি আউটগোয়িং রোমিং কল এবং রোজ ১০০টি এসএমএস। এছাড়া এয়ারটেলের ৩৪৯ টাকায় ২৮ দিনের একটি প্ল্যানও রয়েছে। তাতে রোজ ১.৫ জিবি ডাটা রোজ ব্যবহার করা যাবে। সঙ্গে রোজ সর্বাধিক ২৫০ মিনিট এবং সপ্তাহে সর্বাধিক ১০০০ মিনিট দেশের যে কোনো প্রান্তে ফোন করার সুযোগ।

ভোডাফোনের রোজ ১জিবি ডাটার প্ল্যানগুলি

৩৪৮ ও ৩৯২ টাকায় ২৮ দিনের মেয়াদে ভোডাফোনের দুটি প্ল্যান রয়েছে। দুটিই ২৮ দিনের মেয়াদের। দুটিতেই রোজ ১জিবি ডাটা এবং যে কোনো জায়গায় যতখুশি ফোনের সুযোগ রয়েছে। ৩৯২ টাকার প্ল্যানে যেটা বাড়তি রয়েছে, তা হল, ফ্রি আউটগোয়িং রোমিং। অর্থাৎ যারা খুব ঘনঘন কাজে বা বেড়াতে বাইরে যান, তাদের জন্য এই প্ল্যানটি উপযোগী।

পাশাপাশি সংস্থা সদ্য বাজারে এনেছে দুটি নতুন প্ল্যান। ৪৫৮ টাকায় ৭০ দিন ও ৫০৯ টাকায় ৮৪দিন। দুটিতেই রোজ ১জিবি ডাটা ব্যবহারের সুযোগ রয়েছে। রয়েছে দিনে সর্বাধিক ২৫০ মিনিট ও সপ্তাহে সর্বাধিক ১০০০ মিনিট দেশের যে কোনো প্রান্তে যত খুশি কথা বলার সুযোগ। সঙ্গে ফ্রি আউটগোয়িং রোমিং ও রোজ ১০০টি করে এসএমএস।

আইডিয়ার রোজ ১জিবি ডাটার প্ল্যানগুলি

২৮ দিনের মেয়াদে ৩৫৭ টাকার প্ল্যান। এতে রয়েছে রোজ ১ জিবি ডাটা, দেশের যে কোনো প্রান্তে যত খুশি ভয়েস কল এবং রোজ ১০০টি করে এসএমএস-এর সুবিধা। সংস্থার ৪৯৮ টাকারও একটি প্ল্যান রয়েছে। ওই প্ল্যানে ৩৫৭ টাকার প্ল্যানের যাবতীয় সুবিধাই মিলবে ৭০ দিন ধরে।

বিএসএনএল-এর রোজ ১জিবি ডাটার প্ল্যানগুলি

রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থাটি রোজ ১জিবি ডাটা দিচ্ছে ৯০ দিন ধরে। সঙ্গে যে কোনো জায়গায় যতখুশি ফোনের সুযোগ। রিচার্জ করতে হবে ৪২৯ টাকার।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here